ধেয়ে আসছে ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া, আজ বজ্রবিদ্যুৎ প্রবল বর্ষণ বঙ্গে

 

  •  শহরের আকাশ আংশিক মেঘলা থাকবে 
  • বৃষ্টিপাতের পূর্বাভাস  কলকাতা সহ রাজ্য়ে  
  • ধেয়ে আসছে ৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া
  •  প্রতি জেলায় জলীয় বাষ্পের পরিমাণ বেশি 

 

Asianet News Bangla | Published : May 31, 2021 2:29 AM IST / Updated: May 31 2021, 08:10 AM IST

সোমবার  শহরের আকাশ আংশিক মেঘলা থাকবে। এদিন সাতসকালেই বৃষ্টিপাতের পূর্বাভাস  কলকাতা সহ রাজ্য়ে। আবহাওয়া দফতর আগেই জানিয়েছে, নির্ধারিত সময়ের কিছু আগেই বঙ্গে প্রবেশ করতে পারে বর্ষা। এদিকে ঘূর্ণিঝড়ের সঙ্গে কলকাতার তাপমাত্রা কমলেও ফের আদ্রতা আর পারদ চড়ে হাঁসফাঁস অবস্থা শহরে।

আরও পড়ুন, দেওয়া হল না মাধ্যমিক, মালদহে বাজ পড়ে মৃত ২  


আবহাওয়া দফতর  জানিয়েছে,  রবিবার  সকাল ৬ টা থেকে ১-২ ঘন্টার মধ্য়ে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বর্ষণের সম্ভাবনা রয়েছে ঝাড়গ্রাম এবং পশিচিম মেদিনীপুরে। সঙ্গে ৩০ থেকে ৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বয়ে যাবে।  রবিবার  সকাল ৬ টা ৩০ মিনিট থেকে ১-২ ঘন্টার মধ্য়ে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বর্ষণের সম্ভাবনা রয়েছে উত্তর ২৪ পরগণায়। পাশাপাশি ৭ টা ৩০ থেকে  ১-২ ঘন্টার মধ্য়ে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বর্ষণের সতর্কতা জারি রয়েছে পূর্ব মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগণায়। অন্যদিকে, হাওয়া অফিস জানিয়েছে কেরলে মৌসুমী বায়ু যথাসময়ে প্রবেশ করলেও বর্ষা এবার রাজ্যে আসবে হয়ত একটু আগে। অর্থাৎ নির্ধারিত সময়ের কিছু আগেই বঙ্গে প্রবেশ করতে পারে বর্ষা। আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জে বর্ষা আসে ২২ মে। এবছর ঘূর্ণিঝড়ের প্রভাবে নির্ধারিত সময়ের একদিন আগেই আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জে দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু ঢুকে যেতে পারে , এমনই সম্ভাবনার কথা জানাচ্ছে আবহাওয়া দফতর।

আরও পড়ুন, 'গানই আমার অক্সিজেন', SSKM থেকে ছাড়া পেতেই ফের অসুস্থ মদন মিত্র  

 

  আবহাওয়া দফতরে খবর অনুযায়ী,সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.৩ডিগ্রি সেলসিয়ার্স।   সর্বনিম্ন তাপমাত্রা  ২৬.৩ ডিগ্রী।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯০ শতাংশ এবং সর্বনিম্ন ৬৩ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.২ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে। সর্বনিম্ন তাপমাত্রা  ২৮.৩ ডিগ্রী।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯২ শতাংশ এবং সর্বনিম্ন ৬৭ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.৯ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে। সর্বনিম্ন তাপমাত্রা  ২৭.৭ ডিগ্রী।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৭ শতাংশ এবং সর্বনিম্ন ৬৪ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস। শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩১.৮ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি নীচে। সর্বনিম্ন তাপমাত্রা  ২৫.৬ ডিগ্রী।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৭ শতাংশ এবং সর্বনিম্ন ৮৩ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।   

Share this article
click me!