কলকাতার তাপমাত্রা স্বাভাবিকের উপরে, গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বজ্রবিদ্য়ুৎ সহ ঝড়-বৃষ্টির পূর্বাভাস

  •  কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৪ ডিগ্রি সেলসিয়াস 
  •  গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বজ্রবিদ্য়ুৎ সহ ঝড়-বৃষ্টির সম্ভাবনা 
  •  ৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে  
  • বুধবার ও বৃহস্পতিবার  উত্তরবঙ্গে ঝড়-বৃষ্টির পূর্বাভাস 

Ritam Talukder | Published : Apr 6, 2020 3:49 AM IST

শহর কলকাতায় আজ মেঘমুক্ত সূর্যোদয় হয়েছে। সোমবার সারাদিনই আকাশ পরিষ্কার থাকবে। হাওয়া অফিস জানিয়েছে,বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি সঙ্গে ৪০ কিলোমিটার বেগে ঝড় হাওয়া বইবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে।  সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি।   এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৬.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি।  

শহরে দেদার শব্দবাজি ফাটানোর অভিযোগ, মোট ৯৮ জনকে গ্রেফতার করল পুলিশ
  
সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি।   এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৬.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, সোমবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে   ৩৭.১  ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৪ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ২৬ শতাংশ। এই মুহূর্তে শহর কলকাতার তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াস। 

আরও পড়ুন, বাড়িতে আলো জ্বালাতে বলেছেন প্রধানমন্ত্রী, মোমবাতি হাতে রাস্তায় অতি উৎসাহীরা


হাওয়া অফিস জানিয়েছে,বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি সঙ্গে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের কিছু জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস। বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টি । বিক্ষিপ্তভাবে দু এক জায়গায় দমকা হাওয়া বইতে পারে। বুধবার ও বৃহস্পতিবার ঝড় বৃষ্টির সম্ভাবনা বেশি। বুধবার ও বৃহস্পতিবার  উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং সহ সংলগ্ন জেলায় এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গের ঝাড়গ্রাম, দুই মেদিনীপুর, দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলিতে বজ্রবিদ্যুৎ সহ ঝড়-বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

মোদীর ডাকে সাড়া, করোনা যুদ্ধে অন্ধকারেও আলোময় রাজ্য়


   তবে যেভাবে জলীয়বাষ্প ঢুকছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। তাতে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকলে সোমবার ঝড় বৃষ্টি হতে পারে বিক্ষিপ্তভাবে। উত্তর-পশ্চিম ভারতের শীতল হাওয়া আর বঙ্গোপসাগর থেকে পূবালী হওয়ার সংঘাতেও তৈরি হচ্ছে বজ্রগর্ভ মেঘ। এই মুহূর্তে একটি পশ্চিমী ঝঞ্জা অবস্থান করছে জম্মু-কাশ্মীরের উপর।  সপ্তাহের মাঝামাঝি ঝড় বৃষ্টি হবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। আসাম সহ উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিতে হতে পারে কালবৈশাখী। পশ্চিমী ঝঞ্ঝার জেরে বৃষ্টি শিলা বৃষ্টি ঝড় হওয়ার সঙ্গে হালকা তুষারপাত হতে পারে জম্মু-কাশ্মীর সংলগ্ন এলাকায়।

 

 রাজ্য়ে করোনায় আক্রান্ত এবার এক নার্স, পরিবারকে কোয়ারেনটাইনে থাকার নির্দেশ স্বাস্থ্য দফতরের

করোনা আক্রান্তদের এমআর বাঙ্গুরে স্থানান্তর ঘিরে তুলকালাম, অভিযোগ নিয়ে অবস্থান বিক্ষোভে নার্সরা

পাঁচিল টপকালেই ভাইরাস এক্সপার্ট সেন্টার, তবুও মুখ ফিরিয়ে মেডিক্য়াল কলেজ

 

 

Share this article
click me!