আগামী ৩ দিনে তাপমাত্রা পৌঁছবে ৪০ ডিগ্রিতে, এদিকে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই সারা রাজ্য়ে

  • শুক্রবার  সারাদিন  আকাশ আংশিক মেঘলা
  •  দক্ষিণবঙ্গের তাপমাত্রা পৌঁছাবে ৪০ ডিগ্রিতে 
  • রাজ্য জুড়ে বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই 
  • অস্বস্তি বাড়তে চলেছে সারা রাজ্য জুড়ে 

Asianet News Bangla | Published : Mar 19, 2021 2:44 AM IST / Updated: Mar 19 2021, 08:31 AM IST

শুক্রবার  সারাদিন  আকাশ আংশিক মেঘলা থাকবে শহর ও শহরতলিতে। রাজ্যের তাপমাত্রা ফের স্বাভাবিকের উপরে পৌঁছেছে।  সোমবার থেকে ক্রমশ বাড়ছে তাপমাত্রা। আগামী তিন-চার দিনে ৩ থেকে ৫ ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে বলে পূর্বাভাস আবহাওয়া দপ্তরের।মূলত আগামী তিন দিনে দক্ষিণবঙ্গের তাপমাত্রা পৌঁছাতে চলেছে ৪০ ডিগ্রিতে। সারা রাজ্য জুড়ে বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই । 

আরও পড়ুন, 'কোকেনকাণ্ডে আমায় দোষী প্রমাণ করলে মৃত্যুবরণ করব'- জেলের জল খেয়ে ডাইরিয়ায় আক্রান্ত পামেলা 

 


আগামী তিন দিনে দক্ষিণবঙ্গের তাপমাত্রা পৌঁছাতে চলেছে ৪০ ডিগ্রিতে। দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলা গুলোতে এখন তাপমাত্রা রয়েছে ৩৮ এর আশেপাশে.আগামী তিনদিনের তা পৌঁছে যাবে  ৪০ ডিগ্রিতে। এর পাশাপাশি কলকাতাতে তাপমাত্রা রয়েছে ৩৭ ডিগ্রি, তা আগামী তিন দিনে পৌঁছে যাবে ৩৮ ডিগ্রিতে। এক কথায় বলা যায় তাপমাত্রা আগামী তিনদিনের আরও খানিকটা বাড়বে। বৃষ্টিপাতের যদিও কোনও সম্ভাবনা নেই সারা রাজ্য জুড়ে। কারণ কোনও সিস্টেম এখনও পর্যন্ত তৈরি হয়নি বঙ্গোপসাগরের উপর। তার জন্য বিশেষভাবে কোন বৃষ্টির সম্ভাবনা নেই। তাই বলা যেতেই পারে দিনের বেলায় ও রাতের বেলায় আরও অস্বস্তি বাড়তে চলেছে সারা রাজ্য জুড়ে। বৃষ্টি হলেও সেগুলো বিক্ষিপ্তভাবে স্থানীয়ভাবে বজ্রগর্ভ মেঘ সঞ্চার হয়ে, কিন্তু তারও সম্ভাবনা অনেক কম।

আরও পড়ুন, 'BJP বলে বিকাশ হবে', পুরুলিয়ায় 'খেলা হবে'-র পাল্টা পানীয় জলের ইস্যুতে মমতাকে নিশানা মোদীর  

 

 

আবহাওয়া দফতরে খবর অনুযায়ী, শুক্রবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৬.৬ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৩ডিগ্রী ।  বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৩ শতাংশ এবং সর্বনিম্ন ১৪ শতাংশ। বৃহস্পতিবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৬.০ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৪ ডিগ্রী ।  বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৫ শতাংশ এবং সর্বনিম্ন ২৪ শতাংশ।   বুধবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৫.৪ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৪ ডিগ্রী ।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে।  বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৮ শতাংশ এবং সর্বনিম্ন ২৬ শতাংশ।

Share this article
click me!