নতুন বছরে ফের নয়া রেকর্ড গড়ল সোনা, চিন্তার ভাঁজ মধ্যবিত্তের কপালে

  • ইতিমধ্যেই গয়নার চাহিদা কমেছে
  • নতুন বছর পড়তে না পড়তেই  মধ্যবিত্তদের কপালে চিন্তার ভাঁজ ফেলল সোনার দাম
  • মাত্র কয়েকদিনের মধ্যেই সোনার দাম বেড়েছে ২০০০ টাকা
  • আমেরিকা-ইরান সংঘাতের জেরে সোনার চাহিদা এত বেড়েছে

Riya Das | Published : Jan 8, 2020 3:55 AM IST

নতুন বছর পড়তে না পড়তেই  মধ্যবিত্তদের কপালে চিন্তার ভাঁজ ফেলল সোনার দাম। ফের নয়া রেকর্ড গড়ল সোনার দাম। মাত্র কয়েকদিনের মধ্যেই সোনার দাম বেড়েছে ২০০০ টাকা। বিশেষজ্ঞদের দাবি, আমেরিকা-ইরান সংঘাতের জেরে সোনার চাহিদা এত বেড়েছে। সোনার দাম বাড়ার পিছনে এটিও একটি কারণ।

আরও পড়ুন-হোম লোনের ক্ষেত্রে নয়া চমক এসবিআই-এর, জেনে নিন নতুন নিয়মগুলি...

ইতিমধ্যেই গয়নার চাহিদা কমেছে। বিয়ের মরশুমে ক্রেতাদের গয়না দ্রুত সরবরাহ করার জন্য সাধারণত সমস্ত ব্যবসায়ীরা আগে থেকেই গয়না বানিয়ে রাখেন। কিন্তু যেভাবে সোনার দাম উর্ধ্বমুখী হচ্ছে তাতে সোনার গয়নার চাহিদা বাড়বে না কমবে তার আঁচ করতে পারছে না অনেকে। অনেকেরই ধারণা বিয়ের জন্য যাদের বাধ্য হয়ে গয়না কিনতে হবে তারাও হয়তো গয়না কিনলেও তার পরিমানও অনেকটা কমবে।

আর কয়েকদিন পরই মাঘ মাস শুরু। যারা মাঘ মাসে বিয়ে করতে চলেছেন তাদের জন্য যথেষ্ঠ চিন্তার বিষয়। যারা বিয়ে নাও করছেন তারাও  সোনার দাম বাড়া নিয়ে চিন্তায় রয়েছেন। জিএসটি বাড়ার কারণেই সোনার দাম আকাশছোঁয়া হয়েছিল। যার জেরে সোনা কিনতে গিয়ে হিমশিম অবস্থা হয়েছিল মধ্যবিত্তের। তারপর বিয়ের মরসুম বলে কথা। ফলে সাধারণ মানুষের সঙ্গে সঙ্গে সোনা ব্যবসায়ীরাও এই নিয়ে যথেষ্ঠ সমস্যায় রয়েছেন।

Share this article
click me!