'কর্ম করো-ফলের ব্যাপারে ভেবো না', রাজ্যপালের দিল্লি সফর ঘিরে জল্পনা তুঙ্গে

 শনিবার সকালের উড়ান ধরে দিল্লি পাড়ি দেন তিনি। সম্প্রতি দিল্লিতে দুবার  শাহ-সাক্ষাতের পর কী কারণে ফের দিল্লি পাড়ি দিলেন, এনিয়ে তুঙ্গে চাপানউতোর রাজনৈতিক মহলে।

Asianet News Bangla | Published : Jul 17, 2021 7:52 AM IST / Updated: Jul 17 2021, 01:24 PM IST


ফের দিল্লি সফরে রাজ্যপাল জগদীপ ধনখড়। শনিবার সকালের উড়ান ধরে দিল্লি পাড়ি দেন তিনি। উল্লেখ্য, সম্প্রতি দিল্লিতে দুবার অমিত শাহ-র সঙ্গে সাক্ষাত সেরেছেন ধনখড়। তারপর কী কারণে ফের দিল্লি পাড়ি দিলেন, এনিয়ে তুঙ্গে চাপানউতোর রাজনৈতিক মহলে।

 আরও পড়ুন, মুকুল ইস্যু নিয়ে প্রথম শুনানি শেষ, ভরসা না পেয়েই কি আদালতে যাওয়ার ইঙ্গিত শুভেন্দুর


রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে বারবার তোপ দেগেছেন তিনি। প্রশ্ন তুলেছেন রাজ্য পুলিশের ব্যবস্থা নিয়েও। বাংলা দেখেছে তারপরেই রাজ্যপালের সঙ্গে তৃণমূলের সরকারের সংঘাত। তারপরে গঙ্গায় বহু জল বয়ে গিয়ে এসেছে কোভিড, এসেছে একুশের নির্বাচন। বাদ যায়নি নারদ কাণ্ড। কাঠগড়ায় দাঁড়িয়েছে তৃণমূল। রাজ্যপালের সঙ্গে রাজ্যের সংঘাত ক্রমশ বেড়েছে বই কমেনি।তবে ভোট পরবর্তী হিংসার ইস্যুতে বহু জল গড়িয়েছে। অভিযোগে সরব হয়েছেন রাজ্যপাল। বিজেপি বিধায়কদের সঙ্গে নিয়ে রাজ্যপালের কাছে গিয়ে অভিযোগও জানিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। চা চক্রের পর তাঁকে পাশে বসিয়ে সাংবাদিক বৈঠকও করেছেন রাজ্যপাল।  রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশও করেছেন তিনি। এরপরেই অভিযোগের বন্যা বয় যে, বিজেপি নের্তৃত্বের কথা মতো কাজ করেন রাজ্যপাল। যদিও এই অভিযোগ উড়িয়ে দিয়েছেন ধনখড়।

 

 

 আরও পড়ুন, Tokyo Olympics: 'অলিম্পিক্স বাতিল করুন', কোভিড পরিস্থিতিতে বিক্ষোভে ফুঁসছে জাপান


এদিন সকাল ৭ টা ২৯ মিনিটে গীতার প্রসঙ্গ টেনে রাজ্যপাল টুইট করেছেন। টুইটে রাজ্যপাল লিখেছেন, নিজের কাজ করো। ফলের ব্যাপারে ভেবো না কাজের ফল তোমার উপভোগের বিষয় নয়। আর যখন তুমি কাজ করবে, তখন নিজের অহঙ্কার এবং কাজের ব্যাপারে গর্ব করা ছেড়ে দাও। কখনও নিষ্কৃয় হয়ে থেকো না। গীতা আমাদের সময়ের এক অসীম পথপদর্শক। এটি সব ধর্ম, জাতি, সময়ের থেকে এগিয়ে। এই ভাবনা শান্তি এবং সম্পৃীতি ছড়িয়ে দেবে। কঠিন সময়ে নিষ্কৃয় থাকা এক অক্ষম অবস্থান। যা মানবতা এবং সভ্যতাকে ধর্বংস করে দেবে।'  প্রসঙ্গত, সদ্য দিল্লি সফরে গিয়ে স্বরাষ্টসচিব এবং রাষ্ট্রপতির সঙ্গে দেখা করে এসেছেন রাজ্যপাল। তিন দিনের সফরে দুবার দেখা করেছেন  অমিত শাহ-র সঙ্গে। রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয়েছে বলেও নালিশ জানান তিনি। বর্তমান পরিস্থিতিতে রাজ্যপালের আচমকা দিল্লি সফর ঘিরে নয়া জল্পনা তুঙ্গে। কী কারণে ফের দিল্লি পাড়ি দিলেন রাজ্যপাল,তা এখনও প্রকাশ্যে আসেনি।

Share this article
click me!