KMC Election: ভোটে জিততে ছাপ্পাই মূল অস্ত্র তৃণমূলের, ভিডিও পোস্ট করে জোরালো দাবি অমিতের

তাঁর শেয়ার করা ভিডিয়োতে দেখা যাচ্ছে, একজন যুবক নিজের ভোটদান ভিডিয়োগ্রাফি করছেন। পরবর্তীতে সেখানেই দাঁড়িয়ে পরের ভোট দেওয়ার অপেক্ষা করছেন ওই যুবক। এরকম ভাবেই পরপর বেশ কয়েকবার তৃণমূলের বোতামে ভোট দেন তিনি।  

Jaydeep Das | Published : Dec 19, 2021 12:52 PM IST

পুলিশ বলছে মোটের উপর শান্তিতেই মিটেছে কলকাতা পুরভোট(Kolkata Municipal Vote)। কিন্তু বিরোধীরা বলছে শতাধিক ওয়ার্ডে দেদার ভোট লুট করেছে শাসক তৃণমূল(Trinamool)। এমনকী পুনঃনির্বাচনের দাবিও উঠে গিয়েছে এর মধ্যে। কিন্তু মমতা ব্রিগেড বলছে, ভোটে হেরে যাওয়ার ভয়েই এসব বিরোধীরা। এমতাবস্থায়, এবার ভিডিয়ো প্রকাশ করে কলকাতা পুরভোটে দেদার ছাপ্পার অভিযোগ তুললেন বিজেপি নেতা তথা পদ্ম শিবিরের আইটি সেলের প্রধান অমিত মালব্য(Amit Malviya, head of the BJP IT cell)। রবিবার সন্ধ্যায় একটি ভিডিয়ো টুইট করেই তোপ দাগতে দেখা যায় অমিত মালব্যকে। তাঁর শেয়ার করা ভিডিয়োতে দেখা যাচ্ছে, একজন যুবক নিজের ভোটদান ভিডিয়োগ্রাফি করছেন। পরবর্তীতে সেখানেই দাঁড়িয়ে পরের ভোট দেওয়ার অপেক্ষা করছেন ওই যুবক। এরকম ভাবেই পরপর বেশ কয়েকবার তৃণমূলের বোতামে ভোট দেন তিনি। এই ভিডিও সামনে এনেই তৃণমূল ও নির্বাচন কমিশনের(Election Commission) বিরুদ্ধে চাঁচাছোলা আক্রমণ শানিয়েছেন মালব্য।

এদিকে আইটি প্রধানের আগেই পুরভোটে সিসিটিভি নজরদারি অভিযোগ নিয়ে সরব হয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী(Opposition leader Shuvendu Adhikari)। তাঁর দাবি কলকাতা হাইকোর্টের(Calcutta High Court) নির্দেশ ছিল প্রতি বুথ জোরদার সিসিটিভি নজরদারির(CCTV surveillance) ব্যবস্থা করতে হবে। কিন্তু বাস্তবক্ষেত্রে দেখা যায় সিংহভাগ বুথের সিসিটিভি বন্ধ করে রাখা হয়েছিল। এদিন টুইট বার্তায় কার্যত একই সুরে তৃণমূলের তুলোধনা করতে দেখা যায় অমিতকে। টুইটে তিনি লেখেন, বেশিরভাগ বুথেই চালু সিসিটিভি ক্যামেরা নেই, পুলিশি নিরাপত্তারও অভাব রেয়েছে, নির্বাচন কমিশনের কোনও আধিকারিককেও দেখা যাচ্ছে। কেন্দ্রীয় বাহিনী ছাড়া এই ভাবেই ভোট হচ্ছে বাংলায়। এদিকে তাঁর টুইট নিয়ে ইতিমধ্যেই জোরদার বিতর্ক তৈরি হয়েছে বিভিন্ন মহলে।

প্রসঙ্গত উল্লেখ্য, করোনা বিধির কথা মাথায় রেখে এবারের পুরভোটে বুথের সংখ্যা আগের থেকে অনেকটাই বাড়ানো হয়। এবারের ভোটে মোট ৪ হাজার ৭৪২টি মূল পোলিং বুথ ছিল। পাশাপাশি গোট শহরে ৪০ লক্ষ ৪৮ হাজার ৩৫২ জন ভোটারও ছিল নির্বাচন কমিশনের তালিকায়। এদিকে পুরভোটে তৃণমূলের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ তুলে ইতিমধ্যেই পথে নেমেছে বিরোধীরা। এদিন বিকালেই উত্তর কলকাতার বড়তলা থানার সামনে মিলিত ভাবে অবস্থান বিক্ষোভ করেছে রাজ্যের তিন বিরোধী দল বিজেপি, সিপিএম এবং কংগ্রেস। যা নিয়ে কটাক্ষ শানিয়েছে শাসক শিবির। ভোটের উপর নরমে-গরমে ভোট কাটলেও পুরভোটের ফল এখন কোনদিকে যায় সেটাই দেখার। এমতাবস্থায় অমিত মালব্যের টুইটে যে নতুন করে সাড়া পড়বে তা আর বলার অপেক্ষা রাখে না।

আরও পড়ুন-শতাধিক ওয়ার্ডে ভোট লুট, পুরভোটে হিংসা নিয়ে রাজ্য-কমিশনকে একযোগে তোপ শুভেন্দুর

Share this article
click me!