ষষ্ঠ দফার ভোটে ঝাপিয়ে বৃষ্টি বাংলায়, ভ্যাপসা গরম থেকে মুক্তি পেতে চলেছে কলকাতা

 

  • ভোটের দিনে শহরের আকাশ আংশিক মেঘলা 
  •  এদিন ফের গুমোট গরম থেকে মুক্তি মিলবে 
  • রাজ্য়ে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হওয়ার প্রবল সম্ভাবনা
  • শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৫.৭ ডিগ্রি সেলসিয়ার্স 

Asianet News Bangla | Published : Apr 22, 2021 4:56 AM IST / Updated: Apr 22 2021, 10:35 AM IST


বৃহস্পতিবার ষষ্ঠ দফার ভোটের দিনে শহরের আকাশ আংশিক মেঘলা। এদিন ফের গুমোট গরম থেকে মুক্তি মিলবে। কারণ আবহাওয়া দফতরে খবর অনুযায়ী, এদিন রাজ্য়ে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। ওদিকে শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৫.৭ ডিগ্রি সেলসিয়ার্স।  

 

আরও পড়ুন, ভোটের সকালেই রক্তাক্ত দেহ উদ্ধার হাবড়ায়, একাধিক স্থানে BJP কর্মীদের উপর ভয়াবহ হামলা 

 

 


আবহাওয়া দফতরে খবর অনুযায়ী, বৃহস্পতিবার রাজ্যে  বজ্রবিদ্যুৎ সহ ঝেপে বৃষ্টি হতে পারে কলকাতা সহ রাজ্যে। তাই এদিন ক্ষণিকের জন্য হলেও ভ্যাপসা গরম থেকে মুক্তি পেতে চলেছে বাংলা।  ওদিকে আবহাওয়া বিশেষজ্ঞের মতে, পূবালী বায়ু সক্রিয় হওয়ার কারণে তাপমাত্রার বড় পরিবর্তন আসবে। পারদ অনেকটাই নিম্নমুখী হবে।  তবে ২৩ এপ্রিল-২৪ এপ্রিল নাগাদ ফের তাপমাত্রা উল্লেখযোগ্যভাবে বেড়ে যাবে। উল্লেখ্য, গত সপ্তাহে শনিবার ভ্যাপসা গরমথেকে মুক্তি দিয়ে সন্ধে সাড়ে সাতটা থেকে বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টি শুরু হয় কলকাতায়। সঙ্গে ছিল ঝোড়ো হাওয়া। হাওয়া অফিস সূত্রে খবর ঘন্টায় ৩০ থেকে ৪০ কমি বেগে বয়ে গিয়েছে ঝড়। কলকাতায় পাশপাশি বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে দুই ২৪ পরগণায়। আর তার প্রভাব সোমবারের আবহাওয়ার উপরেও পড়েছে। এদিন সকালে রোজের তেজ বা হাঁসফাঁস অবস্থা অনেকটাই কম শহর-শহরতলিতে।

 

আরও পড়ুন, Election Live Update-সকাল নটা পর্যন্ত রাজ্য়ে ভোটদানের হার ১৭.১৯ শতাংশ, ওদিকে আজই বঙ্গ সফরে শাহ 

 


 

আবহাওয়া দফতরে খবর অনুযায়ী, বৃহস্পতিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৫.৭  ডিগ্রি সেলসিয়ার্স।   সর্বনিম্ন তাপমাত্রা  ২৩.১ ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি নীচে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৩ শতাংশ এবং সর্বনিম্ন ৪৭ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস। বুধবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৭.৩  ডিগ্রি সেলসিয়ার্স।   স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা  ২৭.৯ ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৩ শতাংশ এবং সর্বনিম্ন ৪৭ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৪.৭  ডিগ্রি সেলসিয়ার্স।   স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে। সর্বনিম্ন তাপমাত্রা  ২৫.১ ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৫ শতাংশ এবং সর্বনিম্ন ৫১ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস। রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৪.০  ডিগ্রি সেলসিয়ার্স।   স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে। সর্বনিম্ন তাপমাত্রা  ২৪.৫ ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৫ শতাংশ এবং সর্বনিম্ন ৫১ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।   


 

Share this article
click me!