ঘরোয়া পানীয়ের গুণে বৃদ্ধি পাবে ত্বকের কোলাজেন, রইল তারুণ্য ধরে রাখার বিশেষ টোটকা

ত্বকের তারুণ্য ধরে রাখতে এবং বলিরেখা দূর করতে চান? বিশেষ এই পানীয় পান করলেই মিলবে উপকার। বিট, গাজর এবং আমলকির মিশ্রণে তৈরি এই পানীয় কোলাজেন উৎপাদন বাড়িয়ে ত্বকের বয়স ধরে রাখতে সাহায্য করে।

Sayanita Chakraborty | Published : Oct 15, 2024 8:13 AM IST

তারুণ্য ধরে রাখতে কে না চায়। যদি ৪০ বছরেও আপনাকে দেখতে লাগে ২৫ বছরের মতো তাহলে তো কথাই নেই। ত্বকের তারুণ্য ধরে রাখতে কিংবা বলিরেখা দূর করতে সকলেই কত কী করে থাকেন। কেউ ঘরোয়া প্যাক লাগান তো কেউ আবার পার্লার ট্রিটমেন্ট করান। এই সব করেও অনেক সময় লাভ হয় না। এবার তারুণ্য ধরা রাখতে এই বিশেষ পানীয় পান করুন।

ত্বকের বয়স বাড়তে না দিয়ে তারুণ্য ধরে রাখে কোলাজেন। যদি ত্বকে কোলাজেন উৎপাদন বেড়ে যায় তাহলে ত্বকের তারুণ্য বজায় থাকে। এবার কোনও ওষুধ নয়, বরং বিশেষ পানীয় পান করুন। মিলবে উপকার।

Latest Videos

কোলাজন এক ধরনের প্রোটিন। যা মানবদেহে ত্বক, কার্টিলেজ, হাড়, পেশি চোখের কর্নিয়া, পরিপাক তন্ত্রেও থাকে। শরীরে প্রাকৃতিক ভাবেই তৈরি হওযা প্রোটিন উৎপাদন বৃদ্ধিতে সাহায্য করে।

বিট, গাজর এবং আমলকি দিয়ে পানীয় বানাতে পারেন। বিট ভালো করে কেটে নিন। এবার হাজর কেটে নিন। আমলকির ভিতর থেকে বীজ বের করে নিন। সব কয়টি উপাদান মিক্সিতে দিয়ে ব্লেন্ড করে নিন। এই সময় মিক্সিতে একটু জল দেবেন। এবার ব্লেন্ড করে নিয়ে তা ছেঁকে নিন। গ্লাসে ঢালুন। রোজ পান করুন।

আমলকিতে প্রচুর ভিটামিন সি আছে। এটি সুপার ফুড হিসেবে পরিচিত। এটি ত্বকের ব্রণ দূর করে। তেমনই গাজরে বিটা ক্যারোটিন ও ভিটামিন এ আছে। তেমনই বিটে আছে নানান উপাদান। এই সকল উপাদান শরীরের জন্য উপকারী। রোজ এক গ্লাস করে এই পানীয় পানে মিলবে উপকার।

 

Share this article
click me!

Latest Videos

Suvendu-র ডাকে মশাল মিছিল! কার্নিভাল বয়কটের দাবিতে কলকাতায় বিক্ষোভের আগুন! | RG Kar Protest
Bangla News : কার্নিভালের পাল্টা মিছিল শুভেন্দুর! সেই ডিসি সেন্ট্রালকে দেখে বিক্ষোভ চরমে | Kolkata
লক্ষ্মীপুজো কী এবার বন্ধ Narayanganj বাসিন্দাদের? কী হল দেখুন! | South 24 Parganas News
Dum Dum-এ ধুন্ধুমার! রাস্তায় সাইড চাওয়াকে ঘিরে তীব্র বচসা! অভিযোগ গায়ে হাত তোলার! | Dum Dum News
'ভাইটাই চলে গেল, পুলিশ বলছে সকালে যাবে ডুবুরি নিয়ে!' তোলপাড় কৃষ্ণগঞ্জে | Krishnanagar News