কলকাতার তাপমাত্রা ফের স্বাভাবিকের উপরে, আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই

  •  কলকাতার আকাশ আজ সারাদিনই পরিষ্কার থাকবে 
  •  শুক্রবার  সর্বনিম্ন তাপমাত্রা ২৪.৬ ডিগ্রি সেলসিয়াস 
  •  আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৭ শতাংশ  
  • বেলা বাড়লে গরম অনুভূত হবে, জানাল হাওয়া অফিস 
     

Ritam Talukder | Published : Mar 27, 2020 2:51 AM IST / Updated: Mar 28 2020, 09:21 AM IST

শহর কলকাতায় আজ মেঘ মুক্ত আকাশেই সূর্যোদয় হল। বৃহস্পতিবার শহরের আকাশ সারাদিনই পরিষ্কার থাকবে।আবহাওয়া দফতরের খবর অনুযায়ী,   শুক্রবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৪.৬ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। যার দরুন বেলা বাড়লে গরম অনুভূত হওয়ার আশঙ্কার কথা জানিয়েছে হাওয়া অফিস। তবে আপাতত কলকাতায় বৃষ্টির সম্ভাবনা নেই।

 

 

আরও পড়ুন, লকডাউনের সময়ে জটলা ভাঙতে কোথাও লাঠিচার্জ, কোথাও-বা কানধরে ওঠবোস

 কলকাতার আকাশ আজ সারাদিন পরিষ্কারই থাকবে। শুক্রবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৪.৬ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৫.২ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৭ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ২৮ শতাংশ। 

আরও পড়ুন, সংকটজনক নয়াবাদের করোনা আক্রান্ত, অক্সিজেনের মাত্রা কমেছে অস্বাভাববিক

উল্লেখ্য়, গত মঙ্গলবার শহরের আর্দ্রতার পরিমাণ ছিল সর্বোচ্চ ৯১ শতাংশ এবং সর্বনিম্ন ৩৩ শতাংশ।  বুধবার তা বেড়ে হয়েছিল সর্বোচ্চ ৯৫ সর্বনিম্ন ৩৮ শতাংশ।  গত রবিবার, শহর কলকাতার  সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.২ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে চার ডিগ্রি কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৩ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবার  এই মুহূর্তে শহরের তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াস। গত ২৪ ঘন্টায় শহরে বৃষ্টি হয়নি।

আরও পড়ুন, এবার নিজের খরচে হোটেলেও থাকা যাবে কোয়রান্টিনে, জানাল স্বাস্থ্য দফতর
 

Share this article
click me!