'আরেকটা ২০১৯ সময়ের অপেক্ষা, মানুষ কিন্তু ক্ষমা করবে না', বিস্ফোরক দেবাংশু

পুরভোটের আগে সোশ্যাল মিডিয়ায় তাৎপর্যপূর্ণ পোস্ট দেবাংশুর। রাজ্যে পুরভোটের আগে ফেসবুকে দলীয় কর্মীদের একাংশকে সতর্কবার্তা দিলেন তৃণমূলের যুব নেতা দেবাংশু ভট্টাচার্য। 

Web Desk - ANB | Published : Feb 11, 2022 7:39 AM IST / Updated: Feb 11 2022, 02:10 PM IST

পুরভোটের (  WB Municipal Elections 2022 ) আগে সোশ্যাল মিডিয়ায় তাৎপর্যপূর্ণ পোস্ট দেবাংশুর। রাজ্যে পুরভোটের আগে ফেসবুকে দলীয় কর্মীদের একাংশকে সতর্কবার্তা দিলেন তৃণমূলের যুব নেতা দেবাংশু ভট্টাচার্য।দেবাংশুর স্পষ্ট অভিযোগ, ব্যক্তিগত স্বার্থে কিছু মানুষ ভোটে অশান্তি করেন। প্রয়োজনে বিধানসভার চেয়ে দ্বিগুন কেন্দ্রীয় বাহিনী দিয়ে ভোট হোক বলে সতর্ক করেন দেবাংশু ( TMC Leader Debangshu Bhattacharya) ।

ফেসবুকে দেবাংশুর স্পষ্ট অভিযোগ, ব্যক্তিগত স্বার্থে কিছু মানুষ ভোটে অশান্তি করেন। লোকালবডির ভোটগুলিতে বেশি অশান্তি হয়। পুলিশকে ১০০ শতাংশ ফ্রিহ্যান্ড দিতে হবে।  প্রয়োজনে বিধানসভার চেয়ে দ্বিগুন কেন্দ্রীয় বাহিনী দিয়ে ভোট হোক। তিনি মনে করিয়ে দেন, আরেকটা ২০১৮ -র পুনারাবৃত্তি হলে ২০১৯-এর  পুনারাবৃত্তি হবে। বারবার সবটাই একুশের মতোই হবে না। হাত জোড় করে বাড়ি বাড়ি ঘুরলেও কিছু মানুষ ক্ষমা করবেন না। যারা অশান্তি কেরন , ভবিষ্যতে তাঁরা অনায়াসে ক্ষমতাসীন দলের সঙ্গে সেটিং করে নিতে পারবেন। তখন মার খেতে হবে কর্মীদের, বলে সতর্ক করেন  তৃণমূলের যুব নেতা দেবাংশু ভট্টাচার্য।

আরও পড়ুন, '৩০ লক্ষ টাকায় টিকিট বিক্রি, টাকা নিয়েছেন প্রাক্তন মন্ত্রী-জেলা সভাপতি', বিস্ফোরক তৃণমূল নেতা

প্রসঙ্গত, রাজ্যের শাসকদলের যুব নের্তৃত্বের অন্যতম মুখ দেবাংশু ভট্টাচার্য। দলনেত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়ের স্নেহধন্য় দেবাংশু। নিজেকে সর্বদা দলের একানিষ্ঠ সাধারণ কর্মী হিসেবে পরিচয় দেন তিনি।  আর সেই কারণেরই পুরভোটের আগে সম্ভবত তার এই সতর্কতা। তাই শুধু রাজ্য নয়, রাজ্য পেরিয়ে ত্রিপুরায় সংগঠনের দায়িত্ব দেওয়া হয়েছে তৃণমূলের যুব নেতা দেবাংশু ভট্টাচার্যকে। ত্রিপুরায় পুরভোটের আগেও একাধিক ইস্যু প্রতিবাদ করেন দেবাংশু। তবে সেটা দলীয় কর্মীদের জন্য সেটা ছিল না। বরং বিজেপির বিরুদ্ধেই গর্জে উঠেছিলেন সেবার। ত্রিপুরায় গিয়ে সেবার কোভিড বিধি ভেঙে আক্রান্ত হন দেবাংশু -সহ আরও অনেকেই। ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের সরকারের নের্তৃত্বের বিরুদ্ধে আওয়াজ তুলে শেষ অবধি গ্রেফতার করা হয় দেবাংশুদের। 

আরও পড়ুন, বিনা প্রতিদ্বন্দ্বিতায় বজবজ, সাইথিয়ার পর এবার দিনহাটাতে জয় তৃণমূলের, সবুজ আবিরে মাতল কর্মীরা

তবে ত্রিপুরার পুরভোটে তৃণমূলের কিছুটা হলেও ছাপ রয়ে গিয়েছে। ওই রাজ্যে বিজেপির জয় হলেও, পশ্চিমবঙ্গে কলকাতা পুরভোট-সহ একের পর এক পুরভোটে জয় আসে তৃণমূলের। তবে বকেয়া ১০৮ পুরভোটের আগে তৃণমূল প্রার্থী তালিকা প্রকাশ করতেই বিক্ষোভ শুরু হয় জেলায় জেলায়। দল ছাড়েন অনেকেই। অবরোধ, টায়ার জ্বালানো থেকে শুরু করে নানা বিধি অভিযোগে তৃণমূলের একাংশ ক্ষোভে ফুঁসছে। এদিকে পুরভোট এগিয়ে আসলেও অভিযোগের তালিকা ফুরোয়নি। এহেন পরিস্থিতিতে দলের ভাবমূর্তি নিয়ে স্বাভাবিকভাবেই চিন্তিত দেবাংশু। তাই পুরভোটের আগেই সম্ভবত তাৎপর্যপূর্ণ পোস্ট করেছেন তিনি।

Share this article
click me!