KMC Polls: শুভেন্দুর সঙ্গে এক বৈঠকে অংশ নেওয়া বিধায়কদের গৃহবন্দি করল পুলিশ, উত্তপ্ত জিসি ব্লক

 

রাজ্য সরকারের বিরুদ্ধে পুলিশকে দিয়ে তাঁদের বিধায়কদের বৈঠক ঘিরে রাখার অভিযোগ তুলেছে বিজেপি। সল্টলেকের শুভেন্দু অধিকারীর যে বৈঠক চলছিল সেই বাড়ির দরজা ঘিরে ফেলল বিধান নগর পুলিশের কর্মীরা।

 

 

Web Desk - ANB | Published : Dec 19, 2021 1:04 PM IST

পুরভোট চলাকালীনই (KMC Polls 2021) রাজ্য সরকারের বিরুদ্ধে পুলিশকে দিয়ে তাঁদের বিধায়কদের বৈঠক ঘিরে রাখার অভিযোগ তুলেছে বিজেপি। সল্টলেকের শুভেন্দু অধিকারীর যে বৈঠক চলছিল সেই বাড়ির দরজা ঘিরে (Suvendu Adhikari residence)ফেলল বিধান নগর পুলিশের কর্মীরা (Bidhannagar Police)।

কলকাতা পুর নির্বাচনের  শেষবেলায় বিরোধীদের গণতান্ত্রিক অধিকার লুণ্ঠনের গুরুতর অভিযোগ উঠল শাসকদল তৃণমূলের বিরুদ্ধে।সল্টলেকের শুভেন্দু অধিকারীর যে বৈঠক চলছিল সেই বাড়ির দরজা ঘিরে ফেলল বিধান নগর পুলিশের কর্মীরা। পুলিশ সূত্রে খবর, কাউকে আর বাইরে বের হতে দেওয়া হবে না।আপাতত প্রথম লেয়ারে জিসি ৩৫ নাম্বার বাড়ি ঘিরে ফেলল পুলিশ। রয়েছে রেপিড অ্যাকশন ফোর্স বাহিনী।এরপরেই রাজ্য সরকারের বিরুদ্ধে পুলিশকে দিয়ে তাঁদের বিধায়কদের বৈঠক ঘিরে রাখার অভিযোগ তুলেছে বিজেপি। রবিবার বিকেলে এই ঘটনাকে কেন্দ্র করেই তুমুল উত্তেজনা ছড়ায় বিধাননগরের জিসি ব্লকে। শেষ অবধি পাওয়া খবরে বিরোধী বিধায়কদের নজরবন্দি রাখার কোনও অর্ডার দেখাতে পারেননি পুলিশ আধিকারিকরা।

আরও পড়ুন, KMC Polls: পুরভোটে বেনিয়মের অভিযোগ, পুনর্নির্বাচনের দাবিতে বিক্ষোভ বাম-বিজেপি-কংগ্রেসের

রবিবার বিকেলে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নের্তৃত্বে কলকাতা লাগোয়া বিধানগরের জিসি ৩৫ বাড়িতে বসেন বিজেপি বিধায়করা। অভিযোগ, পুলিশ দিয়ে সেই বাড়ি ঘিরে ফেলে সরকার। কোনও বিধায়ককে ঢুকতে বা বেরোতে দেওয়া হচ্ছে না। কী কারণে এভাবে তাঁদের গৃহবন্দি করা হয়েছে প্রশ্ন তোলেন বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার। পুলিশের কাছে প্রশাসনিক অর্ডার দেখতে চান তিনি। কিন্তু কোনও নথি দেখাতে পারেননি পুলিশ আধিকারিকরা। পুলিশের তরফে জানানো হয়, ওপরমহলের অর্ডার রয়েছে।

আরও পড়ুন, KMC Polls 2021 Live: ভোট দিলেন মমতা, 'পুরভোট শান্তিপূর্ণ হয়েছে', বার্তা লালবাজারের 

জয়প্রকাশ মজুমদার বলেছেন, মমতা বন্দ্য়োপাধ্যায়কে সিঙ্গুরের পথে আটকানো হয়েছিল বলে উনি বিধানসভা ভেঙে তছনছ করে দিয়েছিলেন। আর আমাদের ব্যাক্তিগত মালিকানাধীন বাড়িতে বৈঠক করতে দেওয়া হচ্ছে না। বিধানগরে নির্বাচন নেই, ১৪৪ ধারা নেই, পুলিশের হাতে কোনও অর্ডার নেই। আমরা কি স্বাধীন দেশের নাগরিক বলে প্রশ্ন তোলেন তিনি। মমতা বন্দ্য়োপাধ্য়ায়, অভিষেক বন্দ্য়োপাধ্য়ায় বিজেপিকে এত ভয় পান কেন বলেও প্রশ্ন ছুড়েছেন তিনি। প্রসঙ্গত, সকাল ৭ টা থেকে পুরভোট শুরু হওয়ার পর থেকেই শহরের একাধিক জায়গায় শুরু হয় গণ্ডগোল। ছাপ্পা ভোট, পোলিং এজেন্টকে বের করে দেওয়া, মারধোর, বিজেপি প্রার্থীর পোশাক ছিড়ে দেওয়া, সহ একাধিক অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। এরপরেই দুপুর পেরোতেই পুরভোট বাতিলের দাবিতে বিক্ষোভে একযোগে সামিল হয় বাম- বিজেপি-কংগ্রেস। পুরভোটে শাসকদলের বিরুদ্ধে বেনিয়মের অভিযোগ তুলে পুনর্নির্বাচনের দাবি রাখে বিরোধীরা।

Read more Articles on
Share this article
click me!