গ্রেফতার বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, মোমিনপুর যাওয়ার আগেই তাঁকে আটকে দিল পুলিশ

মোমিনপুরের হিংসা পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখতে আজ সেখানে যাওয়ার উদ্দেশ্যে রওনা হয়েছিলেন পশ্চিমবঙ্গের বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। কিন্তু, তার আগে যাত্রার শুরুতেই ঘটল বড়সড় বিঘ্ন।

Web Desk - ANB | Published : Oct 10, 2022 7:51 AM IST / Updated: Oct 10 2022, 02:09 PM IST

ধর্মীয় সম্প্রদায়ের গোষ্ঠী সংঘর্ষে উত্তপ্ত কলকাতার মোমিনপুর। লক্ষ্মীপুজোর আগের রাত থেকে দুই ধর্মের মানুষের বিরোধিতা এমন চরমে ওঠে, যে গোটা এলাকা জুড়ে প্রায় বন্ধের পরিস্থিতি তৈরি হয়েছে। ঘটনায় পুলিশ ও প্রশাসনের নিষ্ক্রিয়তার পাশাপাশি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশ্যেও আঙুল তুলেছে রাজ্যের প্রধান বিরোধী দল, বিজেপি। 

মোমিনপুরের হিংসা পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখতে আজ সেখানে যাওয়ার উদ্দেশ্যে রওনা হয়েছিলেন পশ্চিমবঙ্গের বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। কিন্তু, তার আগে যাত্রার শুরুতেই ঘটল বড়সড় বিঘ্ন। সল্টলেকের বাড়ি থেকে বেরিয়ে মোমিনপুরের উদ্দেশ্যে রওনা হতেই চিংড়িঘাটার মোড়ে তাঁকে গ্রেফতার করে নিল পুলিশ। ইকবালপুরের মতো জায়গায় গণ্ডগোল হলেও কেন চিংড়িঘাটায় তাঁকে গ্রেফতার করা হল, তা নিয়ে জোরালো সওয়াল তুলেছেন বিজেপির কর্মী সমর্থকরা। রাজ্য সভাপতির গ্রেফতারির পরেই উত্তপ্ত হয়ে ওঠে চিংড়িঘাটা এলাকা, পুলিশের গাড়ি ঘিরে স্লোগান দিতে থাকেন তাঁরা।

১০ সেপ্টেম্বর সকাল এগারোটা নাগাদ  নিউটাউনের বাড়ি থেকে বিজেপি রাজ্য সভাপতি যখন বের হন খিদিরপুরের উদ্দেশ্যে, তখন তাঁর গাড়ি বাইপাসের চিংড়িঘাটা মোড়ে পৌঁছোতেই পুলিশ তাঁকে আটকে দেয়। ব্যস্ত সময়ে বাইপাসের রাস্তায় যানজট তৈরি হতে থাকলে তাঁর গাড়ি রাস্তার একপাশে দাঁড় করিয়ে রাখে পুলিশ। টানা ২০-২৫ মিনিট গাড়িতেই বসে ছিলেন সুকান্ত, এরপর গাড়ি থেকে নেমে এসে তিনি পুলিসের সঙ্গে কথা বলা শুরু করেন। তাঁকে স্পষ্ট জানিয়ে দেওয়া হয় যে, মোমিনপুরের কর্মসূচিতে তিনি যোগ দিতে যেতে পারবেন না।  পুলিশের পক্ষ থেকে সুকান্ত মজুমদারকে এও জানানো হয় যে, তিনি সেখানে গেলে আরও বেশি অশান্তি ছড়াবে। এই বিষয় নিয়ে তৎক্ষণাৎ পুলিশ কর্মীদের সঙ্গে তাঁর তীব্র বাকবিতণ্ডা শুরু হয়। সুকান্ত প্রশ্ন তোলেন যে, মোমিনপুরে ১৪৪ ধারা নেই। তাহলে, সেখানে যেতে বাধা কোথায়। বচসা চরমে উঠতেই তাঁকে গ্রেফতার করে নেয় পুলিশ। এরপর তাঁকে লালবাজার থানায় নিয়ে যাওয়া হয়।

আরও পড়ুন-
ডিএ মামলায় রাজ্য সরকারের বিরুদ্ধে বিজেপির কর্মী সংগঠনের ডাক, সাড়া দিল না কংগ্রেসের শ্রমিক সংগঠন
অয়নের ত্রিকোণ প্রেম, নাকি প্রীতির সন্তানসম্ভবা হয়ে পড়া, কোন কারণে তাকে সরিয়ে দিতে চাইল প্রীতির পরিবার?
শ্যালিকার মেয়ের সঙ্গে সম্পর্ক, এরপর নিজের মেয়ের সঙ্গে শারীরিক ঘনিষ্ঠতার লোভেই কি খুন হয়েছিলেন হাওড়ার রেলকর্মী?

Share this article
click me!