ফের মিলল স্বস্তির খবর! আগামী ২৪ ঘন্টায় প্রবল বৃষ্টিসহ ঝড় দক্ষিণবঙ্গে

বৃহস্পতিবার বিকেলেই দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বৃষ্টিপাত

আগামী ২৪ ঘন্টায় বৃষ্টিপাতের সম্ভাবনা

শনিবার ও রবিবারও ভারী বৃষ্টি হবে দুই বঙ্গে

বৃষ্টির সঙ্গের বইবে ঝোড়ো হাওয়াও

Jayita Chandra | Published : Aug 22, 2019 12:19 PM IST

কয়েকদিনের ভারী বৃষ্টিপাতের পর আবারও শহর তথা দক্ষিণবঙ্গে বেড়ে ছিল তাপমাত্রার পারদ। ছিল আর্দ্রতাজনিত অস্বস্তিও। এরই মাঝে আবারও মিলল সুখবর। কলকাতাসহ দক্ষিণবঙ্গে আগামী ২৪ ঘন্টায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাতের সম্ভাবনার কথা জানিয়ে দিল কলকাতা আলিপুর আবহাওয়া দফতর। বৃহস্পতিবার বিকেল থেকেই দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বিক্ষিপ্ত বৃষ্টিপাতও শুরু হয়েছে ইতিমধ্যেই।

হাওয়া অফিস থেকে এদিন জানান হয় যে উত্তরপ্রদেশ, বিহার, ও ঝাড়খণ্ডের অপর অবস্থিত নিম্নচাপ অক্ষরেখার জেরেই এই বৃষ্টিপাত। দক্ষিণবঙ্গে ঘূর্ণাবর্তের জেরে বৃষ্টির সঙ্গে ঘন্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে বইবে ঝড়ো হাওয়া। অপর দিকে মৌসুমী বায়ু সক্রিয় থাকার ফলেই বৃষ্টি হবে দক্ষিণবঙ্গে।

সপ্তাহের শেষেও ভাসবে শহর। শনিবার ও রবিবার গাঙ্গেয় পশ্চিম উপকূলে ভারী থেকে অতিভারী বৃষ্টিপাত হবে, এমনটাই জানানো হয় হাওয়া অফিস থেকে। কেবল দক্ষিণবঙ্গেই নয়, এই দুই দিন উত্তরবঙ্গের বেশ কিছু জেলাতেও ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুনঃ পরিবর্তনের পথে কলকাতার আরও একটি রাস্তার নাম, বদলে হবে কবি শক্তি চট্টোপাধ্যায়ের নামে

বৃহস্পতিবার মেঘলা আকাশের জন্য বাতাসে আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় ছিল সকাল থেকেই। এদিন দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫ ডিগ্রি ও সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৪ ডিগ্রি। বৃহস্পতিবার বিকেলেই কলকাতা, হাওড়া, হুগলির বেশ কিছু অঞ্চলে বৃষ্টিপাত হয়েছে। যার ফলে তাপমাত্রারও বেশ খানিকটা কমছে। 

Share this article
click me!