পশ্চিমী ঝঞ্চার জন্য বাধা পেল শীত, শহরের তাপমাত্রা স্বাভাবিকের ৫ ডিগ্রি উপরে

  •   সকালে কুয়াশা ও পরে পরিষ্কার আকাশ  
  • পশ্চিমী ঝঞ্চার জন্য বাধা পেল শীত 
  • জলীয় বাষ্প থাকার জন্য থাকবে অস্বস্তি 
  • উত্তর পশ্চিম ভারতে বৃষ্টির সম্ভাবনা 

Asianet News Bangla | Published : Jan 7, 2021 2:42 AM IST / Updated: Jan 07 2021, 08:14 AM IST

বৃহস্পতিবার কলকাতায় সকালে কুয়াশা ও পরে পরিষ্কার আকাশ। পশ্চিমী ঝঞ্চার জন্য বাধা পেল শীত। এখন কলকাতার তাপমাত্রা অনেকটাই বেড়েছে। আবহাওয়া দফতর সূত্রে খবর,  কলকাতায় স্বাভাবিকের উপরেই সর্বনিম্ন তাপমাত্রা আগামী কয়েকদিন। বেলা বাড়ার সঙ্গে অনেকটা গরম অনুভূত হবে। জলীয় বাষ্প থাকার জন্য থাকবে অস্বস্তি।

 

 

হাওয়া অফিস জানিয়েছে, সকালে ও রাতে শীতের আমেজ থাকলেও দিনের বেলা শীতের আমেজ কমছে।   এমনই থাকবে আবহাওয়া। বাংলায় রবিবার থেকে বেড়েছে তাপমাত্রা। আগামী সপ্তাহে জাঁকিয়ে শীত এর সম্ভাবনা কমবে। ধীরে ধীরে বাড়বে তাপমাত্রা।  বৃহস্পতিবার  ৭ তারিখ পর্যন্ত তাপমাত্রা উর্ধ্বমুখী থাকবে।  আগামী সপ্তাহের আগেই কলকাতায় ১৫ ডিগ্রী ছাড়িয়ে গিয়েছে সর্বনিম্ন তাপমাত্রা।  পশ্চিমী ঝঞ্ঝা এবং পূবালী হাওয়ার সংঘাতে উত্তর-পশ্চিম ভারতে  আবহাওয়ার পরিবর্তন। জম্মু-কাশ্মীর সহ উত্তর পশ্চিম ভারতে বৃষ্টির সম্ভাবনা। বুধবার তুষারপাতের সম্ভাবনা জম্মু কাশ্মীর লাদাখ হিমাচল প্রদেশ উত্তরাখণ্ডে।  ভারী বৃষ্টির সম্ভাবনা পাঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়ে। 

 

 


 আবহাওয়া দফতরের সূত্র অনুযায়ী, বৃহস্পতিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩০.৭ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি উপরে। নুন্যতম তাপমাত্রা  ১৮.৫ডিগ্রি  সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি উপরে।   কলকাতার নুন্যতম তাপমাত্রা ১৬.৪ ডিগ্রি  সেলসিয়াস। শহর ও শহরতলিতে, আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৮ শতাংশ এবং ন্যুনতম ৪৪ শতাংশ।বুধবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ২৯.০ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি উপরে। নুন্যতম তাপমাত্রা  ১৬.৪ ডিগ্রি  সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে কলকাতার নুন্যতম তাপমাত্রা ১৫.৫ ডিগ্রি  সেলসিয়াস। শহর ও শহরতলিতে, আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৭ শতাংশ এবং ন্যুনতম ৪২ শতাংশ।  এদিকে সোমবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ২৬.৭ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। নুন্যতম তাপমাত্রা  ১৪.১ ডিগ্রি  সেলসিয়াস।  কলকাতার নুন্যতম তাপমাত্রা ১৩.১ ডিগ্রি  সেলসিয়াস। শহর ও শহরতলিতে, আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৯ শতাংশ এবং ন্যুনতম ৪২ শতাংশ।  


 

Share this article
click me!