ভুয়ো IAS-র ফাঁদে মিমিও, কসবার বেআইনি ভ্যাকসিনেশন ক্যাম্পের পর্দা ফাঁস

  • পুরসভার অনুমতি ছাড়াই টিকাকরণ শিবির 
  • পুলিশের জালে এক ভুয়ো আইএস অফিসার 
  • মিমি চক্রবর্তীর হাত ধরেই জালিয়াতি প্রকাশ্য়ে 
  • 'টিকা কোথা থেকে এল জানি না', বরো চেয়ারম্য়ান  
     

Asianet News Bangla | Published : Jun 23, 2021 8:17 AM IST / Updated: Jun 23 2021, 02:49 PM IST


কোভিডে ভ্যাকসিনেশন ক্যাম্প নিয়ে জালিয়াতির অভিযোগ। কলকাতা পুরসভার অনুমতি ছাড়াই বেআইনিভাবে টিকাকরণ শিবিরের গড়ে ওঠার অভিযোগ উঠেছে। কসবা পুলিশের জালে এবার এক ভুয়ো আইএএস অফিসার। এখানেই শেষ নয়, ওই কেন্দ্র থেকেই আবার ভ্যাকসিন নিয়েছিলেন অভিনেত্রী-সাংসদ মিমি চক্রবর্তী।

 

 

আরও দেখুন, 'নাক গলাচ্ছেন রাজ্যপাল', বিল ইস্যুতে ক্ষোভ উগরে ওম বিড়লার কাছে অভিযোগ বিধানসভার স্পিকারের 

প্রথমে একটা ফোন আসে মিমির কাছে


সূত্রের খবর, জয়েন্ট কমিশনারের ভুয়ো পরিচয়পত্র সহ গ্রেফতার দেবাঞ্জন দেব। যিনি নিজেকে নীল বাতি লাগানো গাড়িতে আইএএস (IAS) অফিসার বলে পরিচয় দিয়েছিলেন। এদিকে তাঁর প্রতারণার ফাঁদে পা দিয়েছেন স্বয়ং সাংসদ মিমি চক্রবর্তীও।  বেআইনিভাবে গড়ে ওঠা ভ্যাকসিনেশন ক্যাম্প  থেকে টিকা নিয়েছেন  মিমি। কসবার ১০৭ নম্বর ওয়ার্ডের ভুয়ো ক্যাম্প ঘিরে ক্রমশ বাড়ছে রহস্য। মিমি চক্রবর্তীর হাত ধরেই এই জালিয়াতির বিষয়টি প্রকাশ্য়ে আসে। তিনি বলেছেন, আমার কাছে একটি ফোন আসে। বলা হয় যে জয়েন্ট কমিশনার অফ কেএমসি-র উদ্যোগে একটি ক্যাম্প করা হচ্ছে। এখানে তৃতীয় লিঙ্গের , বিশেষ সক্ষম ব্যক্তি এবং ছোটো ব্যবসায়ীদের টিকা দেওযা হবে।  তখন আমি বলি, অবশ্যই আসব। আমার আসাতে যদিও ওরা অণুপ্রাণিত হন, আমি নিশ্চয় গোটা বিষয়টি প্রমোট করব। আমি নিজেও ওখানে গিয়ে ভ্যাকসিন নিই। কিন্তু কোনও মেসেজ না আসায়, এরপরেই খটকা লাগে', বলেন মিমি।

 

 

আরও পড়ুন, PAC-র চেয়ারম্যান কে, নাম ঘোষণার পরই ১০ কমিটির তালিকা দেবে, সাফ জানাল BJP 

 টিকা কোথা থেকে এল জানি না
 
মিমি আরও বলেছেন, আমার অফিসের লোক গিয়ে ফের খোঁজ করেন। তখন ওরা বলে, তিন-চার দিন সময় লাগবে। তখনই আমি বুঝি এটা হওয়ার কথা নয়। স,কলের কাছ থেকে খোঁজ নিই। ওদের রেজিস্ট্রেশন হয়েছিল কিনা। কোনও মেসেজ এসেছিল কিনা। কিন্তু প্রত্যেকেই না জানায়। বড়সড় গন্ডগোল আঁচ করেই প্রশাসনের সঙ্গে যোগাযোগ করি।' এরপরেই  কসবার বেইআইনি ভ্যাকসিনেশন ক্যাম্পের পর্দা ফাঁস হয়। ধরা পড়ে ভুয়ো আইএএস (IAS) অফিসার। বরো চেয়ারম্য়ান সুশান্ত ঘোষ বলেছেন, টিকা কোথা থেকে এল জানি না। পুরসভা থেকে নেওয়া হয়নি। পুলিশ এবিষয়ে তদন্তে নেমেছে।' এই প্রসঙ্গে ফিরহাদ হাকিম বলেছেন, 'এটার পুলিশ তদন্ত করছে  এবং এটা হতে পারে না  আধিকারিক সেজে যেটা করেছে সেটা ঠিক নয় । জানাও দরকার আছে যে, তিনি কেন হঠাৎ  নির্মমভাবে এটা করতে গেলেন। তবে পুলিশ পুরোপুরি ব্যাপারটা তদন্ত করছে।'

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে 

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Share this article
click me!