আজ ফল প্রকাশের দিনে ঝাপিয়ে বৃষ্টি বাংলায়, টানা ৫ দিন ভারী বর্ষণ এই জেলাগুলিতে

 

  • ২-৬ মে অবধি  টানা ৫ দিন বৃষ্টি হবে বাংলায়
  •  ভোটের ফল প্রকাশের দিনেই গরম থেকে মুক্তি
  • রবিবার সারাদিনই আকাশ মেঘলা থাকবে 
  •   শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছুঁয়েছে ৩৬.২ ডিগ্রি 
     

Ritam Talukder | Published : May 2, 2021 1:52 AM IST / Updated: Jun 01 2021, 01:06 PM IST


রবিবার ভোটের ফল প্রকাশের দিনেই গরম থেকে কিছুটা হলেও স্বস্তি। গতকালের কালবৈশাখীর জেরে পারদ পতন কলকাতায়। এদিন সারাদিনই আকাশ মেঘলা থাকবে। তবে আবহাওয়া দফতর জানিয়েছে,    ২ মে থেকে ৬ মে অবধি  টানা ৫ দিন রাজ্যের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা-মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। 

আরও পড়ুন, দক্ষিণবঙ্গের ১০টি অতি গুরুত্বপূর্ণ বিধানসভা কেন্দ্র- এক নজরে  


রাজ্যে তীব্র দাবদাহের মাঝেই খুশির খবর শোনাল হাওয়া অফিস। গত কয়েক সপ্তাহ ধরে শহর-শহরতলির তাপমাত্রা প্রায় ৪০ ছুইছুই চলছিল। তবে এবার ঝড়-বৃষ্টি হতে চলেছে বাংলায়। তাই তাপমাত্রাও কমে যেতে পারে সেই সঙ্গে।  আবহাওয়া দফতর জানিয়েছে, রবিবার বাংলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি নামবে।  ২ মে থেকে ৬ মে অবধি  টানা ৫ দিন রাজ্যের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা-মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বইতে পারে ঝোড়ো হাওয়াও। এই ৫ দিন মধ্য়ে কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, নদিয়া, মুর্শিদাবাদ এবং উত্তর চব্বিশ পরগণায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। উল্লখ্য শুক্রবার দক্ষিণবঙ্গের একাধিক জেলায় কালবৈশাখীর জেরে পারদ পতন কলকাতায়।

 

আরও পড়ুন, Bengal Election Counting Live- বাংলা এবার কার দখলে, ফল জানাতে তৈরি এশিয়ানেট নিউজ বাংলা 
 

আবহাওয়া দফতরে খবর অনুযায়ী,  রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৬.২ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা  ২৭.০ ডিগ্রী।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৭ শতাংশ এবং সর্বনিম্ন ৩৮ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।  শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৬.০ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা  ২৫.৫ ডিগ্রী।  অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৭ শতাংশ এবং সর্বনিম্ন ৩৬ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস। শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৬.০ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা  ২৭.১ ডিগ্রী।    স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৭ শতাংশ এবং সর্বনিম্ন ৩৮ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।  বৃহস্পতিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৬.৬  ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা  ২৭.৪ ডিগ্রী।  স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৮ শতাংশ এবং সর্বনিম্ন ৫১ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।   
 

Share this article
click me!