আকাশের মুখ ভার, ভ্যাপসা গরম কাটিয়ে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস কলকাতায়

 

  •  শহরের আকাশ আংশিক মেঘলা থাকবে 
  • বৃষ্টিপাতের পূর্বাভাস  কলকাতা সহ রাজ্য়ে  
  •  প্রতি জেলায় জলীয় বাষ্পের পরিমাণ বেশি 
  •  ফের আদ্রতা-পারদ চড়ে অস্বস্তি শহরে 

Ritam Talukder | Published : May 30, 2021 2:26 AM IST / Updated: May 30 2021, 08:00 AM IST


রবিবার সারাদিনই শহরের আকাশ আংশিক মেঘলা থাকবে। এদিন সাতসকালেই বৃষ্টিপাতের পূর্বাভাস  কলকাতা সহ রাজ্য়ে। আবহাওয়া দফতর আগেই জানিয়েছে, নির্ধারিত সময়ের কিছু আগেই বঙ্গে প্রবেশ করতে পারে বর্ষা। তবে ঘূর্ণিঝড়ের সঙ্গে কলকাতার তাপমাত্রা কমলেও ফের আদ্রতা আর পারদ চড়ে হাঁসফাঁস অবস্থা শহরে।

আরও দেখুন, Live Covid- কোভিডে সংক্রমণ কমল, ব্ল্যাক ফাংগাসে ফের মৃত্যু রাজ্যে 

আবহাওয়া দফতর  জানিয়েছে, রবিবার  সকাল ৬ টা থেকে ১-২ ঘন্টার মধ্য়ে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বর্ষণের সম্ভাবনা রয়েছে বাংলায়। ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পং, বীরভূম এবং পশ্চিম বর্ধমান জেলায়। বাকি জেলা গুলিতে মাঝারি থেকে বিক্ষিপ্ত বৃষ্টি হবে। অন্যদিকে, হাওয়া অফিস জানিয়েছে কেরলে মৌসুমী বায়ু যথাসময়ে প্রবেশ করলেও বর্ষা এবার রাজ্যে আসবে হয়ত একটু আগে। অর্থাৎ নির্ধারিত সময়ের কিছু আগেই বঙ্গে প্রবেশ করতে পারে বর্ষা। আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জে বর্ষা আসে ২২ মে। এবছর ঘূর্ণিঝড়ের প্রভাবে নির্ধারিত সময়ের একদিন আগেই আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জে দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু ঢুকে যেতে পারে , এমনই সম্ভাবনার কথা জানাচ্ছে আবহাওয়া দফতর।

আরও পড়ুন, 'আমি আবার শহরের সমস্ত বিষয়ে ঝাঁপিয়ে পড়ব', জামিনের পর কোভিড রুখতে প্রতিশ্রুতি ফিরহাদের 

  আবহাওয়া দফতরে খবর অনুযায়ী,রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.২ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে। সর্বনিম্ন তাপমাত্রা  ২৮.৩ ডিগ্রী।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯২ শতাংশ এবং সর্বনিম্ন ৬৭ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.৯ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে। সর্বনিম্ন তাপমাত্রা  ২৭.৭ ডিগ্রী।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৭ শতাংশ এবং সর্বনিম্ন ৬৪ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস। শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩১.৮ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি নীচে। সর্বনিম্ন তাপমাত্রা  ২৫.৬ ডিগ্রী।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৭ শতাংশ এবং সর্বনিম্ন ৮৩ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।   
 

Share this article
click me!