দিল্লিতে হবে এবার তৃণমূলের পরবর্তী কর্মসমিতির বৈঠক, ৫ রাজ্যের ভোট পেরিয়েই কি রাজধানীতে যাবেন মমতা

দিল্লিতে হবে এবার তৃণমূলের পরবর্তী কর্মসমিতির বৈঠক।  ৫ রাজ্যের বিধানসভা চলতি ভোটের ফলপ্রকাশ হবে ১০ মার্চ। জানুন তারপরেই কি এই বৈঠক হবে।

Web Desk - ANB | Published : Feb 19, 2022 8:58 AM IST / Updated: Feb 19 2022, 02:43 PM IST

দিল্লিতে (Delhi ) হবে এবার তৃণমূলের পরবর্তী কর্মসমিতির (TMC Working Committee)বৈঠক। উল্লেখ্য, গত সপ্তাহেই গঠিত হয়েছে তৃণমূলের (TMC) পূর্ণাঙ্গ কর্ম সমিতি। ৫ রাজ্যের বিধানসভা চলতি ভোটের ফলপ্রকাশ হবে ১০ মার্চ। তারপরেই এই বৈঠক হবে বলে জানা গিয়েছে।  

শুক্রবারই গঠিত হয় তৃণমূলের পূর্ণাঙ্গ কর্ম সমিতি। এর আগে চেয়ার পার্সন নির্বাচিত হলেও কাল স্থির হয়ে যায় সকল পদাধিকারির নাম। জানা গিয়েছে যে, দিল্লিতে হবে এবার তৃণমূলের পরবর্তী কর্মসমিতির বৈঠক। যদিও শুক্রবার কলকাতায় প্রথম বৈঠক হয়। আগামী মার্চ মাসে লোকসভার অধিবেশন রয়েছে। এদিকে  ১০ মার্চ পাঁচ রাজ্যের বিধানসভা চলতি ভোটের ফলপ্রকাশ হবে। প্রতিবারই অধিবেশনের সময় সাংসদদের সঙ্গে একবার করে দেখা করেন এবং নির্দেশ দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। মনে করা হচ্ছে যে, সংসদ শুরুর সময় দিল্লি যাবেন মমতা বন্দ্য়োপাধ্যায়। তখনই ওয়ার্কিং কমিটির মিটিং হবে দিল্লিতে।

আরও পড়ুন, গরু পাচার মামলায় এনামূল হককে গ্রেফতার করল ইডি, দিল্লির জেলা আদালতে আজই করা হবে পেশ

প্রসঙ্গত, একুশের বিধানসভা নির্বাচনে বিপুল ভোটে জয়ের পর জাতীয় স্তরে নিজেদের ক্ষমতা বিস্তারে নজর দিয়েছে তৃণমূল কংগ্রেস। ত্রিপুরা থেকে গোয়া সর্বত্র বিধানসভা ভোটে সামিল হয়েছে পশ্চিমবঙ্গের শাসকদল। ইতিমধ্যেই মমতা বন্দ্য়োপাধ্যায় বলেও দিয়েছেন, চব্বিশের লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশ থেকে প্রার্থী দেবে তৃণমূল। সবমিলিয়ে দিল্লির মসনদ থেকে মোদী সরকারকে উৎখাত করতেই লক্ষ্য স্থির করেছেন মমতা। আর সেই লক্ষ্যকে সামনে রেখেই আরও একধাপ এগিয়ে দিল্লিতে এবার হতে চলেছে  তৃণমূলের পরবর্তী কর্মসমিতির বৈঠক।

অর্থাৎ প্রথম ওয়ার্কিং কমিটির বৈঠক কলকাতাতে হলেও মূল বৈঠকে আগামী মার্চ মাসে দিল্লিতেই হবে। প্রসঙ্গত, মমতা বন্দ্য়োপাধ্যায়ের নের্তৃত্বে ইতিমধ্যেই তৃণমূলের নতুন জাতীয় কর্ম সমিতি গঠিত হয়েছে। গত সপ্তাহে কালীঘাটে বৈঠকের পর পার্থ চট্টোপাধ্য়ায় বলেন, মমতা বন্দ্য়োপাধ্যায়, পার্থ চট্টোপাধ্যায়, অমিত মিত্র, সুব্রত বক্সি,  সুদীপ বন্দ্য়োপাধ্য়ায়, অভিষেক বন্দ্য়োপাধ্যায়, বুলজিৎ বারিক, চন্দ্রিমা ভট্টাচার্য, কাকলী ঘোষদস্তীদার, সুখেন্দু শেখর রায়, জ্যোতিপ্রিয় মল্লিক, অসীমা পাত্র, মলয় ঘটক, রাজীব ত্রিপাঠী, অনুব্রত মন্ডল, গৌতম দেব  তৃণমূলের নতুন জাতীয় কর্ম সমিতির সদস্য হিসেবে রয়েছেন। যদিও এরপর সেদিন সন্ধ্যায় একাধিক নাম না থাকা নিয়ে চাপান উতোর চলে রাজনৈতিক মহলে।পাশাপাশি, সম্প্রতি রাজ্যপালের পদের অপব্যবহারের বিষয় নিয়ে এমকে স্তালিনের সঙ্গে কথা হয় মমতা বন্দ্য়োপাধ্যায়ের। সকল বিরোধী মুখ্যমন্ত্রীদের একটি বৈঠক ডাকার আবেদন জানান মমতা বন্দ্য়োপাধ্যায়। সেই বৈঠকও এই সময়ে হতে পারে বলে অনুমান করা হচ্ছে।

Read more Articles on
Share this article
click me!