গত ১ বছরে তৃণমূলে 'গঙ্গার জল, ড্রেনের জল মিলেমিশে একাকার', বিস্ফোরক দেবাংশু, পোস্ট ডিলিটেও বিতর্ক

ফেসবুক পোস্টে ফের বিস্ফোরক তৃণমূলের যুবনেতা দেবাংশু ভট্টাচার্য। সোমবার তৃতীয় তৃণমূলের সরকারের দ্বিতীয় বর্ষপূর্তি। ঠিক তার আগেই ফেসবুকে ফের বিতর্ক উসকে দিলেন দলের জনপ্রিয় নেতা দেবাংশু ভট্টাচার্য।  

Web Desk - ANB | Published : May 1, 2022 1:20 PM IST / Updated: May 01 2022, 06:53 PM IST

ফেসবুক পোস্টে ফের বিস্ফোরক তৃণমূলের যুবনেতা দেবাংশু ভট্টাচার্য। সোমবার তৃতীয় তৃণমূলের সরকারের দ্বিতীয় বর্ষপূর্তি। ঠিক তার আগেই ফেসবুকে ফের বিতর্ক উসকে দিলেন দলের জনপ্রিয় নেতা দেবাংশু ভট্টাচার্য। যদিও পোস্ট ঘিরে বিতর্ক দানা বাধতেই সঙ্গে সঙ্গে তা মুছে দেন শাসকদলের এই তরুণ নেতা। একই সঙ্গে তিনি লেখেন, সকলের কাছেই তাঁর পোস্টের ভূল ব্যাখ্যা হচ্ছে। সে কারণেই আগের পোস্টটি সরিয়ে দেন তিনি। কিন্তু ইতিমধ্য়েই আগের পোস্টের স্ক্রিনশট ছড়িয়ে পড়েছে সোশ্যালমিডিয়ায়। চর্চা তুঙ্গে। 

রবিবার দুপুরে প্রথম করা পোস্টটিতে দেবাংশু লেখেন, 'গতবছর ঠিক আজকের দিন পর্যন্ত রাজ্যে যে তৃণমূলটা ছিল, সেটা নিষ্কলুষ, ধান্দাবাজহীন, অকৃত্রিম এবং প্রকৃত তৃণমূল। আপনারাই দলে সম্পদ। তারপর তো বন্যা এল।গঙ্গার জল, ড্রেনের জল সব মিলেমিশে একাকার। একটা দল বিপুলভাবে ফিরে এলে, কিছু জায়গায় এটা হওয়া ,স্বাভাবিক।তবু দলে একটা স্ট্রং ফিলটার আছে বলেই বিশ্বাস। তার পিছনের সারিতেই থাকবেন, সেটাই বিশ্বাস করেন দলের কর্মীরা। ' এই পোস্টের কিছুক্ষণের মধ্যেই তিনি তা ডিলিটও করে দেন।

আরও পড়ুন, শুভেন্দু বসায় ভেঙে পড়েছিল খাট, ময়নাগুড়ির নির্যাতিতার পরিবারকে নতুন করে কিনে দিল তৃণমূল

ফের দ্বিতীয়বার পোস্ট করে  দেবাংশু লেখেন, শেষ পোস্টের অর্থ হয়তো ঠিকঠাক বোঝাতে পারিনি। অকারণ বিতর্ক হচ্ছে। তাই পোস্ট ডিলিট করলাম। কর্মীরাই দলের সম্পদ। সবাইকে নিয়েই চলতে হবে। তৃণমূল কংগ্রেস শৃঙ্খলা বদ্ধ দল। দলের সিদ্ধান্তের উপর ভরসা রাখতে হবে। এই দলে কর্মীদের স্বার্থ সবার আগে দেখা হয়। কারণ এই দলের নেত্রীর নাম মমতা বন্দ্য়োপাধ্যায়।

আরও পড়ুন, বিস্ফোরক অভিযোগ তুলে বিজেপিতে গণইস্তফা, তথাগত-অনুপমের কথাই কি সত্যি হল এবার

প্রসঙ্গ, একুশের বিধানসভা ভোটের ফল ঘোষণা হয়। গত একবছরে তৃণমূলে যেমন বহু পুরোনো মুখ যেমন ফিরেছে, একইভাবে তৃণমূলে যোগ দিয়েছেন বিজেপির কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয় বা জয়প্রকাশ মজুমদারের মতো নেতারা। যা নিয়ে প্রথম থেকেই তৃণমূলের অন্দরে নানা কথা শোনা গিয়েছিল। অন্যদিকে মুকুল, শুভ্রাংশু রায়, রাজীব বন্দ্যোপাধ্যায়, সব্যসাচী দত্তদের মতো তৃণমূলের দীর্ঘদিনের নেতারা বিজেপিতে যোগ দিয়েও ফের তৃণমূলের বিপুল জয়ের পর পুরোনো ঘরেই ফেরেন। আর এখানেই প্রশ্ন উঠেছে,  দেবাংশু-র পোস্টের ড্রেনের জল তাহলে কারা। কাদের পিছনের সারিতে থাকার কথা বলেছেন তিনি।

আরও পড়ুন, বাবুলের শপথ ইস্যুতে ফের বিতর্কে রাজ্যপাল, স্পিকারকে পাশ কাটিয়ে ডেপুটি স্পিকারকে দায়িত্ব

তবে রাজনৈতিক মহল বলছে, দেবাংশু ভট্টাচার্য তার পোস্ট ডিলিট করলেও তার বক্তব্য অত্যন্ত তাৎপর্যপূর্ণ। এখনও অবধি তৃণমূলের যে নেতাদের ঘরওয়াপসি হয়েছে, সে রাজীব বন্দ্য়োপাধ্যায় হোক কি সব্যসাচী দত্ত , কেউ সংগঠনের প্রথম সারিতে উঠে আসতে পারেনি। একসময়ে রাজ্যের শাসকদলের গুরুত্বপূর্ণ মুখ হলেও, সে এখন ভিন্ন রাজ্যে দলের সংগঠন দেখেন। তাই দেবাংশু পোস্ট ডিলিট হলেও,  উসকে গিয়েছে ঘাসফুলের অন্দরে।

Share this article
click me!