'বিকিয়ে গিয়েছে', দুর্গাপুজোর কার্নিভালে মুখ্যমন্ত্রীর পায়ে হাত দিয়ে প্রণাম করায় কটাক্ষের মুখে স্বস্তিকা

মুখ্যমন্ত্রীর পায়ে হাত দিয়ে প্রণামও করলেন স্বস্তিকা। এরপরই শোরগোল পরে গেল বিভিন্ন মহলে। 'কাজ পাচ্ছেন না' থেকে শুরু করে ঘাসফুল শিবিরে যোগদান, উঠছে একাধিক জল্পনা। 

Ishanee Dhar | Published : Oct 9, 2022 2:54 PM IST / Updated: Oct 09 2022, 08:37 PM IST

শনিবার দুর্গাপুজোর কার্নিভালে মাতোয়ারা গোটা রাজ্য। ঝলমলে আলোর রোশনাইতে সেজে উঠেছে গোটা শহর। রেড রোডে উপচে পড়া ভিড়ের মাঝে উপস্থিত ছিলেন একাধিক তাবর তাবর তারকাও। তাঁর মাঝে দেখা গেল বরাবর শাসকদলের সঙ্গে দূরত্বে থাকা অভিনেত্রী স্বস্তিকাকেও। শুধু তাই নয় মুখ্যমন্ত্রীকে দেখে এগিয়ে গেলেন অভিনেত্রী। স্বহাস্য মুখে চলল কুশল বিনিময়। মুখ্যমন্ত্রীর পায়ে হাত দিয়ে প্রণামও করলেন স্বস্তিকা। এরপরই শোরগোল পরে গেল বিভিন্ন মহলে। 'কাজ পাচ্ছেন না' থেকে শুরু করে ঘাসফুল শিবিরে যোগদান, উঠছে একাধিক জল্পনা। 

মুখ্যমন্ত্রীর পায়ে হাত দিয়ে প্রণাম করলেন অভিনেত্রী স্বস্তিকা। তারপর থেকেই শুরু হয়েছে সমালোচনার ঝড়। এই ছবি দেখার পরই ময়দানে নেমেছেন  ঘোষিত বামপন্থী অভিনেত্রী শ্রীলেখা মিত্র। নিজের ফেসবুক প্রোফাইলে স্বস্তিকাকে খোঁচা দিয়ে শ্রীলেখা লিখলেন, “আমার ‘খামতি’ দিদিমণি। আপনি চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিচ্ছেন আমার খামতিটা কোথায়। আপনাদের মতো হতে পারলাম না এটাই তো? ঝুকুন ঝুকুন পায়ের তলার মাটি ঠিক পেয়ে যাবেন। কারেক্ট আছে।”

নেটিজেনদের একাংশ বলল,"টালিগঞ্জ ইন্ডাস্ট্রির ৯০% শিল্পী মেরুদণ্ডহীন এটা প্রমাণিত বহু দিন আগেই। নতুন কিছু না। এ সব না করলে কাজ পাবে না।" এবার কি তবে ঘাসফুলের হাত ধরছেন স্বস্তিকা, বারবার ঘুরেফিরে আসছে এই প্রশ্নও। কিন্তু বরাবরের 'ঠোঁট কাটা' হিসেবে পরিচিত স্বস্তিকা চুপ কেন? এত খোঁচা খেয়েও কেন মুখ খুলছেন না তিনি? অবশেষে রবিবার মৌনতা ভাঙলেন অভিনেত্রী। স্বস্তিকার পালটা প্রশ্ন, এত বড় একটা উদ্‌যাপন, সেখানে হাজার হাজার মানুষ গিয়েছেন, আমার যাওয়াটা ভুল?" রাজ্যের অন্যান্য মানুষের মতো তিনিও প্রাথমিক ভাবে ঠাকুর দেখতে গিয়েছিলেন বলেই জানান তিনি। তিনি আরও বলেন,"আমি মানুষের পাশে যে ভাবে থাকার ঠিকই থাকি। সবটা তো আর ফেসবুকে পোস্ট হয় না, তাই জানতে পারেন না। আর জানানোর প্রয়োজনও বোধ করি না। সব কিছুর মধ্যে রাজনীতি জড়ানোর দরকার নেই।" 

স্বস্তিকার সাফাই স্বত্ত্বেও খোঁচা থামেনি। বিভিন্ন শিবির থেকে উঠে আসছে নানা মন্তব্য। তবু স্বস্তিকার সাফ বক্তব্য, "বিজয়ার নমস্কারটুকু করেছি, এতদিন পর দেখা। সেটার মানে বিকিয়ে যাওয়া নয়।" 

আরও পড়ুন- লক্ষ্মীপুজোর দিন গৃহসজ্জায় মেনে চলুন এই বিশেষ টিপস, জেনে নিন কী কী করবেন

আরও পড়ুন- লক্ষ্মীপুজোর ভোগবৃত্যান্ত, পুজোয় কি কি ভোগ নিবেদন করা হয় চঞ্চলা লক্ষ্মীকে

আরও পড়ুন- ঘরে লক্ষ্মী বাস চাইলে করুন এই কাজ, কোনও দিন হবে না অর্থের অভাব

Read more Articles on
Share this article
click me!