KMC Polls: চোরদের সঙ্গে আর জোট নয়, পুরভোটে একাই লড়বে বামফ্রন্ট, সাফ বার্তা ফব নেতা নরেনের

জোট নিয়ে এবার নতুন করে আরও একবার অবস্থান স্পষ্ট করলেন ফরওয়ার্ড ব্লকের বাংলা কমিটির সাধারণ সম্পাদক নরেন চট্টোপাধ্যায়।

Jaydeep Das | Published : Nov 28, 2021 1:08 PM IST

বিধানসভা ভোটে(assembly polls) ভরাডুবির পর থেকেই আইএসএফ-কংগ্রেসের(ISF-Congress) সঙ্গে জোট নিয়ে বামফ্রন্টের(left Front) অন্দরেই উঠেছে সমালোচনার ঝড়। আলিমুদ্দিনের নেতারা মুখে সেসব পাত্তা না দিলেও জোট নিয়ে বামফ্রন্টের শরিকি দ্বন্দ্বে স্বস্তিতে নেই বিমান-সূর্যরাও। তাই এবার পুরভোটের মুখে খাতায়-কলমে আর জোটের রাস্তায় হাঁটেনি বামফ্রন্ট। তবে ১৭টি আসন ছেড়ে রাখা হয়েছে তৃণমূল-বিজেপি বিরোধী শক্তিদের জন্যই। তবে জোট নিয়ে এবার নতুন করে আরও একবার অবস্থান স্পষ্ট করলেন ফরওয়ার্ড ব্লকের বাংলা কমিটির সাধারণ সম্পাদক নরেন চট্টোপাধ্যায়(Forward Bloc Leader Naren Chatterjee)।

ফরওয়ার্ড ব্লকের(Forward Bloc) এই বর্ষীয়ান নেতার সাফ দাবি, পৌরসভা নির্বাচনে(Kolkata Municipality election) বামেরা লড়বে একা। জোট হবে না কংগ্রেস বা আইএসএফ-এর সঙ্গে। পুরুলিয়ার ঝালদায় যুবলীগের রাজ্য সম্মেলনের ঝালদা হাট বাগান ময়দানের প্রকাশ্য সভায় বক্তব্য রাখতে গিয়ে নরেন বাবু বলেন, জেলার বড় দুটি শয়তান চোরকে হারিয়েছে এই জেলার মানুষ। বিধানসভা নির্বাচনে একজন কংগ্রেসের নেপাল মাহাতো অন্যজন তৃণমূলের শান্তিরাম মাহাতো। তবু জয়পুর বিধানসভায় একজন মীরজাফর থেকে গেছে। বিধায়ক নরহরি মাহাতোর নাম না করে তাকে মীরজাফর বলে আখ্যা দিয়েছেন তিনি। বিজেপি সরকারের সমালোচনা করতে গিয়ে তিনি বলেন, কেন্দ্র সরকার দেশ বিক্রি করে দিচ্ছে। জল, জমি,খনি বিক্রি করার চেষ্টা চালাচ্ছে। রেল ব্যাঙ্ক-বীমা জঙ্গল সব বিক্রি করে দিচ্ছে। বাড়ছে বেকারত্ব। দারিদ্র্যতা বাড়ছে গোটা দেশেই। দেশের বিজ্ঞানীরা আকাশে স্যাটেলাইট পাঠিয়েছে। সেই স্যাটেলাইট ব্যবহার করে কয়েকটি মোবাইল কোম্পানির ব্যবসায়ীরা চুটিয়ে ব্যবসা চালাচ্ছে। এদিকে রাজ্য সরকারও কম যায় না ছেলেরা চাকরি পাচ্ছে না। মা লক্ষীর ভান্ডারের নামে ৫০০ টাকা খয়রাতি দিচ্ছে। এতে দারিদ্রতা দিন দিন বেড়েই চলেছে। তিনি জোর করে বলেন দিতেই যদি হয় তাহলে পরিবার প্রতি ১৫০০০ টাকা করে দিক রাজ্য সরকার।

আরও পড়ুন- বিজেপি বলছে সান্ত্বনা পুরষ্কার, ১৬ ওয়ার্ডে দ্বিতীয় হয়ে ২৩-র ঘুঁটি সাজাতে ব্যস্ত তৃণমূল

সহজ কথায় বিধানসভা নির্বাচনে বামেদের পরাজয় থেকেই নতুন করে শিক্ষা নিতে চাইছেন এই বর্ষীয়ান বাম নেতা। তাঁর স্পষ্ট দাবি ফরওয়ার্ড ব্লক আদর্শে বিশ্বাসী। তাই বামফ্রন্টের বৈঠকে ফরওয়ার্ড ব্লকের অবস্থান সাফ জানিয়ে দিয়েছেন তিনি। এরপরেও বামফ্রন্টের কোনও শরীক দল কংগ্রেসের সাথে জোট করার কথা ভাবলে ফরওয়ার্ড ব্লক নিজের মতো করে ভাববে বলেও হুঁশিয়ারি দিয়ে রেখেছেন তিনি। এদিন পুরুলিয়ার ঝালদায় যুবলীগের রাজ্য সম্মেলনে উপস্থিত ছিলেন রাজ্য যুবলীগের সাধারণ সম্পাদক আব্দুর রউফ, জেলা যুব নেতা দেবরঞ্জন মাহাতো সহ অন্যান্য নেতারা।

Share this article
click me!