Mamata On Durga Puja: 'বিলম্বিত বার্তা', মমতা শুভেচ্ছা জানালেও অভিষেকের সুর অনেক চড়া

সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় প্রথমেই বলেন এই ঘটনা গোটা বাংলার প্রতিটি মানুষের কাছে গর্বের। তিনি আরও বলেন বিশ্বজুড়ে প্রতিটি বাঙালির কাছে দুর্গা পুজে একটি  উৎসবের চেয়ে অনেক বেশি। 

Web Desk - ANB | Published : Dec 15, 2021 4:46 PM IST / Updated: Dec 15 2021, 10:17 PM IST

ইউনেস্কোর হেরিটেজ স্বীকৃতি পেয়েছে  দুর্গাপুজো (Durga Puja)। এই বিষয় নিয়ে সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়েছে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তিনি বিষয়টিতে বাংলার সম্মান বলেও চিহ্নিত করেছেন। কিন্তু তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) এই সাফল্যের পরই নিশানা করেন বিজেপির সর্বভারতীয় নেতৃত্বকে। তাঁর আক্রমণের মূল নিশানায় ছিলেন ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। 

সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় প্রথমেই বলেন এই ঘটনা গোটা বাংলার প্রতিটি মানুষের কাছে গর্বের। তিনি আরও বলেন বিশ্বজুড়ে প্রতিটি বাঙালির কাছে দুর্গা পুজে একটি  উৎসবের চেয়ে অনেক বেশি। এটি একটি আবেগ যা জাতি ধর্ম নির্বিশেষে সকল মানুষকে এক করে। তিনি আরও বলেন এখন দুর্গাপুজো এখন থেকে দুর্গাপুজো সাংস্কৃতিক ঐতিহ্যের সঙ্গে যুক্ত হল। এই সম্মানে বাংলার প্রত্যেকটি বাসিন্দা অত্যান্ত গর্বিত বলেও জানিয়েছেন তিনি। 

তবে সোশ্যাল মিডিয়ায় বার্তায় কিছুটা চড়া সুরেই কেন্দ্রীয় সরকারে নিশানা করেন। তিনি বলেন অমিত শাহ ও বিজেপির সব নেতাদের আগামী ২ মিনিটে জন্য নীরবতা পালন করা উচিৎ। যারা নির্বাচনের আগে বাংলায় ভোট প্রচারে এসে স্থানীয় বাসিন্দাদের ভয় দেখিয়ে বলেছিলেন দুর্গাপুজো পশ্চিমবঙ্গের উদযাপন কা হয় না। বিজেপি নেতাদের এই ধর্মান্ধতা ও ভাঁওতাবাজি এবার প্রকাশ্যে এসেছে। ইউনেস্কোর এই স্বীকৃতি প্রদান বিজেপির মুখোশ খুলে দিয়েছে বলেও অভিযোগ করেন তিনি। 

মমতা বন্দ্যোপাধ্যায়ের দীর্ঘ দিনের স্বপ্ন পুরণ হয়েছে। কিন্তু স্বপ্ন পুরণ হলেও সাফল্য উপভোগে কাঁটা হয়ে রইলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। কারণ তাঁরা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আগেই সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে ব্যাটন তুলে নেওয়ার চেষ্টা করেন মোদী ও অমিত শাহ জুটি। নরেন্দ্র মোদী সন্ধ্যে ৭টা ১৭ মিনিয়ে সোশ্যাল মিডিয়ায় বার্তা দেন। অমিত শাহর বার্তা পোস্ট হয়েছে ৭টা ৩৫ মিনিটে। তার বেশ কিছুক্ষণ পরে অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বার্তা পোস্ট করেন। আর সেখানে মমতার বার্তা পোস্ট করা হয়ে ৭টা ৪৯ মিনিটে। তারও বেশ কিছুক্ষণ পরে আসে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বার্তা।  তবে বাংলার এই সাংস্কৃতিক ঐতিহ্যের তকমা নিয়ে তৃণমূল কংগ্রেস ও বিজেপির মধ্যে রাজনৈতি শুরু হতে পারে বলেও আশঙ্কা করছে অনেকে। 

CRPF Jawan: জঙ্গি হানায় নিহত সিআরপিএফ জওয়ান, সহকর্মীরা প্রথা মেনে বোনের বিয়ে দিলেন

ফের আসছে লক্ষ্মী ভাণ্ডার ও স্টুডেন্ট স্মার্ট কার্ড, দিনক্ষণ নিজের মুখে ঘোষণা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়

TMC Vs BJP: দুর্গাপুজোকে হেরিটেজ স্বীকৃতি, মমতার আগেই মোদী-অমিত শাহর শুভেচ্ছা বার্তা

Read more Articles on
Share this article
click me!