ত্বক তৈলাক্ত হলে এই পাঁচ টোটকা রোজ পালন করুন, মেকআপ দীর্ঘস্থায়ী হবে

এই সময় অধিক সমস্যা দেখা দেয় তৈলাক্ত ত্বক নিয়ে। ব্রণর সমস্যা তো আছেই। তার সঙ্গে অধিক তেল ভাবের জন্য মেকআপ করতে নানান সমস্যা হয়। গরমে একের পর এক অনুষ্ঠান লেগেই থাকে। আর অনুষ্ঠানে যেতে মেকআপ মাস্ট। কিন্তু, যাদের তৈলাক্ত ত্বক তারা মেকাআপ করার কিছুক্ষণের মধ্যেই তা ঘেঁটে যায়। আপনারও ত্বক তৈলাক্ত হলে এবার থেকে মেনে চলুন এই পাঁচটি টোটকা।

Web Desk - ANB | Published : Apr 30, 2022 8:04 AM IST

রোজই বেড়ে চলেছে তাপমাত্রার পারদ। গরমে নাজেহাল অবস্থা সকলের। এই সময় শরীরে যেমন দেখা দিচ্ছে একাধিক জটিলতা, তেমনই দেখা দিচ্ছে ত্বকের একাধিক সমস্যা। এই সময় অধিক সমস্যা দেখা দেয় তৈলাক্ত ত্বক নিয়ে। ব্রণর সমস্যা তো আছেই। তার সঙ্গে অধিক তেল ভাবের জন্য মেকআপ করতে নানান সমস্যা হয়। গরমে একের পর এক অনুষ্ঠান লেগেই থাকে। আর অনুষ্ঠানে যেতে মেকআপ মাস্ট। কিন্তু, যাদের তৈলাক্ত ত্বক তারা মেকাআপ করার কিছুক্ষণের মধ্যেই তা ঘেঁটে যায়। আপনারও ত্বক তৈলাক্ত হলে এবার থেকে মেনে চলুন এই পাঁচটি টোটকা। গরমে কমবে অধিক তেল ভাব।   
নিয়মিত স্ক্রাবিং করুন। এই সময় রোমকূপ থেকে অধিক তেল বের হতে থাকে। ফলে সহজে সেখানে নোংরা জমে যায়। আর এই নোংরা থেকে দেখা একাধিক সমস্যা। তাই নিয়মিত স্ক্রাবিং করুন। ত্বক পরিষ্কার থাকলে তাতে মেকআপ করতেও সমস্যা হবে না। 

গরমে ফেসিয়াল মাস্ক ব্যবহার করতে পারেন। বাজার চলতি একাধিক কোম্পানির ফেসিয়াল মাস্ক আছে। যা তৈলাক্ত ত্বকের জন্য বেশ উপকারী। এতে অধিক তেল বের হওয়ার সমস্যা থেকে মুক্তি পাবেন। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ফেসিয়াল মাস্ক ব্যবহার করুন। এতে উপকার পাবেন। 

গরমে ত্বকে স্টিমার নিন। তৈলাক্ত ত্বকের জন্য স্টিমার খুবই দরকারী। এটি ত্বকের পোরস খুলতে সাহায্য করে। ফলে ত্বকের ময়লা বের হয়ে যয়া। তাই নিয়মিত ভাপ নিলে ত্বকের অধিক তেল ভাবও দূর হবে, সঙ্গে কোনও রকম সংক্রমণ দেখা যাবে না। আর ত্বকে নোংরা না থাকলে মেকআপ করতেও সমস্যা হবে না। 
 
তৈলাক্ত ত্বকে মেকআপ করার আগে বরফ লাগান। ত্বকে সরাসরি বরফ ঘরতে পারেন। হালকা করে বরফ লাগাতে থাকুন। এতে ত্বকের অধিক তেলের নিঃসরণের সমস্যা থেকে মুক্তি পাবেন। তারপর মেকআপ করা শুরু করবেন। দেখবেন সহজে মেকআপ বসবে। 

তৈলাক্ত ত্বকে মেকআপ করার আগে সঠিক প্রোডাক্ট নির্বাচন করা দরকার। ত্বকের উপযুক্ত প্রোডাক্ট ব্যবহার না করলে তা ঘেঁটে যাবেই। ওয়াটার প্রুফ প্রোডাক্ট কিনবেন তৈলাক্ত ত্বকের জন্য। আর বেস মেকআপ কেনার সময়ও দেখে নেবেন তা অয়েলি ত্বকের জন্য উপযুক্ত কি না। তবেই মেকআপ দীর্ঘস্থায়ী হবে। এবার থেকে ত্বকে মেকআপ করার আগে মেনে চলুন এই টোটকা। মেকআপ ঘেঁটে যাওয়ার সমস্যা থেকে মুক্তি পাবেন।  

আরও পড়ুন- গরমে খাদ্যতালিকায় রাখুন এই ১০ টি খাবার, সহজপাচ্য এই খাবারগুলো সুস্বাস্থ্য বজায় রাখবে

আরও পড়ুন- ওজন বৃদ্ধি করতে চাইলে নিয়মিত যোগা করুন, রইল কয়টি যোগাসনের হদিশ

আরও পড়ুন- গরমে ত্বক অধিক তৈলাক্ত হয়ে যাচ্ছে? মেকআপ করার আগে এই কয়টি জিনিস মাথায় রাখুন

Share this article
click me!