ফের ATM জালিয়াতির শিকার শহরের বৃদ্ধ, পুলিশের জালে ভিন রাজ্যের বাসিন্দা


লক্ষাধিক টাকা ব্যাংক জালিয়াতির পর্দা ফাঁস।  ভিন রাজ্যের  ব্যাংক জালিয়াতি চক্রের পর্দা ফাঁস করল বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ। 
 

Asianet News Bangla | Published : Jul 25, 2021 8:12 AM IST

লক্ষাধিক টাকা ব্যাংক জালিয়াতির পর্দা ফাঁস। ফের একবার এটিএম জালিয়াতির টার্গেট বৃদ্ধ। ভিন রাজ্যের   ব্যাংক জালিয়াতি চক্রের পর্দা ফাঁস করলো বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ। এই চক্রের সঙ্গে আর কাদের যোগ রয়েছে সেই বিষয়েও তদন্ত চলছে।

আরও পড়ুন, 'মোদীর বিরুদ্ধে লড়াই অব্যাহত রাখতে চাই', বার্তা দিলেন রাজ্যসভায় মমতার প্রার্থী জহর সরকার

 


 মে মাসের ২৪ তারিখ বাগুইহাটি থানার অন্তর্গত এলাকার বাসিন্দা ৭২ বছরের রমা প্রসাদ চক্রবর্তী বিধাননগর সাইবার ক্রাইম থানায় অভিযোগ করে জানান, ২৩মে সকালে তিনি কুণাল সরকার নামক এক ব্যক্তির ফোন পান। যেখানে কুণাল সরকার নিজেকে একটি রাষ্ট্রীয় ব্যাংকের ম্যানেজার হিসাবে পরিচিতি দেন এবং কে ওয়াই সি আপডেট করতে বলেন। তবে জালিয়াতির বিষয়ে তৎপর থাকার জন্যে তিনি প্রথমে ফোনটি কেটে দেন। তার কিছুক্ষন বাদেই তার ফোন একটি এস এম এস আসে যেখানে তিনি দেখতে পান তার একাউন্ট থেকে ৫০২৫ টাকা ডেবিট হয়ে গেছে। টাকা ডেবিট হওয়ার কারণ জানতে ব্যাংক ম্যানেজার হিসেবে পরিচয় দেওয়া কুণাল সরকার নামক ব্যক্তিটিকে ফোন করেন বৃদ্ধ। সেই সময় কুণাল সরকার পরিচয় দেওয়া ব্যক্তির কাছে নিজের ডেবিট কার্ড নম্বর এবং একটি ওটিপি শেয়ার করেন। পর মুহূর্তেই ব্যাংক থেকে ৩লক্ষ ৪৯হাজার ৫০০টাকা উধাও হয়ে যায় এবং অভিযুক্ত ফোন বন্ধ করে দেন। প্রতারিত হয়েছেন বুঝতে পেরে বিধাননগর সাইবার ক্রাইমের দারস্ত হন বৃদ্ধ।

আরও পড়ুন, 'মোদীজির কাছে হাতজোড় করতে যাচ্ছেন', মমতার দিল্লি সফর ঘিরে কটাক্ষ দিলীপের

ঘটনার তদন্ত শুরু করে গতকাল আসানসোলে সূত্র মারফত খবর পেয়ে হানা দেয় বিধাননগর সাইবার ক্রাইম পুলিশ। সেখান থেকে ঝাড়খণ্ডের বাসিন্দা রাজেশ কুমার মন্ডল নামক এক ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ। পুলিশ সূত্রে খবর এই প্রতারণা চক্রের পিছনে একটি চক্র যুক্ত রয়েছে। এই ব্যক্তি এই চক্রটিকে পরিচালনা করতো। এই ব্যক্তি নিজেই নাম পরিবর্তন করে বৃদ্ধকে প্রতারিত করেছে বলে সাইবার ক্রাইম অফিসারদের প্রাথমিক অনুমান। শুধু রাষ্ট্রায়ত্ত ব্যাংক নয় বিভিন্ন প্রাইভেট ব্যাংকের ম্যানেজার পরিচয় দিয়েও এই চক্র প্রতারণা সংঘটিত করে বলে পুলিশ সূত্রে খবর। অভিযুক্তের কাছ থেকে একটি ডেবিট কার্ড, একটি এল ই ডি টিভি উদ্ধার করেছে পুলিশ। পুলিশ সূত্রে খবর, বৃদ্ধের থেকে এই এটিএম কার্ডের একাউন্টে টাকা আসে এবং সেই টাকা দিয়ে আসানসোলের একটি দোকান থেকে টিভিটি কেনেন অভিযুক্ত। রবিবার অভিযুক্তকে বিধাননগর আদালতে তোলা হবে। পুলিশ তাকে নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করবে বলে পুলিশ সূত্রে খবর। এই চক্রের সঙ্গে আর কাদের যোগ রয়েছে সেই বিষয়েও তদন্ত করে দেখছে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ।

 

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Share this article
click me!