শুরু হল কেক প্রস্তুতি পর্ব, তারকাদের উপস্থিতিতে দক্ষিণ কলকাতার এক রেস্তোরাঁয় হল কেক মিক্সিং অনুষ্ঠান

প্রতিবারের মতো এবারও শুরু হয়ে গিয়েছে সেই কেক (Cake) তৈরি পর্ব। ছোট বড় বিভিন্ন কেক প্রস্তুতকারক সংস্থা শুরু করে দিয়েছে তাদের কাজ। কেক তৈরির কাজ শুরু করলেন দক্ষিণ কলকাতার রেস্তোরাঁ ‘দ্য ইয়েলো টার্টেল’ (The Yellow Turtle)।  

Sayanita Chakraborty | Published : Dec 18, 2021 5:05 PM IST / Updated: Dec 18 2021, 10:36 PM IST

নয় নয় করে শীত ঢুকে পড়েছে শহরে। আর শীত মানেই আউটিং (Outing), পার্টি (Party), আড্ডা। আর এর সঙ্গে কেক (Cake), মিষ্টি আর মোয়া মাস্ট। বড়দিন (Christmas) হোক কিংবা বছর শেষের যে কোনও অনুষ্ঠান, কেক ছাড়া সবই অসম্পূর্ণ। আর সে কারণেই অনুষ্ঠান শুরু বহু আগে থেকে চলে কেক (Cake) তৈরির প্রস্তুতি। প্রতিবারের মতো এবারও শুরু হয়ে গিয়েছে সেই কেক তৈরি পর্ব। ছোট বড় বিভিন্ন কেক প্রস্তুতকারক সংস্থা শুরু করে দিয়েছে তাদের কাজ। কেক তৈরির কাজ শুরু করলেন দক্ষিণ কলকাতার রেস্তোরাঁ ‘দ্য ইয়েলো টার্টেল’ (The Yellow Turtle)।  

বাঙালির এই রসাতৃপ্তির কথা মাথায় রেখেই শহরে শুরু হয়ে গেল কেক তৈরি পর্ব। সম্প্রতি, দক্ষিণ কলকাতার একটি রেস্তোরাঁয় অনুষ্ঠিত হল কেক মিক্সিং (Cake Mixing) অনুষ্ঠান। যেখানে উপস্থিত ছিলেন একাধিক অভিনেতা- অভিনেত্রী, ডিজাইনার ও ক্রীড়া ব্যক্তিত্ব। কেক মিক্সিং পর্বে উপস্থিত ছিলেন অভিনেত্রী অনামিকা চক্রবর্তী, অভিনেত্রী শ্রীমা ভট্টাচার্য, ক্রিকেটার কনিষ্ক শেঠ, ফ্যাশন ডিজাইনার ইন্দ্রনীল মুখোপাধ্যায়-সহ আরও অনেকে। 

এদিনে কিশমিশ, শুকনো ফল, চেরি, সিরাপ ও অন্যান্য আইটেম দিয়ে কেক মিক্সিং (Cake Mixing) করা হয়। অনুষ্ঠানটি আয়োজিত হয়েছিল একটি ক্যাফে দ্বারা। সেখানে মধ্যাহ্নভোজনের আয়োজন করা হয়। মধ্যাহ্নভোজনের ছিল থাই চিকেন ডাম্পলিং, কাসুন্দি ফিশ ফিঙ্গার, বারবিকিউ চিকেন উইংস, চিকেন ও মায়ো ফিঙ্গার স্যান্ডউইচ ও আনারস ও জিঞ্জার কনগারিটা, জিঞ্জার কনগারিটার মতো মকটেল (Mocktail) আইটেম। 

আরও পড়ুন: Zero Rupee Notes-জিরো থেকেই শুরু,দুর্নীতি রুখতে আজও ভারতীয় বাজারে রয়েছে জিরো রুপি নোট

আরও পড়ুন: Mirinda Gol Gappa: তেঁতুল জল নয়, মিরিন্ডা ফুচকা নজর কাড়ল নেটিজেনদের

কেক মিক্সিং অনুষ্ঠান প্রসঙ্গে অভিনেরা শ্রীমা ভট্টাচার্য বলেন, ‘আমরা বিকেলটা খুবই উপভোগ করছি। এই ধরনের মজার ইভেন্টে অংশ নিতে পেরে বেশ খুশি।’ দ্য ইয়েলো টার্টেল রেস্তোরাঁর (Restaurant) মালিক আপেক্সা লাহিড়ি বলেন, ‘দ্য ইয়েলো টার্টেলের জন্য এটি প্রথম কেক মিক্সিং (Cake Mixing) অনুষ্ঠান। আউটলেটের প্রত্যেকের জন্য এটি একটি নতুন অভিজ্ঞতা। অনুষ্ঠানে অনামিকা চক্রবর্তী, শ্রীমা ভট্টাচার্য, কনিষ্ক শেঠ (ক্রিকেটার), ইন্দ্রনীল মুখোপাধ্যায় (ফ্যাশন ডিজাইনার) -এর জন্য রেস্তোরাঁর গ্ল্যামার দুগুণ হয়ে গিয়েছে। এই কেক মিক্সিং দিয়ে এই বর্ষ শেষের অনুষ্ঠান ভালো ভাবে শুরু হল। বড়দিনে কেক ছাড়া আর কিছু স্পেশ্যাল হতে পারে না। তাই কেক মিক্সিং দিয়েই শুরু হয় অনুষ্ঠান।’ তিনি করোনা প্রসঙ্গেও নিজের ধারণা বলেন, মহামারীর (Corona) কারণে গত বছর অন্যরকম ছিল। আপাতত আমরা সকলেই সমস্যা কাটিয়ে উঠেছি। এরই সঙ্গে তিনি সকলকে নবর্ষের আগাম শুভেচ্ছা জানান। 
 

Share this article
click me!