আজ থেকে ফিরছে শীতের আমেজ, রাজ্যজুড়ে আবহাওয়ার উন্নতি, উত্তর-পূর্ব ভারতে বৃষ্টির পূর্বাভাস


রবিবার শহরের আকাশ সম্পূর্ণ পরিষ্কার থাকবে। হাওয়া অফিস জানিয়েছে, রবিবার থেকে রাজ্যজুড়ে আবহাওয়ার উন্নতি, ফিরবে শীতের আমেজ।  আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, এই মুহূর্তে সকাল সাড়ে ৭ টা নাগাদ শহরের তাপমাত্রা ১৪ ডিগ্রি সেলসিয়ার্স।

 

Web Desk - ANB | Published : Feb 6, 2022 2:21 AM IST / Updated: Feb 06 2022, 07:53 AM IST


রবিবার শহরের আকাশ সম্পূর্ণ পরিষ্কার থাকবে। হাওয়া অফিস (Weather Office) জানিয়েছে, রবিবার থেকে রাজ্যজুড়ে আবহাওয়ার উন্নতি। ফের তাপমাত্রা কমার ইঙ্গিত। ফিরবে শীতের আমেজ। কলকাতায় সকালে সামান্য কুয়াশাও পরে পরিষ্কার আকাশ। বৃষ্টির (Rain) সম্ভাবনা নেই।   কলকাতা-সহ দক্ষিণবঙ্গের আকাশ পরিষ্কার (Clear Sky) ।  এক রাতেই তাপমাত্রা নামল তিন ডিগ্রির বেশি।  আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, এই মুহূর্তে সকাল সাড়ে ৭ টা নাগাদ শহরের তাপমাত্রা ১৪ ডিগ্রি সেলসিয়ার্স।

  রবিবার থেকে রাতের তাপমাত্রা আরও নামবে রাজ্যে ,  পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে উত্তর-পশ্চিম ভারতে

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, দক্ষিণবঙ্গে রাতের তাপমাত্রা নামল অনেকটাই। ফিরল শীতের আমেজ। নদীয়া, বীরভূম, মুর্শিদাবাদে এদিনও বৃষ্টির সম্ভাবনা। তবে হাওয়া অফিস আরও জানিয়েছে, রাজ্যে বৃষ্টিতে আবার চাষবাসের ক্ষতি হতে পারে।  উত্তরবঙ্গ লাগোয়া অংশে হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। আগামী দু-তিন দিনে আরো কিছুটা তাপমাত্রা কমবে। সকালে জমিয়ে শীতের আমেজ আরো কিছুদিন। শনিবার  উত্তরবঙ্গ জুড়ে বৃষ্টির পূর্বাভাস ছিল। মূলত হালকা থেকে মাঝারি বৃষ্টির সর্তকতা। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার ও আলিপুরদুয়ারে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদা জেলায়।  রবিবার থেকে পরিষ্কার আকাশ রাতের তাপমাত্রা আরও নামবে ফিরবে শীতের আমেজ। অপরদিকে,  আবহাওয়া দফতর জানিয়েছে, পশ্চিমী ঝঞ্ঝা সরে যেতেই আবহাওয়ার পরিবর্তন। ৬ ফেব্রুয়ারি আরো একটি পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে উত্তর-পশ্চিম ভারতে। এছাড়াও আসামে রয়েছে ঘূর্ণাবর্ত। আগামী ৪৮ ঘণ্টায় উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে আবহাওয়ার পরিবর্তন তাপমাত্রা বাড়বে। পঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়, দিল্লি, রাজস্থান, উত্তরপ্রদেশে ঘন কুয়াশার দাপট। আগামী ৪৮ ঘণ্টায় উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে বৃষ্টির পূর্বাভাস।

রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি নিচে 

আরও পড়ুন, COVID 19: দৈনিক কোভিড সংক্রমণ আরও কমল কলকাতা-সহ রাজ্যে, সুস্থতার হার ৯৮ শতাংশ
হাওয়া অফিস জানিয়েছে, রবিবার থেকে রাজ্যজুড়ে আবহাওয়ার উন্নতি। ফের তাপমাত্রা কমার ইঙ্গিত। ফিরবে শীতের আমেজ। কলকাতায়  সকালে সামান্য কুয়াশাও পরে পরিষ্কার আকাশ। বৃষ্টির সম্ভাবনা নেই। ফিরল হালকা শীতের আমেজ। এক রাতেই তাপমাত্রা নামল তিন ডিগ্রির বেশি।  রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ২৩.৬ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি নিচে। সর্বনিম্ন তাপমাত্রা ১৩.২ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি নিচে। অপরদিকে,  শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯১ শতাংশ।  সর্বনিম্ন ৩৬ শতাংশ  বলে জানিয়েছিল হাওয়া অফিস। শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৪.৬ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি নিচে। সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৬ ডিগ্রি সেলসিয়ার্স। অপরদিকে,  শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৪ শতাংশ।  সর্বনিম্ন ৭৫ শতাংশ  বলে জানিয়েছিল হাওয়া অফিস।  

Share this article
click me!