আজ আকাশ মেঘলা থাকলেও কমেছে হাঁসফাঁস অবস্থা, তবে ২৩ এপ্রিল থেকে ফের চড়বে পারদ

 

  • সোমবার শহরের আকাশ আংশিক মেঘলা 
  • যদি বৃষ্টির কারণে পারদ পতন কলকাতায় 
  •  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৪.৭  ডিগ্রি
  • তবে ২৩ এপ্রিল থেকে ফের চড়বে পারদ

Asianet News Bangla | Published : Apr 19, 2021 2:43 AM IST / Updated: Apr 19 2021, 08:18 AM IST

 সোমবার শহরের আকাশ আংশিক মেঘলা। যদি বৃষ্টির কারণে পারদ পতন কলকাতায়। এদিন ফের গুমোট গরম থেকে মুক্তি মিলবে।  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৪.৭  ডিগ্রি সেলসিয়ার্স।   স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে। 

আরও পড়ুন, ভোটের বাংলায় কি আছড়ে পড়ল করোনার দ্বিতীয় তরঙ্গ, আক্রান্তের সংখ্যা ৮ হাজারের বেশি 

 

 

আবহাওয়া বিশেষজ্ঞের মতে, পূবালী বায়ু সক্রিয় হওয়ার কারণে আগামী ৩৬ ঘন্টায় তাপমাত্রার বড় পরিবর্তন আসবে। পারদ অনেকটাই নিম্নমুখী হবে।  তবে ২৩ এপ্রিল-২৪ এপ্রিল নাগাদ ফের তাপমাত্রা উল্লেখযোগ্যভাবে বেড়ে যাবে। উল্লেখ্য, শনিবার ভ্যাপসা গরমথেকে মুক্তি দিয়ে সন্ধে সাড়ে সাতটা থেকে বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টি শুরু হয় কলকাতায়। সঙ্গে ছিল ঝোড়ো হাওয়া। হাওয়া অফিস সূত্রে খবর ঘন্টায় ৩০ থেকে ৪০ কমি বেগে বয়ে গিয়েছে ঝড়। কলকাতায় পাশপাশি বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে দুই ২৪ পরগণায়। আর তার প্রভাব সোমবারের আবহাওয়ার উপরেও পড়েছে। এদিন সকালে রোজের তেজ বা হাঁসফাঁস অবস্থা অনেকটাই কম শহর-শহরতলিতে।
 

আরও পড়ুন, ভোটের বাংলায় কি আছড়ে পড়ল করোনার দ্বিতীয় তরঙ্গ, আক্রান্তের সংখ্যা ৮ হাজারের বেশি 

 

 

আবহাওয়া দফতরে খবর অনুযায়ী, সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৪.৭  ডিগ্রি সেলসিয়ার্স।   স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে। সর্বনিম্ন তাপমাত্রা  ২৫.১ ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৫ শতাংশ এবং সর্বনিম্ন ৫১ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস। রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৪.০  ডিগ্রি সেলসিয়ার্স।   স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে। সর্বনিম্ন তাপমাত্রা  ২৪.৫ ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৫ শতাংশ এবং সর্বনিম্ন ৫১ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।  শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৫.০  ডিগ্রি সেলসিয়ার্স। সর্বনিম্ন তাপমাত্রা  ২৬.৫ ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৮ শতাংশ এবং সর্বনিম্ন ৪২ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস। 

Share this article
click me!