পয়লা বৈশাখের ছিমছাম সাজে নজর কাড়ুন সকলের, রইল বিশেষ পাঁচটি ফ্যাশন টিপস

নতুন বছরকে স্বাগত জানাতে ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে নানা রকম প্রস্তুতি। কোথাও চলছে বাড়ি পরিষ্কারের কাজ, কোথাও দোকানে দোকানে হচ্ছে রঙের কাজ। সব মিলিয়ে প্রস্তুতি জোড় কদমে। নববর্ষের গুরুত্বপূর্ণ বিষয় হল ফ্যাশন। এই বিশেষ দিনে সকলেরই কোথাও না কোথাও নিমন্ত্রণ লেগেই থাকে। নববর্ষের ফ্যাশনের ক্ষেত্রে মেনে চলুন এই বিশেষ টোটকা।

Sayanita Chakraborty | Published : Apr 11, 2022 6:24 AM IST

পরনে হ্যান্ডলুম, কপালে টিপ, চোখে গাঢ় করে লাগানো কাজল- নববর্ষ মানে সাজটা খানিকটা এমনটাই। আর কটা দিনের অপেক্ষা। তারপরই নতুন বছরকে স্বাগত জানানোর পালা। বাঙালির নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত সকলে। এই সময় হালখাতা, মিষ্টি সব মিলিয়ে নববর্ষের এক নতুন আমেজ। নতুন বছরকে স্বাগত জানাতে ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে নানা রকম প্রস্তুতি। কোথাও চলছে বাড়ি পরিষ্কারের কাজ, কোথাও দোকানে দোকানে হচ্ছে রঙের কাজ। সব মিলিয়ে প্রস্তুতি জোড় কদমে। নববর্ষের গুরুত্বপূর্ণ বিষয় হল ফ্যাশন। এই বিশেষ দিনে সকলেরই কোথাও না কোথাও নিমন্ত্রণ লেগেই থাকে। নববর্ষের ফ্যাশনের ক্ষেত্রে মেনে চলুন এই বিশেষ টোটকা। এবছর পয়লা বৈশাখের ছিমছাম সাজে নজর কাড়ুন সকলের। মেনে চলুন এই পাঁচটি টিপস। 

নববর্ষ মানে বাঙালির এক বিশেষ উৎসব। এই দিন, ছেলে মেয়ে উভয়ের সাজে থাক বাঙালি আনা। মেয়েরা সেজে উঠুন শাড়িতে। আর ছেলেরা পরতে পারেন পঞ্জাবি। জিন্সের সঙ্গেও পাঞ্জাবি পরতে পারেন, এই স্টাইল এখন ট্রেন্ডে। 

এবছর নববর্ষ ফ্যাশন ট্রেন্ডে রয়েছে ঢাকাই ও হ্যান্ডলুম শাড়ি। এদিন সেজে উঠতে পারেন এক রঙা ঢাকাইয়ে। এর সঙ্গে মিক্স অ্যান্ড ম্যাচ করুন ব্লাউজ। এই সাজের সঙ্গে সিলভার জুয়েলারি বেশ মানাবেন। 

পরতে পারেন হ্যান্ডলুম শাড়ি। গরমের জন্য সেরা অপশম এটি। বর্তমানে হ্যান্ডলুম শাড়িতে এসেছে নানা রকমমারীত্ব। রঙ থেকে ডিজাইন- সবেতেই রয়েছে নতুনত্ব। এবার নববর্ষে বেছে নিতে পারেন হ্যান্ডলুম। এর সঙ্গে ব্লাউড পরুন কনট্রাস্ট করে। 

গরমে মেকআপ করতে বিশেষ গুরুত্ব দিন। এদিন চড়া মেকআপ না করাই ভালো। এই নিদের জন্য বেছে নিন হালকা মেকআপ। নো মেকআপ লুক বেছে নিতে পারেন নববর্ষের জন্য। এদিন হালকা সাজনেই নজর কাড়ুন সকলের। 

নববর্ষের সাজে বিশেষ গুরুত্ব দিন চুলের সাজের ক্ষেত্রে। শাড়ির সঙ্গে কেমন চুলের সাজ করবেন তা অনেকেই ঠিক করে উঠতে পারেন না। এদিন খোঁপা করাই ভালো। শাড়ির সঙ্গে এই চুলের সাজ বেশ মানাবে। চুলের লেন্থ ছোট হলে স্ট্রেট করে নিন। আর চুল কাঁধ পর্যন্ত হলে খোঁপা করুন। আর এই সাজের সঙ্গে অবশ্যই যেন থাকে টিপ। নববর্ষের সাজ টিপ ছাড়া অসম্পূর্ণ। তাই হালকা মেকআপে, ছিমছাম সাজে নজর কাড়ুন সকলের।    

আরওপড়ুন- ক্রমে হারিয়ে ফেলছেন যৌন আকাঙ্খা? নিয়মিত ব্যায়ামে সমাধান হবে সমস্যার

আরও পড়ুন- ডায়েটিং ও এক্সারসাইজ করেও বাড়ছে ওজন? বাড়তি ওজন কমাতে মেনে চলুন এই ১০ টোটকা

আরও পড়ুন- একলাফে ৫০ হাজারের গন্ডি পার করল সোনার দাম, লাগাতার উত্থান রূপোর, কলকাতার দর কত

Share this article
click me!