ওভারহেডের তার ছিঁড়ে ব্যাহত ট্রেন চলাচল, শিয়াদহ দক্ষিণ শাখায় থিকথিকে ভিড়

আজ সপ্তাহের অন্যতম একটি ব্যস্ততম দিন। সেই মতো অফিস যাওয়ার জন্য সকাল সকাল স্টেশনে পৌঁছে গিয়েছিলেন যাত্রীরা। কিন্তু, ওভারহেডের তার ছিঁড়ে বাধে বিপত্তি। 

Web Desk - ANB | Published : Mar 17, 2022 8:03 AM IST / Updated: Mar 17 2022, 02:27 PM IST

শিয়ালদহ দক্ষিণ শাখায় (Sealdah South Division) ওভারহেডের তার (Overhead Wire) ছিঁড়ে বিপত্তি। তার জেরে ট্রেন চলাচল ব্যাহত হয়। আর এই ঘটনার ফলে সকালের দিকে ব্যস্ত সময়ই একঘণ্টার উপর শিয়ালদহ দক্ষিণ শাখায় ট্রেন চলাচল বন্ধ ছিল। অবশ্য সেই তার মেরামতির পর পরিস্থিতি স্বাভাবিক হয়। এদিকে অফিস টাইমে (Office Time) ট্রেন বন্ধ হয়ে যাওয়ায় স্টেশনগুলিকে যাত্রীদের (Passenger) ভিড় অনেকটাই বেড়ে গিয়েছিল।

আজ সপ্তাহের অন্যতম একটি ব্যস্ততম দিন। সেই মতো অফিস যাওয়ার জন্য সকাল সকাল স্টেশনে পৌঁছে গিয়েছিলেন যাত্রীরা। কিন্তু, ওভারহেডের তার ছিঁড়ে বাধে বিপত্তি। তার জেরে ব্যাহত হয় ট্রেন চলাচল। আর ট্রেন না আসায় স্টেশনগুলিতে বাড়তে থাকে ভিড়। কর্মব্যস্ত দিনে এভাবে ট্রেন বন্ধ থাকায় সমস্যায় পড়েন নিত্যযাত্রীরা। সকালেই যাঁরা অফিস যাওয়ার জন্য বেরিয়েছিলেন তাঁরা ট্রেন পাননি। ট্রেন পরিষেবা বন্ধ থাকায় বেশিরভাগ স্টেশনে ভিড় হতে শুরু করে। এদিকে সঠিক সময় ট্রেন না পেয়ে অফিসে পৌঁছাতে অনেকটাই দেরি হয়ে যায়। শিয়ালদহ দক্ষিণ শাখার অধিকাংশ প্রথম ট্রেন বালিগঞ্জ স্টেশনেই দাঁড় করানো ছিল। ওই স্টেশনেই যাত্রীরা ভিড় জমাতে শুরু করেছিলেন।

আরও পড়ুন- হু হু করে বাড়ছে তাপমাত্রা, বাংলার আকাশে ঘূর্ণিঝড়ের আশঙ্কা

এদিকে প্রথমে সঠিক সময় প্ল্যাটফর্মে ট্রেন ঢুকতে না দেখে চিন্তায় পড়ে যান নিত্য যাত্রীরা। অনেকক্ষণ ধরে একই পরিস্থিতি দেখে স্টেশন মাস্টারের কাছেও ছুটে যান অনেকেই। কেউ কেউ অনুসন্ধান কাউন্টারে গিয়ে খোঁজ নিতে শুরু করেন। সেখান থেকে ট্রেন দেরিতে আসার আসল কারণ জানতে পেরে আর স্টেশনে অপেক্ষা করেননি অনেকেই। কেউ ধরেন বাস ও আবার কেউ চলে যান স্টেশনের বাইরে অন্য কোনওভাবে স্টেশনে পৌঁছানোর চেষ্টা করেন তাঁরা। সকালের দিকে রীতিমতো নাজেহাল হতে হয় সবাইকে। তবে সকালের দিকে তার ছিঁড়ে এই বিপত্তি হওয়ায় রেলের তরফে তৎপরতার সঙ্গে কাজ করা হয়। এক ঘণ্টার মধ্যেই সেই পরিস্থিতি মেরামতি করা হয়।

আরও পড়ুন- জনবহুল রাস্তায় ছুটছে জ্বলন্ত ট্রাক, পুকুরে ঝাঁপ দিয়ে প্রাণে বাঁচল চালক-খালাসি

মেরামতির পরই ট্রেন চলাচল স্বাভাবিক হয়। এদিকে দীর্ঘক্ষণ ট্রেন চলাচল ব্যাহত হওয়ার ফলে ট্রেনে ব্যাপক ভিড় লক্ষ্য করা যায়। ট্রেন পরিষেবা চালু হতেই ধাক্কাধাক্কি শুরু হয় বলে অভিযোগ করেছেন বেশ কয়েকজন নিত্যযাত্রী। তাঁরা জানিয়েছেন, ট্রেন এতটাই ভিড় ছিল যে সেখান থেকে পড়ে যাওয়ার উপক্রম হচ্ছিল। উধাও হয়ে গিয়েছিল যাবতীয় করোনা সংক্রান্ত বিধিনিষেধ। মোটের উপর আজকের সকাল একেবারেই ভালো কাটেনি নিত্যযাত্রীদের জন্য। 

আরও পড়ুন- ঘুরে আসতে পারেন দার্জিলিং বা গ্যাংটক, হোলিতে বিশেষ ট্যুর প্যাকেজ ঘোষণা পূর্ব রেলের

কিন্তু, হঠাৎ করে ওভারহেডে তার কেন ছিঁড়ল?‌ তা নিয়ে প্রশ্ন তুলেছেন নিত্য যাত্রীরা। তবে এনিয়ে কোনও মন্তব্য করেনি রেল। যদিও এই ঘটনার জেরে এক ঘণ্টার মতো ট্রেন চলাচল ব্যাহত হওয়ায় সব স্টেশনেই উপচে পড়েছিল ভিড়। 

Share this article
click me!