নারকেল ও কর্পূর দিয়ে বানান প্যাক, দূর হবে ত্বক ও চুলের একাধিক সমস্যা

ত্বকের স্ক্রাবিং করতে বেসন লাগান তো কেউ, আবার টোনার হিসেবে ব্যবহার করে থাকেন শসার রস। তেমনই ময়েশ্চরাইজার হিসেবে দুধের সর লাগান অনেকেই। আজ রইল এক বিশেষ বিশেষ প্যাকের হদিশ। নারকেল ও কর্পূর দিয়ে বানান প্যাক। দূর হবে ত্বক ও চুলের একাধিক সমস্যা। ৪ টেবিল চামচ নারকেলের সঙ্গে মেশান ১ টুকরো কর্পূর। ভালো করে মেশান। একটি পাত্রে রেখে দিন এই তেল। এবার চুল ও ত্বকের যত্নে ব্যবহার করুন এই প্যাক।

Sayanita Chakraborty | / Updated: May 20 2022, 05:30 AM IST

রূপচর্চায় ঘরোয়া উপকরণের ব্যবহার করে থাকেন অনেকেই। ত্বকের স্ক্রাবিং করতে বেসন লাগান তো কেউ, আবার টোনার হিসেবে ব্যবহার করে থাকেন শসার রস। তেমনই ময়েশ্চরাইজার হিসেবে দুধের সর লাগান অনেকেই। আজ রইল এক বিশেষ বিশেষ প্যাকের হদিশ। নারকেল ও কর্পূর দিয়ে বানান প্যাক। দূর হবে ত্বক ও চুলের একাধিক সমস্যা। ৪ টেবিল চামচ নারকেলের সঙ্গে মেশান ১ টুকরো কর্পূর। ভালো করে মেশান। একটি পাত্রে রেখে দিন এই তেল। এবার চুল ও ত্বকের যত্নে ব্যবহার করুন এই প্যাক। 

খুশকি দূর করতে ব্যবহার করতে পারেন নারকেল ও কর্পূর মিশ্রিত তেল। এই তেল সামান্য গরম করে নিন। এবার তার স্ক্যাল্পে লাগিয়ে মাসাজ করুন। ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। সপ্তাহে তিন দিন ব্যবহার করুন এই প্যাক। এতে দূর হবে খুশকির সমস্যা। 

ব্রণ দূর করতে লাগাতে পারেন কর্পূর ও নারকেল তেলের মিশ্রণ। এই তেল তুলোয় করে ব্রণর ওপর লাগান। কিছুক্ষণ রেখে ধুয়ে নিন। এতে দূর হবে ব্রণ। কয়েকদিনের ব্যবহারেই উপকার পাবেন।
নানান কারণে ত্বকে চুলকালি অনুভব করতেই পারেন। ত্বকে চুলকানির সমস্যা দেখা দিলে, তার থেকে মুক্তি পেতে ব্যবহার করুন কর্পূর ও নারকেল তেলের মিশ্রণ। চুলকানির জায়গায় তুলোয় করে এই তেল লাগান। কিছুক্ষণ পর ধুয়ে নিন। দূর হবে সমস্যা। 

চুল পড়ার সমস্যা নতুন নয়। এই সমস্যায় সকলেই ভুক্তভোগী। চুল পড়ার সমস্যা দূরল করতে আমরা কত কী করে থাকি। বাজার চলতি নিত্য নতুন প্রডাক্টের ব্যবহার চলে। এবার সমস্যা থেকে মুক্তি পেতে কর্পূর ও নারকেল তেলের মিশ্রণ লাগান। এই তেল দিয়ে মাসাজ করুন। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন। এত দূর হবে চুল পড়ার সমস্যা। 

ত্বকে পোড়ার দাগ দূর করতে হাতিয়ার করুন কর্পূর ও নারকেল তেলের মিশ্রণ। পোড়ার দাগের জায়গায় লাগান কর্পূর ও নারকেল তেলের মিশ্রণ। নিয়মিত ব্যবহার করতে পারেন। কয়েকদিনের ব্যবহারে দূর হবে সমস্যা। নারকেল তেলে রয়েছে একাধিক উপকারী উপাদান। যা ত্বকের জন্য উপযুক্ত। তেমনই কর্পূরে রয়েছে একাধিক উপকারী উপাদান। যা ত্বক ও চুলের বিভিন্ন সংক্রমণ দূর করবে। তাই নারকেল ও কর্পূর দিয়ে বানান প্যাক, দূর হবে ত্বক ও চুলের একাধিক সমস্যা।  

আরও পড়ুন- শরীর অবশ হয়ে আসছে, থাইরয়েডের সমস্যা নাকি অন্য কোনও জটিল রোগ, সতর্ক না হলেই চরম বিপদ

আরও পড়ুন- নবজাতক শিশুদের এসি বা কুলারে থাকা কি নিরাপদ, জেনে নিন বিশেষজ্ঞের মত

আরও পড়ুন- মহিলাদের প্যান্টিতে ব্লিচের মত ছোপ দেখা যায়, কেন এমনটা হয় জেনে নিন কারণ
 
 

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Daily Horoscope Live: ২৯ জুন শনিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Hawker Eviction : মুখ্যমন্ত্রীর সময় দেওয়ার পরও, কৃষ্ণনগরে ভেঙে গুঁড়িয়ে দেওয়া হল ফুটপাতের দোকান
'এদের চোখের জলে আপনি ভেসে যাবেন' মমতাকে তীব্র আক্রমণে Suvendu Adhikari
Suvendu Adhikari : 'বিজেপি লিড পেলেই তৃণমূলের অত্যাচার শুরু' গুরুতর অভিযোগ শুভেন্দুর
Nadia Bomb Blast: শান্তিপুরে বোমা বিস্ফোরণের ঘটনায় পুলিশের জালে গ্রেফতার এক অভিযুক্ত