অর্পিতার পার্লার, ফ্ল্যাট সহ কলকাতার সর্বত্র ইডি-র চিরুনি তল্লাশি

খোলা হল অর্পিতা মুখোপাধ্যায়ের বন্ধ দোকানের চাবি। নেল আর্ট পার্লারে চিরুনি তল্লাশি। এসএসসি দুর্নীতি কাণ্ডে আজ কলকাতার জায়গায় জায়গায় ইডির হানা।

Sahely Sen | / Updated: Aug 02 2022, 03:43 PM IST

পশ্চিমবঙ্গের স্কুলগুলিতে শিক্ষক নিয়োগে দুর্নীতিকাণ্ডে কলকাতার একাধিক জায়গায় আজ ইডি-র তল্লাশি অভিযান। বরানগরের অর্পিতা মুখোপাধ্যায়ের নেল আর্ট শপে চলছে চিরুনি তল্লাশি। পণ্ডিতিয়া রোডের ফোর্ট ওয়েসিস আবাসনেও হানা দিয়েছে ইডি। 

দক্ষিণ কলকাতার পণ্ডিতিয়া রোডে অবস্থিত ফোর্ট ওয়েসিস নামের আবাসনে ৬ নম্বর ব্লকের ৫০৩ নম্বর ফ্ল্যাটেও খোঁজ চালাচ্ছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। খাতায় কলমে ওম ঝুনঝুনওয়ালা নামের এক অবাঙালি ব্যক্তির নামে রেজিস্টার করা রয়েছে ওই ফ্ল্যাটটি। কিন্তু, ইডির তদন্তকারীরা জানতে পেরেছেন, পার্থ চট্টোপাধ্যায় ওই ফ্ল্যাটটাই ব্যবহার করতে দিয়েছিলেন অর্পিতাকে। অর্পিতাই ওই ফ্ল্যাট ব্যবহার করতেন। তবে, আবাসনের নিরাপত্তারক্ষীর বক্তব্য অনুযায়ী, অর্পিতা বেশ কিছুদিন ধরেই এই ফ্ল্যাটে আসছেন না। আবাসনের ম্যানেজারকে ডেকে পাঠানো হয়েছে। তাঁকেও জিজ্ঞাসাবাদ করা হবে। 


মাদুরদহের ওম ভিলা আবাসনেও তল্লাশি অভিযান চালাচ্ছেন ইডি আধিকারিকরা। ইডি সূত্রে খবর, ওম ভিলা আবাসনে পাহারা দিতে দেখা যায় কেন্দ্রীয় বাহিনীকে। ফ্ল্যাটের কাজের মহিলা এবং কেয়ারটেকারের সাথেও কথা বলেন অফিসাররা। জানতে চাওয়া হয়েছে বেশ কয়েকটি নাম, চলছে জিজ্ঞাসাবাদও। জানা গেছে, অর্পিতা মুখোপাধ্যায়ের একটি জমিও এখানে ছিল। কয়েকজন ওখানে ফ্ল্যাটও কেনেন বলে খবর। সেই সংক্রান্ত তথ্য জানতেই তল্লাশি অভিযান চলছে মাদুরদহে। 

অর্পিতার ফ্ল্যাট থেকে উদ্ধার হওয়া টাকা তাঁর নিজের নয় বলে আগের দিন দাবি করলেও, এদিন এই নিয়ে কোনও কথা বলেননি পার্থ চট্টোপাধ্যায়। আজ ফের জোকা ESI হাসপাতালে পার্থ ও অর্পিতার মেডিক্যাল টেস্ট হয়েছে। এই দুই ধৃতের নিরাপত্তায় বাড়তি নজর রেখেছে ইডি। তাঁদের কনভয়ে রয়েছে মোট ৬টি গাড়ি। পার্থ-অর্পিতার সুরক্ষার দায়িত্বে রয়েছেন কেন্দ্রীয় বাহিনীর ৮৬ জওয়ান।

আজ জোকার ইএসআই হাসপাতালে ঢোকার আগে আবার টাকার উৎস নিয়ে মুখ খোলেন অর্পিতা। তাঁর দাবি, উদ্ধার হওয়া কোটি কোটি টাকা তাঁর নয়। তিনি স্পষ্ট বলেছেন, ‘‘এই টাকা আমার নয়। আমার অনুপস্থিতিতে এবং আমার অজান্তে এই টাকা ঘরে ঢোকানো হয়েছে।’’

আরও পড়ুন-
'পার্থ যাবে বম্বে অর্পিতার সঙ্গে'- শিবের মাথায় জল ঢালতে যাওয়া ভক্তদের স্লোগানে শোরগোল
‘আমার অনুপস্থিতিতে টাকা ঢোকানো হয়েছে’ এবার হাসপাতালে মুখ খুললেন অর্পিতা মুখার্জি
জোকা হাসপাতালে যাওয়ার পথে পার্থ চট্টোপাধ্যায়ের গাড়িতে জুতো ছুঁড়ে মারলেন মহিলা!

Read more Articles on
Share this article
click me!