চিরাচরিত লাল রঙ নয়, সাহস করে বিয়ে অনুষ্ঠানে সেজে উঠুন ভিন্ন রঙের পোশাকে

বাড়ি ভাড়া করে, মেকআপ আর্টিস্ট ও ক্যামেরা ম্যান বুক করতে হয় আগে থেকে। তা না হলে সঠিক কাউকে খুঁজে পাওয়া দায়। এর সঙ্গে চলে শপিং। সব কেনা কাটা আগে হয়ে গেলেও বিয়ে ও বউভাতের পোশাক অধিকাংশই কেনে একেবারে শেষের দিকে। আজ টিপস রইল বিয়ের পোশাক নিয়ে। বিয়ের দিন অনেকেই আর লাল রঙের পোশাক পরতে চান না। এই লাল রং বাদ দিয়ে পরতে পারেন অন্য রঙ। 

Sayanita Chakraborty | Published : May 20, 2022 6:32 AM IST / Updated: May 20 2022, 12:06 PM IST

জুনের মাঝ বরাবর শুরু হবে আষাঢ় মাস। আর এই মাস পড়া মানেই একের পর এক বিয়ের দিন। আষাঢ় মাসের ১৩ তারিখ থেকে শুরু হচ্ছে এবছরের বিয়ের দিন। আষাঢ়-শ্রাবণ জুড়ে রয়েছে একাধিক বিয়ের তারিখ। এই সময় সাত পাকে বাঁধা পড়ার স্বপ্ন বুনছেন অনেকেই। এখন বিয়ের প্রায় ১ বছর আগে থেকে শুরু হয়ে যায় বিয়ের প্রস্তুতি। বাড়ি ভাড়া করে, মেকআপ আর্টিস্ট ও ক্যামেরা ম্যান বুক করতে হয় আগে থেকে। তা না হলে সঠিক কাউকে খুঁজে পাওয়া দায়। এর সঙ্গে চলে শপিং। সব কেনা কাটা আগে হয়ে গেলেও বিয়ে ও বউভাতের পোশাক অধিকাংশই কেনে একেবারে শেষের দিকে। আজ টিপস রইল বিয়ের পোশাক নিয়ে। বিয়ের দিন অনেকেই আর লাল রঙের পোশাক পরতে চান না। এই লাল রং বাদ দিয়ে পরতে পারেন অন্য রঙ। আর রইল বিশেষ টিপস। জেনে নিন লাল বাদে কী রং পরতে পারেন। 

পরতে পারে কমলা রঙের পোশাক। বিয়ের দিন বেছে নিতে পারে কমলা রঙের বেনারসি। চাইলে রিসেপশনের বেনারসির রঙও বেছে নিতে পারেন কমলা। যে কোনও গায়ের রঙে মানায় এই রং। এই রঙের বেনারসি হোক কিংবা লেহেঙ্গা দুই-ই মানাবে। 

পরতে পারেন প্যাস্টেল পিঙ্ক রং। এখন অনেকেই প্যাস্টেল পিঙ্ক রঙের বেনারসি পরছেন। এর সঙ্গে টিমআপ করতে পারেন প্যাস্টেল পিঙ্ক রঙের ওড়না। এই রঙে লেহেঙ্গাও পরতে পারেন রিসেপশন পার্টিতে।    

চাইলে বেছে নিতে পারেন গোল্ডেন রঙের পোশাক। আজকাল সেলেবরা এই রঙের পোশাক পরছেন। এবার আপনিও বিয়েতে পরতে পারেন গোল্ডেন রঙের পোশাক। একেবারে আলাদা ভাবে সাজতে চাইলে বেছে নিতে পারেন। বিয়ের দিনও গোল্ডেন বেনারসি শাড়ি পরতে পারেন। অথবা রিসেপশনে বেছে নিন গোল্ডেন লেহেঙ্গা।   

বেছে নিতে পারেন তামাতে রঙের পোশাক। এই রঙের শাড়ি কিংবা লেহেঙ্গা উভয়ই বিয়ের অনুষ্ঠানে বেশ মানাবে। পরতে তামাতে রঙের বেনারসি যেমন পরতে পারেন। তেমনই রিসেপশনে পরতে পারেন  তামাটে রঙের লেহেঙ্গা। যে কোনও কমপ্লেক্সনে এই রং বেশ মানাবে।  

পরতে পারেন পিচ রঙের বেনারসি কিংবা লেহেঙ্গা। পিচ রং-ও বিয়ের অনুষ্ঠানে বেশ মানাবে। বিয়ে কিংবা বউভাত, উভয় অনুষ্ঠানেই পরতে পারেন এই রঙের পোশাক। বিয়ের অনুষ্ঠানে পিচ রঙ বেশ মানাবে।

আরও পড়ুন- বিস্তারিত জেনে তবেই কিটো ডায়েট করছেন তো? কিডনি থেকে হৃদরোগের কারণে হতে পারে এটি

আরও পড়ুন- ব্রণ দূর হবে গ্রিন টি-র গুণে, জেনে নিন কীভাবে বানাবেন গ্রিন টি-র ফেসপ্যাক

আরও পড়ুন- শুক্রবারে সোনার দাম বাড়ল না কমল, জেনে নিন ২২ ও ২৪ ক্যারেটের আজকের দর 
 

Share this article
click me!