৪৫০ ছাড়িয়ে গেল বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা, বলছে কেন্দ্রের রিপোর্ট

  • ২৪ ঘণ্টায় রাজ্য়ে করোনা আক্রান্তের সংখ্য়া বাড়ল ৩৩জন
  • বৃহস্পতিবার সকাল পর্যন্ত রাজ্য়ে করোনা আক্রান্তের ৪৫৬
  •  সুস্থ হয়েছেন ৭৯ জন, এখনও পর্যন্ত মৃতের সংখ্য়া ১৫
  •  রাজ্য়ের বুধবারের হিসেব বাংলায় এখন করোনা অ্যাকটিভ ৩০০ 

Asianet News Bangla | Published : Apr 23, 2020 9:27 AM IST / Updated: Apr 23 2020, 04:19 PM IST

গত ২৪ ঘণ্টায় রাজ্য়ে করোনা আক্রান্তের সংখ্য়া বাড়ল ৩৩জন। সব মিলিয়ে বৃহস্পতিবার সকাল পর্যন্ত রাজ্য়ে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৫৬ জন। সুস্থ হয়েছেন ৭৯ জন। এখনও পর্যন্ত মৃতের সংখ্য়া ১৫। যদিও বুধবার বিকেলে নবান্নে মুখ্য়সচিব  রাজীব কুমার জানিয়েছেন, বাংলায় এখন করোনা অ্যাকটিভ রোগীর সংখ্যা ৩০০ জন।  মৃতের সংখ্য়া ১৫ রয়েছে। 

এই মুহূর্তে কলকাতার সেরা ১০ খবর,যা আপনাকে ভাবাবেই...

অন্যদিকে, রাজ্য়ে করোনায় লাশ গায়েবের পাশাপাশি সংক্রমিতদের সেভাবে পরীক্ষা না করার অভিয়োগ তুলেছেন বিরোধীরা। বিরোধীদের অভিযোগ, রাজ্য় করোনায় আক্রান্তদের সংখ্যা কম দেখাতে টেস্ট করছে না রাজ্য় সরকার। যার ফলে বাংলায় বহু করোনা রোগী থাকা সত্ত্বেও সেই তথ্য় পাওয়া যাচ্ছে না। বিজেপির  অভিযোগ, রাজ্য়ের  এই করোনায় সংক্রমিতরাই সাধারাণ মানুষের সঙ্গে ঘুরে বেড়াচ্ছে। করোনার সংক্রমিতের সংখ্য়া ধামা চাপা দিতেই এই কাজ করছেন মুখ্য়মন্ত্রী।

পরিবারকে না জানিয়ে মৃতের সৎকার, বাবুলের ভিডিয়ো ঘিরে তোলপাড় রাজ্য়

যদিও বুধবার নবান্নে বিরোধীদের এই অভিযোগ নস্য়াৎ  করেন মুখ্য়মন্ত্রী। তিনি বলেন,  রাজ্যে এখনও পর্যন্ত ৭০৩৭ জনের করোনা টেস্ট হয়েছে। তাই বাংলায় টেস্ট কম হচ্ছে বলে যে অপপ্রচার চালানো হচ্ছে, তার কোনও বাস্তব ভিত্তি নেই। এই বলেই অবশ্য় থেমে থাকেননি মুখ্য়মন্ত্রী। মমতা বলেন, রাজ্য় সরকার কিট কিনে রেখেছিল বলে বাঁচোয়া, রাজ্য়ের জন্য় পর্যাপ্ত পরিমাণ কিটই পাঠায়নি কেন্দ্রীয় সরকার। এমনকী র‍্যাপিড টেস্টের যে কিট পাঠিয়েছিল তা ত্রুটিপূর্ণ বলে ব্যবহার করতে বারণ করেছে।

বাঙ্গুর হাসপাতালের ভিডিয়ো তোলা যুবক কি হাজতে, বাবুলের প্রশ্নের জবাব দিল কলকাতা পুলিশ...

পরে এ বিষয়ে বিষদে ব্যাখ্য় দেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, একটা টেস্ট করতে আইসিএমআর-এর স্ট্যান্ডার্ড অনুযায়ী দুটি সোয়াব কিট লাগে। রাজ্যের এখনও পর্যন্ত ৭০৩৭ জনের কোভিড টেস্ট হয়েছে। হিসেব অনুযায়ী টেস্ট পিছু দুটি কিট লাগে। তা হলে এখনও পর্যন্ত যত টেস্ট হয়েছে তার জন্য ১৪ হাজার ৭৪টি কিট প্রয়োজন ছিল। অথচ আইসিএমআর পাঠিয়েছে মাত্র আড়াই হাজার কিট। তাও সব খারাপ। 

Share this article
click me!