কলকাতায় শব্দবাজি ফাটানোর অভিযোগে মোট ৯৮ জনকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার রাতে, কলকাতার বিভিন্ন অঞ্চল থেকে তাঁদের গ্রেফতার করা হয়েছে। জানা গিয়েছে, শব্দবাজি ফাটানোর অভিযোগ পেতেই সক্রিয় হয় পুলিশ, রাতেই গ্রেফতার করা হয়েছে ৯৮ জনকে।

মোদীর ডাকে সাড়া, করোনা যুদ্ধে অন্ধকারেও আলোময় রাজ্য়


প্রসঙ্গত, করোনা রুখতে লডকডাউনে  মনোবল বৃদ্ধিতে দেশবাসীকে সম্মিলিত করতে এক বিশেষ ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ৫ এপ্রিল অর্থাৎ রবিবার গোটা দেশবাসীর কাছ থেকে ৯ মিনিট চেয়ে নিয়েছেন। রাত ৯টায় ঠিক ৯ মিনিটের জন্য ঘরের সমস্ত আলো নিভিয়ে নিজের বাড়ির বারান্দায় বা ছাদে এসে প্রদীপ, মোমবাতি অথবা টর্চের আলো জ্বালানোর নিদান দিয়েছেন। মোমবাতি জ্বালানোর সময় সোশ্যাল ডিস্ট্যান্সিং বজায় রাখার কথাও মনে করিয়ে দিয়েছিলেন তিনি। প্রধানমন্ত্রীর আবেদনে সাড়া দিয়ে রবিবার রাত ৯টায় অন্ধকার ঢাকল রাজভবন থেকে কলকাতার বিভিন্ন আবাসন, সর্বত্রই জ্বলল প্রদীপ।

আরও পড়ুন, বাড়িতে আলো জ্বালাতে বলেছেন প্রধানমন্ত্রী, মোমবাতি হাতে রাস্তায় অতি উৎসাহীরা
 

তবে একইসঙ্গে এ দিন মোমবাতি, প্রদীপের চেয়ে বড় হয়ে উঠল শব্দবাজির আওয়াজ।  এদিকে  শহরে শব্দ বাজি তৎপর ছিল কলকাতা পুলিশ। অভিযোগ পাওয়ার মুহূর্তের মধ্যে পদক্ষেপ করে প্রশাসন। লালবাজার সূত্রে জানা গিয়েছে, নিষিদ্ধ শব্দবাজি ফাটানোর দায়ে এদিন মোট ৯৮ জনকে গ্রেফতার করা হয়েছে।
 

 

 রাজ্য়ে করোনায় আক্রান্ত এবার এক নার্স, পরিবারকে কোয়ারেনটাইনে থাকার নির্দেশ স্বাস্থ্য দফতরের

করোনা আক্রান্তদের এমআর বাঙ্গুরে স্থানান্তর ঘিরে তুলকালাম, অভিযোগ নিয়ে অবস্থান বিক্ষোভে নার্সরা

পাঁচিল টপকালেই ভাইরাস এক্সপার্ট সেন্টার, তবুও মুখ ফিরিয়ে মেডিক্য়াল কলেজ