আজ সারাদিন আকাশ মেঘলা, ভ্যাপসা গরমে ফের হাঁসফাঁস অবস্থা কলকাতায়

  • সোমবার  সারাদিন  আকাশ আংশিক মেঘলা থাকবে
  • শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৬.৮ ডিগ্রি সেলসিয়ার্স 
  • এদিকে দক্ষিণবঙ্গের তাপমাত্রা পৌঁছাবে ৪০ ডিগ্রিতে 
  • যার জেরে অস্বস্তি বাড়তে চলেছে সারা রাজ্য জুড়ে 

 

Asianet News Bangla | Published : Mar 22, 2021 2:37 AM IST

সোমবার  সারাদিন  আকাশ আংশিক মেঘলা থাকবে শহর ও শহরতলিতে। রাজ্যের তাপমাত্রা ফের স্বাভাবিকের উপরে পৌঁছেছে। গত সপ্তাহের শুরু থেকেই ক্রমশ বাড়ছে তাপমাত্রা।  মূলত আগামী আগামী দু-একদিনে দক্ষিণবঙ্গের তাপমাত্রা পৌঁছাতে চলেছে ৪০ ডিগ্রিতে। উত্তরবঙ্গের দার্জিলিং-কালিম্পংয়ে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন, কোভিডের নয়া স্ট্রেনে কার্যকর নয় কোভিশিল্ড, কলকাতায় সংক্রমণ বৃদ্ধিতে চিন্তায় চিকিৎসকেরা 


আগামী দু-একদিনে দক্ষিণবঙ্গের তাপমাত্রা পৌঁছাতে চলেছে ৪০ ডিগ্রিতে। দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলা গুলোতে এখন তাপমাত্রা রয়েছে ৩৮ এর আশেপাশে। আগামী দু-একদিনে তা পৌঁছে যাবে  ৪০ ডিগ্রিতে। এর পাশাপাশি কলকাতাতে তাপমাত্রা রয়েছে ৩৭ ডিগ্রি, তা আগামী তিন দিনে পৌঁছে যাবে ৩৮ ডিগ্রিতে। এক কথায় বলা যায় তাপমাত্রা আগামী দু-একদিনের মধ্য়ে আরও খানিকটা বাড়বে। বৃষ্টিপাতের যদিও খুব একটা সম্ভাবনা নেই সারা রাজ্য জুড়ে। কারণ কোনও সিস্টেম এখনও পর্যন্ত তৈরি হয়নি বঙ্গোপসাগরের উপর। তার জন্য বিশেষভাবে কোন বৃষ্টির সম্ভাবনা নেই। তবে শুধুমাত্র উত্তরবঙ্গের দার্জিলিং-কালিম্পংয়ে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তাই বলা যেতেই পারে দিনের বেলায় ও রাতের বেলায় আরও অস্বস্তি বাড়তে চলেছে সারা রাজ্য জুড়ে। বৃষ্টি হলেও সেগুলো বিক্ষিপ্তভাবে স্থানীয়ভাবে বজ্রগর্ভ মেঘ সঞ্চার হয়ে, কিন্তু তারও সম্ভাবনা অনেক কম। 

 

আরও পড়ুন, 'দিদির লোকজন বিকৃত ছবি আঁকছে', বাংলার ঐতিহ্য নিয়ে প্রশ্ন তুলে তৃণমূলের গ্রাফিতিকে নিশানা মোদীর 

 

আবহাওয়া দফতরে খবর অনুযায়ী, সোমবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৬.৮ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৬ ডিগ্রী। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৩ শতাংশ এবং সর্বনিম্ন ২৪ শতাংশ। রবিবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৭.৩ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৩ ডিগ্রী। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯০ শতাংশ এবং সর্বনিম্ন ২৫ শতাংশ। শনিবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৬.৩ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা ২৪.১ ডিগ্রী। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে।বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯২ শতাংশ এবং সর্বনিম্ন ১৮ শতাংশ। শুক্রবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৬.৬ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৩ডিগ্রী ।  বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৩ শতাংশ এবং সর্বনিম্ন ১৪ শতাংশ।  


 

Share this article
click me!