পারফিউম ব্যবহার করতে গিয়ে এই ভুলগুলোও নয় হতে পারে মারাত্মক এই সমস্যাগুলি

অনেকে পারফিউম বেছে নিতে কঠোর পরিশ্রম করে সবচেয়ে দামি ব্র্যান্ড বেছে নেন। অনেকে নানা ধরনের নতুন নতুন পারফিউমটা ট্রাই করেন। কিন্তু সব পারফিউম সবার জন্য উপযুক্ত নয়। এটি প্রয়োগ করলে তাদের ফুসকুড়ি, অ্যালার্জি, সর্দি বা মাথাব্যথার মতো সমস্যা হতে পারে। 

Web Desk - ANB | Published : Feb 22, 2022 12:38 PM IST

বর্তমান সময়ে বেশিরভাগ মানুষই পারফিউম ব্যবহার করেন। বিশেষ করে পার্টি বা বিয়ে উপলক্ষে পারফিউম ছাড়া কাজ চলে না। এর সুগন্ধ শুধুমাত্র আপনার মুড চেঞ্জ করে না, আপনার সাথে দেখা লোকদের মনকেও খুশি করে। এ কারণেই অনেকে পারফিউম বেছে নিতে কঠোর পরিশ্রম করে সবচেয়ে দামি ব্র্যান্ড বেছে নেন। অনেকে নানা ধরনের নতুন নতুন পারফিউমটা ট্রাই করেন। কিন্তু সব পারফিউম সবার জন্য উপযুক্ত নয়। এটি প্রয়োগ করলে তাদের ফুসকুড়ি, অ্যালার্জি, সর্দি বা মাথাব্যথার মতো সমস্যা হতে পারে। একই সময়ে, কিছুঅভিযোগ করে যে তারা সবচেয়ে ব্যয়বহুল পারফিউম ব্যবহার করে, তবুও এর সুগন্ধ দীর্ঘস্থায়ী হয় না। এত কিছুর কারণ হল মাঝে মাঝে কিছু ভুল, যেগুলো সম্পর্কে আমরা সাধারণত সচেতন নই। এখানে এটি সম্পর্কে জানুন।
অন্যদের মতামতে পারফিউম নির্বাচন করা
কেউ স্ট্রং পারফিউম পছন্দ করেন, আবার কেউ হালকা পছন্দ করেন। সেজন্য পারফিউম কখনই অন্যের মতামত নিয়ে কেনা উচিত নয়। যারা হালকা পারফিউম পছন্দ করেন তারা যদি স্ট্রং পারফিউম ব্যবহার করেন, তবে কখনও কখনও তাদের অ্যালার্জি, মাথাব্যথা ইত্যাদি সমস্যা হতে পারে।
প্যাচ টেস্ট
অনেকেরই ত্বকে পারফিউম ব্যবহারে অ্যালার্জি হয়। এই সমস্যার কারণ হল আমরা অনেক সময় পারফিউম কেনার সময় ত্বকে প্যাচ টেস্ট করি না। এই সমস্যা এড়াতে সবসময় ভালো মানের পারফিউম কিনুন এবং কেনার আগে টেস্টারের মাধ্যমে ত্বকে প্যাচ টেস্ট করে নিন।
পারফিউম বন্ধ ঘষা
অনেক সময় মানুষ পারফিউম লাগানোর পর ত্বকে ঘষে, যাতে এর সুগন্ধ ত্বকে মিশে যায়। কিন্তু এই পদ্ধতি সম্পূর্ণ ভুল। এতে শুধু জ্বালাপোড়া ও ফুসকুড়ি হওয়ার আশঙ্কাই বাড়ে না, সেই সঙ্গে এর সুগন্ধও বেশিক্ষণ স্থায়ী হয় না।
পোশাকে ব্যবহার করতে
অনেকেই কাপড়ে পারফিউম ব্যবহার করেন। এ কারণে অনেক সময় কাপড়ে পারফিউমের দাগ পড়ে যায়। তবে এর সুগন্ধ বেশিক্ষণ ধরে রাখতে চাইলে কাপড়ের বদলে ত্বকে ব্যবহার করুন। এছাড়াও, মনে রাখবেন যে সুগন্ধি সর্বদা ঘাড়, কনুই এবং কব্জির অংশে স্প্রে করা উচিত, সারা শরীরে নয়।

আরও পড়ুন- অতিরিক্ত টেনশন থেকেই বাড়ছে স্ট্রোকের ঝুঁকি, ডায়েটে পরিবর্তন আনলেই মিলবে মুক্তি

আরও পড়ুন-তৎকালে রেলের টিকিট বুকিং হল আরও সহজ, অ্যাপের সাহায্যে টিকিট বুক করতে পারবেন নিজেই

আরও পড়ুন- পুষ্পার স্টাইলে টম আর জেরির নাচে মাতোয়ারা নেট দুনিয়া, ভাইরাল হল ভিডিও

Share this article
click me!