Asianet News BanglaAsianet News Bangla

ফের আসছে লক্ষ্মী ভাণ্ডার ও স্টুডেন্ট স্মার্ট কার্ড, দিনক্ষণ নিজের মুখে ঘোষণা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়

কলকাতা পুরসভা নির্বাচনে (Kolkata Corporation Election 2021) আবারও লক্ষ্মীভাণ্ডারের (Laxmi Bhander) স্টুডেন্ট স্মার্ট কার্ডের (Student Samart Card) কথা উত্থাপন করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Bnaerjee)। বুধবার কলকাতা পুরসভার নির্বাচনী প্রচারে তিনি ফুলবাগানে জনসভা করেন।

Lakshmi Bhandar and Student Smart Card coming back, Mamata Banerjee announced  bsm
Author
Kolkata, First Published Dec 15, 2021, 7:14 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

কলকাতা পুরসভা নির্বাচনে (Kolkata Corporation Election 2021) আবারও লক্ষ্মীভাণ্ডারের (Laxmi Bhander) স্টুডেন্ট স্মার্ট কার্ডের (Student Samart Card) কথা উত্থাপন করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Bnaerjee)। বুধবার কলকাতা পুরসভার নির্বাচনী প্রচারে তিনি ফুলবাগানে জনসভা করেন। সেখানেই তিনি বলেন লক্ষ্মীর ভান্ডার কেমন চলছে এই রাজ্যে। তারপরই মমতা বন্দ্যোপাধ্যায় জানান যাঁরা এখনও পর্যন্ত এই প্রকল্পে নাম লেখানে পারেননি তাঁদের চিন্তা করার কিছু নেই। কারণ এই প্রকল্পের জন্য নতুন করে নাম লেখানোর কাজ শুরু হবে নতুন বছরে। 


নির্বাচনী প্রচার মঞ্চ থেকেই মমতা বন্দ্যোপাধ্যায় লক্ষ্মীর ভান্ডারের নতুন দিনক্ষণের কথা ঘোষণা করেন। তিনি বলেন  আগামী বছর পয়লা জানুয়ারি থেকেই নতুন করে লক্ষ্মীর ভাণ্ডারের নাম লেখানো হবে ববে ঘোষণা করেন। তিনি বলেন প্রথম পর্যায়ে পয়লা জানুয়ারি থেকে ১০ জানুয়ারি  দ্বিতীয় পর্যায়ে ২০ জানুয়ারি থেকে ৩০ জানুয়ারি দুয়ারে ক্যাম্প হবে। সেই ক্যাম্পে গিয়ে নতুন করে নাম লেখানোর কথা বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ২৫-৬০ বছরের মহিলারা এই প্রকল্পের আওতায় পরেন। মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন প্রায় ৮৫ হাজার নাম নথিভুক্তকরণে সমস্যা রয়েছে। সেগুলি খতিয়ে দেখা হচ্ছে। নথিভুক্তকরণে কিছু সমস্যা রয়েছে বলেও জানিয়েছেন তিনি। 

এরপরই মমতা বন্দ্যোপাধ্যায় স্মার্টকার্ড ইস্যু উত্থাপন করেন নির্বাচনী প্রচার মঞ্চ থেকে। তিনি বলেন, স্মার্ট কার্ড তুলে দেবেন ৩ জানুয়ারি। ব্যাঙ্কগুলি কিছু সমস্যা করছিল বলেও জানিয়েছেন তিনি। পাশাপাশি মমতা বলেন, পয়লা জানুয়ারি থেকে এই বছর স্টুডেন্ট ডে হিসেবে পালন করা হবে। এই সপ্তাহের সাত দিন রাজ্যের ছাত্রছাত্রীদের নিয়ে একাধিক অনুষ্ঠান পালন করা হবে বলেও জানিয়েছেন তিনি। 

এদিনের প্রচারে মমতা বন্দ্যোপাধ্যায় দুয়ারে রেশন প্রকল্পের কথা উল্লেখ করেন। তিনি বলেন একটি নতুন প্রকল্প শুরু হতে কিছু সময় লাগবে। তবে এদিনের প্রচার মঞ্চে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন তিনি যা যা প্রতিশ্রুতি দিয়েছেন সবই পুরন করেছেন। আগামী দিনে তাঁর অন্যতম লক্ষ্য হল রাজ্যে শিল্প আনা আর কর্মসংস্থান করা। এই দুটি লক্ষ্যেও তিনি সফল হবেন বলেও জানিয়েছেন প্রচার মঞ্চ থেকে। এই রাজ্যের কৃষকদের জন্য যে প্রকল্প চালু হয়েছে তার কথাও উল্লেখ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন তাঁর দল যেসব প্রতিশ্রুতি দেয় সেগুলি পালন করে। কিন্তু বাকি রাজনৈতিক দলগুলি সেই প্রতিশ্রুতি দিলেও তার পুরণ করে না। 

Follow Us:
Download App:
  • android
  • ios