মমতা বন্দ্যোপাধ্যায়কে বহিরাগত বলার অভিযোগ, KLO নেতার বিরুদ্ধে UAPA ধারায় মামলা দায়ের

মমতা বন্দ্যোপাধ্যায়কে বহিরাগত বলার অভিযোগে ইউএপিএ ধারায় মামলা দায়ের করা হয়েছে কেএলও নেতার বিরুদ্ধে। বর্তমানে জীবন সিংহ মায়ানমারে রয়েছে বলেও সূত্রের খবর। 

Asianet News Bangla | Published : Jul 25, 2021 6:01 PM IST

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোধ্যায়কে বহিরাগত বলার অভিযোগে কামতাপুর লিবারেশন অরগানাইজেশন (KLO) এর নেতা জীবন সিংয়ের বিরুদ্ধে ইলেকট্রনিক কমপ্লেক্স থানায় অভিযোগ দায়ের করা হল।  এসটিএফের তরফ থেকে ইউএ পিএ (UAPA) ধারায় মামলা রজু করা হয়েছে।  একটি ভিডিও বার্তার মাধ্যমে কামতাপুর লিবারেশন অর্গানাইজেশনের নেতা মমতা বন্দ্যোপাধ্যায় কে উত্তরবঙ্গের জন্য বহিরাগত বলে মন্তব্য করেছিলেন তারই পরিপ্রেক্ষিতে এই মামলা দায়ের করা হয়েছে। 

করোনাক্লান্ত বিশ্বের অস্বস্তি বাড়ল, কোভিড ১৯এর আরও একটি নতুন রূপের সন্ধান পেয়েছেন বিজ্ঞানীরা

কেএলও নেতা জীবন সিংহ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে উত্তরবঙ্গের জন্য বহিরাগত বলে আবারও রাজ্যভাগের ইস্যুকে ইস্কে দিতে চাইছেন বলেও অভিযোগ উঠেছে। সূত্রের খবর গোপন ডেরা থেকে পাঠান ভিডিওর মাধ্যমে তিনি রাজ্যের মুখ্যমন্ত্রীকে একবার নয় একাধিকবার উত্তরবঙ্গের জন্য বহিরাগত বলে মন্তব্য করেছেন। কেএলও নেতার এই মন্তব্যের পরিপ্রেক্ষিতেই রীতিমত কড়া পদক্ষেপ গ্রহণ করেছে পুলিশ। 

ধেয়ে আসছে টাইফুন নেপারতা, করোনার পর টোকিও অলিম্পিক্সের সামনে নতুন বিপদ

তবে এটাই প্রথম নয়, এর আগেও কামতাপুরী লিবারেশন অর্গানাইজেশনের সুপ্রিমো জীবন সিংহের বিরুদ্ধে একাধিকবার রাষ্ট্রদ্রোহ অথবা ইউএপিএ (UAPA) ধারায় মামলা দায়ের করা হয়েছে। এবার নতুন করে আরও একবার এই ধারায় মামলা দায়ের করা হয়েছে। গোপন ডেরা থেকে পাঠান ভিডিওতে বিচ্ছিন্নতাবাদী নেতাবিডেপি নেতা জন বার্লার পক্ষ সমর্থন করে বলেছেন, ভারত স্বাধীন হওয়ার আগে থেকেই কোচ-একটি স্বাধীন রাজ্য ছিল।পরবর্তীকালে তা ভারতের সঙ্গে যুক্ত হয়েছিল। মুক্তি যুদ্ধের সময় বাংলাদেশে বাংলিদের অবস্থা রীতিমত সংকটদনক হয়েছিল, সেইসময় তাঁরা এখানে আশ্রয় নিয়েছিল।'ভিডিও বার্তায় তিনি বলেছেন মমতা বন্দ্যোপাধ্যায় বঙ্গবঙ্গ নিয়ে যে অভিযোগ তুলেছেন তা মিথ্যা।'

পাখির চোখ ২০২৪, মমতা বন্দ্যোপাধ্য়ায়ের দিল্লি সফর ঘিরে রাজনৈতিক জল্পনা তুঙ্গে

পুলিশ সূত্রের খবর বর্তমানে কেএলও নেতা মায়ানমার সীমান্তবর্তী এলাকায় রয়েছে। তাকে ট্র্যাক করার চেষ্টা করা হচ্ছে। সূত্রের খবর সতর্ক করা হয়েছে নবান্নকেও। এই নেতা উত্তরবঙ্গের তৃণমূল নেতা বিয়নকৃষ্ণ বর্মন ও পার্থপ্রতিম রায়কে হুমকি চিঠিও পাঠিয়েছিলেন। 

Share this article
click me!