আকাশ মেঘলা কলকাতায়, সকালেই ১- ২ ঘন্টার মধ্য়ে ৬ জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস


হাওয়া অফিস জানিয়েছে, সকালে ১- ২ ঘন্টার মধ্য়ে দার্জিলিং, কালিংপং,জলপাইগুড়ি, কোচবিহার, উত্তর দিনাজপুর এবং মালদা জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। জলীয় বাষ্প বেশি থাকায় বৃষ্টি না হলে আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে। 

Asianet News Bangla | Published : Jul 11, 2021 2:08 AM IST / Updated: Jul 11 2021, 07:45 AM IST


রবিবার কলকাতায় আকাশ মেঘলা । আবহবাওয়া দফতর সূত্রে খবর, সকালেই  বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি জেলায়-জেলায়।   জলীয় বাষ্প বেশি থাকায় বৃষ্টি না হলে আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে। বাতাসে আর্দ্রতার পরিমাণ তুলনায় বেশি থাকবে। 

আরও পড়ুন, IAS-IPS পরীক্ষার্থীদের অনলাইন স্ট্যাডি সেন্টার রাজ্যে, ৮ সপ্তাহের ট্রেনিংয়ে আজই হাজির ১৫০০ জন


হাওয়া অফিস জানিয়েছে, সকালে ১- ২ ঘন্টার মধ্য়ে দার্জিলিং, কালিংপং,জলপাইগুড়ি, কোচবিহার, উত্তর দিনাজপুর এবং মালদা জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে।  ভারী বৃষ্টির সম্ভাবনা কোচবিহার, আলিপুরদুয়ারে। দক্ষিণে উপকূলের জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস। কলকাতা উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর জেলায় বৃষ্টির সম্ভাবনা আগেই জানিয়েছে হাওয়া অফিস। উত্তরবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টি উত্তরবঙ্গের জেলায়। ভারী বৃষ্টির সর্তকতা আলিপুরদুয়ার কোচবিহার জেলাতে। ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং কালিম্পং ও জলপাইগুড়িতে। মালদা উত্তর দক্ষিণ দিনাজপুরের দু-এক হালকা মাঝারী পশলা বৃষ্টির পূর্বাভাস। উল্লেখ্য, উত্তর প্রদেশ থেকে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত মৌসুমী অক্ষরেখা। এই অক্ষরেখা বিহার , গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উপর দিয়ে গেছে। উত্তর প্রদেশ ও সংলগ্ন এলাকায় রয়েছে ঘূর্ণাবর্ত। উত্তর-দক্ষিণ নিম্নচাপ অক্ষরেখা রয়েছে বিহার থেকে ঝাড়খন্ড ওড়িশার উপর দিয়ে অন্ধ্রপ্রদেশ পর্যন্ত। এর প্রভাবে জলীয়বাষ্প ঢুকছে রাজ্যে। 

আরও পড়ুন, গভীর রাতে টুইটে তোপ দাগতেই ট্রোলড রাজ্যপাল, কমেডি-কটাক্ষ নেটিজেনদের

আবহাওয়া দফতর সূত্রে খবর,   দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলাতেই অস্বস্তিকর আবহাওয়া থাকবে। বাতাসে আর্দ্রতার পরিমাণ তুলনায় বেশি থাকবে। রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা   ৩৩.১  ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে।   সর্বনিম্ন তাপমাত্রা  ২৮.৩ ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯১ শতাংশ এবং সর্বনিম্ন  ৬৮  শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।  শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা   ৩৪.২  ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে।   সর্বনিম্ন তাপমাত্রা  ২৮.০  ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৪ শতাংশ এবং সর্বনিম্ন  ৬২  শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।  
 


 

Share this article
click me!