'ভ্যাকসিনের ঘাটতি', রেলের হাসপাতালগুলিতে তুমুল বিক্ষোভ, নামানো হল জওয়ান

  • ভ্যাকসিনের ঘাটতিতে জোর বিক্ষোভ  রেলের হাসপাতালে
  • রেল হাসপাতালে প্রথম ডোজ দেওয়া বন্ধ হয় কিছু আগেই
  • এদিকে দ্বিতীয় ডোজেও সেই একই দৃশ্য ফিরে এসেছে 
  • বিক্ষোভ সামলাতে  আরপিএফ জওয়ানদের পাঠানো হয়  

Ritam Talukder | Published : Apr 21, 2021 10:34 AM IST / Updated: Jun 01 2021, 03:44 PM IST


ভ্যাকসিনের ঘাটতিতে জোর বিক্ষোভ রেলের হাসপাতালগুলিতে। রাজ্য়ে কোভিড পরিস্থিতি ক্রমশ আরও ভয়াবহ দিকে এগোচ্ছে। একেতো কলকাতা সহ রাজ্য়ে লাগামছাড়া সংক্রমণ। তারই মাঝে ভ্যাকসিনের অভাব।  আর পর্যাপ্ত পরিমাণে কোভিডের ভ্যাকসিন না থাকায় এদিন বিক্ষোভ শুরু হল রেলের হাসপাতালগুলিতে।

 

 

আরও পড়ুন, কোভিড সত্বেও অন্তিম যাত্রায় রাষ্ট্রীয় সম্মান, শঙ্খ ঘোষের মৃত্যুতে শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর 


লিলুয়া সহ একাধিক রেল হাসপাতালে ভ্যাকসিনের সংঙ্কটে প্রথম ডোজ দেওয়া বন্ধ হয়েছিল কিছুদিন আগেই। এদিকে দ্বিতীয় ডোজেও সেই একই দৃশ্য ফিরে এসেছে। আর জানতে পেরেই ক্ষোভ উগরে দিয়েছে ভ্য়াকসিন নিতে আসা নাগরিকরা। ক্রমশ তা আকাশ বড় হতেই বিক্ষোভ সামলাতে শেষমেষ আরপিএফ জওয়ানদের পাঠানো হয়। যদিও এরপরে ১০০ জনকে ভ্যাকসিন দেওয়া হবে আশ্বাস দেওয়া হয়। হাসপাতাল কৃর্তৃপক্ষ জানিয়েছে, রাজ্য়ের থেকে পর্যাপ্ত ভ্যাকসিন না পাওয়ায় চরম ভোগান্তির মুখে পড়েছে কর্তৃপক্ষ। উল্লেখ্য, বিআরসিং-র হাসপাতালে এখনও সঙ্কট দেখা না দিলেও পর্যাপ্ত জোগান নেই বলে জানা গিয়েছে।

 

 

আরও পড়ুন, কোভিডে ভয়াবহ অবস্থা, একদিনেই মৃত্যু ৪৬ জনের, আক্রান্ত ১০ হাজার ছুঁইছুঁই  
 

 প্রসঙ্গত, মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,রাজ্যে একদিনে মৃত ৪৬ জন এবং সংক্রমণ ৯ হাজার ৮১৯ জন। তবে এই পরিস্থিতি রাজ্যে নেই পর্যাপ্ত কোভিড ভ্যাকসিন, ওষুধ, অক্সিজেন, এ নিয়ে সাহায্য চেয়ে ইতিমধ্য়েই মোদীকে চিঠিও দিয়েছেন মমতা।অপরদিকে, কোভিডে পরিস্থিতি রাজ্যে আক্রান্তদের সংখ্যা বেড়ে যাওয়ায় বেড বাড়িয়েও সামাল দেওয়া যাচ্ছে না। তাই করোনার উপসর্গ তীব্র হলে তবেই হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দিচ্ছে স্বাস্থ্য দফতর। এই মর্মে নয়া নির্দেশিকাও জারি করা হয়েছে।

Share this article
click me!