রবিবার থেকে টানা ভারী বৃষ্টির পূর্বাভাস, কলকাতার তাপমাত্রা ফের স্বাভাবিকের উপরে

  • রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৮.৫ ডিগ্রি সেলসিয়াস 
  • আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে রবিবার 
  •  এই ভারী থেকে অতি ভারী বৃষ্টি চলবে বুধবার পর্যন্ত উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় 
  • আসাম, মেঘালয়, অরুণাচলেও আগামী চার-পাঁচ দিন ভারী বৃষ্টির পূর্বাভাস 

 

Ritam Talukder | Published : May 24, 2020 3:04 AM IST / Updated: May 24 2020, 08:37 AM IST

রবিবার সারাদিনই কলকাতায়  আকাশ আংশিক মেঘলা থাকবে এবং বজ্রগর্ভ মেঘ থেকে হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। রবিবার থেকেই উত্তরবঙ্গে পাঁচ জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা। বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলাতেও।   হাওয়া অফিস জানিয়েছে,  রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৮.৫ ডিগ্রি সেলসিয়াস।যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.৩ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। 

 

 

আরও পড়ুন, ঘূর্ণীঝড় আমফানের থাবা শহরের ৩০০টি রেশন ঘরে, ক্ষতিগ্রস্থ ৯০ কোটির খাদ্য়সামগ্রী


  হাওয়া অফিস জানিয়েছে,  রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৮.৫ ডিগ্রি সেলসিয়াস।যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.৩ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯১ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৬০ শতাংশ। গত ২৪ ঘন্টায়  বৃষ্টি হয়নি। কলকাতায় আংশিক মেঘলা আকাশ এবং বজ্রগর্ভ মেঘ থেকে হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। রবিবার থেকে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে ভারী বৃষ্টির সম্ভাবনা বৃষ্টি বাড়বে। 

আরও পড়ুন, চারদিন ধরে বিদ্যুৎ নেই, সিইএসসি সিপিএম আমলের প্রাইভেট সংস্থা বললেন মমতা

মূলত আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে রবিবার। এই ভারী থেকে অতি ভারী বৃষ্টি চলবে বুধবার পর্যন্ত উত্তরবঙ্গের বিভিন্ন জেলায়। এই পাঁচ জেলার সঙ্গে উত্তর দিনাজপুরেও মঙ্গলবার ও বুধবার ভারী বৃষ্টির পূর্বাভাস।মূলত পূবালী হাওয়া দক্ষিণী হওয়ার জেরে সাগর থেকে প্রচুর জলীয় বাষ্প ডুকছে রাজ্যে এরজেরেই বজ্রগর্ভ মেঘ তৈরি হয় বৃষ্টির সম্ভাবনা। আগামী কয়েক দিনে উড়িষ্যার তাপমাত্রা দূর থেকে ৩ ডিগ্রি বাড়তে পারে। শুধু উত্তরবঙ্গ নয় সিকিম এবং উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলি মূলত আসাম, মেঘালয়, অরুণাচল আগামী চার-পাঁচ দিন ভারী বৃষ্টির পূর্বাভাস।
 

আরও পড়ুন, আমফানের পর বৃষ্টির জমা জল ভয় বাড়াচ্ছে ডেঙ্গুর, এক ওষুধেই নাশ করোনার জীবাণু সহ মশার লার্ভাও

Share this article
click me!