এসকেলেটরের পাশে ব্রাশ কেন থাকে ৯৯ শতাংশ মানুষ এর সঠিক উত্তর জানেন না

জেনে নিন এসকেলেটরের পাশের ব্রাশটি আমাদের নিরাপত্তার জন্য। আসুন জেনে নিই এস্কেলেটরের পাশের ব্রাশ কীভাবে আমাদের রক্ষা করে?
 

Web Desk - ANB | Published : Aug 23, 2022 8:45 AM IST

আপনি যখনই মেট্রো বা মলে যান, আপনি অবশ্যই উপরের তলায় উঠতে বা নামার জন্য এসকেলেটর ব্যবহার করেছেন। আপনি নিশ্চয়ই দেখেছেন যে এসকেলেটরের পাশে একটি ব্রাশ রয়েছে, কিন্তু আপনি কি জানেন এর কাজ কী? যদিও, আপনি নিশ্চয়ই কিছু লোককে এসকেলেটরের পাশে লাগানো ব্রাশ দিয়ে জুতা পরিষ্কার করতে দেখেছেন, কিন্তু সেই ব্রাশ এই কাজের জন্য একেবারেই ব্যবহার করার জন্য নয়। অধিকাংশ মানুষ এর উত্তর দিতে অক্ষম। জেনে নিন এসকেলেটরের পাশের ব্রাশটি আমাদের নিরাপত্তার জন্য। আসুন জেনে নিই এস্কেলেটরের পাশের ব্রাশ কীভাবে আমাদের রক্ষা করে?

এসকেলেটরের পাশে ব্রাশ কেন থাকে-
এই এসকেলেটরের পাশে যে ব্রাশটি দেওয়া থাকে তা প্রাচীর এবং পাশের ফাঁক পূরণ করার জন্য। যদি ফাঁক থাকে তবে জিনিসগুলি এতে আটকে যেতে পারে। এসকেলেটরের ভেতরে কিছু আটকে গেলে নষ্ট হয়ে যাওয়ার আশঙ্কা থাকে। এসকেলেটরের পাশের এই ব্রাশের কাজ হল জুতার ফিতা, স্কার্ফ বা অন্য কোনও ছোট জিনিস ঢুকতে না দেওয়া।

এসকেলেটরের পাশে ব্রাশের কাজ কী?
এটি লক্ষণীয় যে যদি কখনও এসকেলেটরে কিছু পড়ে, তবে ব্রাশটি ভিতরে যেতে বাধা দেয়। ব্রাশটি সেই জিনিসটিকে সরিয়ে দেয় এবং এটিকে প্রবেশ করতে দেয় না। এমতাবস্থায় এসকেলেটরের ভিতরে দেয়াল ও পাশের ফাঁক দিয়ে কিছু যাওয়ার আশঙ্কা নেই।

আরও পড়ুন- ত্বকের লাবণ্য বজায় রাখতে প্রতিদিনের ডায়েটে রাখুন এগুলি, জেনে নিন খাওয়ার পদ্ধতি

আরও পড়ুন- ব্লিচ করার পর ত্বকে জ্বালা পোড়া করে, এই ঘরোয়া উপায়গুলি মেনে তবেই ব্যবহার করুন

আরও পড়ুন- সব সময় স্পাইসি খাবার খেতে ইচ্ছে করে, তবে জেনে নিন এর আসল কারণ

এসকেলেটরের পাশের ব্রাশটি কীভাবে রক্ষা করে?
জেনে নিন এসকেলেটরের পাশে বসানো এই ব্রাশটি আমাদের জীবনও বাঁচায়। আমরা যখন এস্কেলেটরে উঠি তখন আমাদের পা, স্কার্ফ বা অন্য কোনও কাপড় এতে আটকে যেতে পারে। এ কারণে আমরা গুরুতর চোট পেতে পারি। কিন্তু এসকেলেটরে ব্রাশ থাকায় আমরা রক্ষা পাই। ব্রাশ আমাদের রক্ষা করে।

Share this article
click me!