Asianet News BanglaAsianet News Bangla

ধেয়ে আসছে টাইফুন নেপারতা, করোনার পর টোকিও অলিম্পিক্সের সামনে নতুন বিপদ

ধেয়ে আসছে টাইফুন নেপারতা, বেশ কিছু খেলার সময়সূচি পরিবর্তন করা হয়েছে। তবে সুবিধেয় হয়েছে একটি খেলায়।
 

Tropical storm Nepartak could disrupt Tokyo Olympics bsm
Author
Kolkata, First Published Jul 25, 2021, 10:20 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

করোনাভাইরাসের মহামারির মধ্যেই কোনও রকমে আয়োজন করা হয়েছে অলিম্পিক্স ২০২০। মহামারির কারণে প্রায় এক বছর পিছিয়ে গিয়ে দর্শকশূন্য অবস্থাতেই টোকিও অলিম্পিক্সের আসর চলছে। আবারও নতুন করে বাধারক সম্মুখীন হতে পারে অলিম্পিক্সের আসর। জাপানের আবহাওয়া দফতর জানিয়েছে উপকূলের দিকে ধেয়ে আসছে টাইফুন নেপারতা। এই ঘূর্ণিঝড়ের কারণে ইতিমধ্যেই একগুচ্ছ খেলার সময়সূচি পরিবর্তন করা হয়েছে।  তবে টাইফুনটির কারণে সুবিধে পেয়েছ একটি ওয়াটারস্পোর্টসও। 

UNSCOর ওয়ার্ল্ড হেরিটেজে ভারতের আরও একটি মন্দির, স্বাগত জানালেন প্রধানমন্ত্রী মোদী

নেপারতা একটি গ্রীষ্ণকালীয় ঘূর্ণিঝড়। ভারত মহাসাগরের বিশালাকার ঘূর্ণিঝড়কে সাইক্লোন বলা হয়। তেমনই প্রশআন্ত মহাসাগরের উত্তর-পশ্চিম অংশের ঘূর্ণিঝড়কে টাইফুন বলে। আবহাওয়াবিদদের কথায় এটি টাইফুনের আদর্শ সময়। সেই কারণেই অলিম্পিক্সের আসরে বাধা তৈরি করতে পারে প্রাকৃতিক দুর্যোগ। এটি ৮০ কিলোমিটার বেগে ধেরে আসছে স্থলভাগের দিকে। বুধবার পর্যন্ত তাণ্ডব চালাতে পারে এই টাইফুন। আগামী দিনে আরও কিছু খেলার সময়সূচি পরিবর্তন করা হতে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে। 

করোনাক্লান্ত বিশ্বের অস্বস্তি বাড়ল, কোভিড ১৯এর আরও একটি নতুন রূপের সন্ধান পেয়েছেন বিজ্ঞানীরা

স্ত্রীকে তিন তালাক কী দেওয়ার ভয়ঙ্কর পরিণতি, শ্বশুরবাড়ির পাড়ায় মান গেল স্বামীর

আবহাওয়া দফতর জানিয়েছে সোমবার থেকেই আবহাওয়া খারাপ হতে শুরু করবে। জলস্তর ৬-৭ মিটার পর্যন্ত উঠতে পারে। সঙ্গে থাকবে প্রবল ঝোড়ো হাওয়া। মঙ্গলবারই টাইফুন নেপারতার স্থলভাগে আছড়ে পড়ার কথা। সেই সময় পরিস্থিতি আরও খারাপ হবে। তবে। ইতিমধ্যেই বেশ কিছু খেলার সময়সূচি পরিবর্তন করা হয়েছে। তবে টাইফুনের কারণে সুবিধে হয়েছে সার্ফিং ইভেন্টটি। টোকিও থেকে ৪০ কিলোমিটার দূরে চিবা প্রদেশে এটি আয়োজন করা হয়েছে। তুষুরিগাসারি বিচে হয়েছিল। এই এলাকায় সমুদ্র অত্যন্ত শান্ত। ঝড়ের কারণে সমুদ্রের জল বাড়ছে। তাতেই সমুদ্রের ঢেউয়ে গা ভাসাতে সুবিধে হচ্ছে খোলোয়াড়দের। 

Follow Us:
Download App:
  • android
  • ios