স্নানের জলে যোগ করুন এই ৬ উপাদান, আর জানুন এদের উপকারিতা, আর কোনওদিন শুধু জলে স্নান করবেন না

স্নানের মতো সহজ কিছু আপনাকে সতেজ করতে পারে। স্নানের জলে যোগ করার জন্য ৬ টি উপাদান এবং সেগুলির উপকারিতাগুলি জেনে নিন।

 

deblina dey | Published : Jul 13, 2024 9:56 AM IST

113

যদিও অনেকেই মনে করে যে স্নান করা দৈনন্দিন রুটিনের একটি অংশ যা প্রতিদিন করা প্রয়োজন। অনেকের কাছে, স্নান করা একটি রুটিনের চেয়ে বেশি কিছু নয়, এটি নিজের সঙ্গে কাটানো একটি সময়। প্রকৃতপক্ষে, স্নানের রুটিন অত্যন্ত থেরাপিউটিক এবং আধ্যাত্মিক হতে পারে যদি সঠিকভাবে করা হয়। 

213

সঠিক উপাদানগুলি যোগ করে এবং ইতিবাচক জিনিসগুলি কল্পনা করে, স্নানের মতো সহজ কিছু আপনাকে সতেজ করতে পারে। স্নানের জলে যোগ করার জন্য ৬ টি উপাদান এবং সেগুলির উপকারিতাগুলি জেনে নিন।

313

লবণ তার পরিষ্কার করার বৈশিষ্ট্যের জন্য পরিচিত এবং দীর্ঘদিন ধরে স্নানে যোগ করা হয়েছে। আপনি যখন আপনার স্নানের জলে লবণ যোগ করেন, এটি আপনার আভাকে পরিষ্কার করতে, নেতিবাচক শক্তি এবং অমেধ্য দূর করতে এবং আপনাকে আরও ভাল, আরও সতেজ বোধ করতে সাহায্য করতে পারে। 

413

এই অভ্যাসটি অনেক সংস্কৃতি এবং আধ্যাত্মিক ঐতিহ্যের একটি অংশ এবং লবণ স্নান স্বচ্ছতা, শান্তি এবং সুরক্ষার অনুভূতি প্রচার করে বলে বিশ্বাস করা হয়। সাধারণত, অনেকেই স্নানের জলে এক কাপ বা দুটি হিমালয় লবণ যোগ করে। 

513

এটি ভালভাবে মেশান, এবং তারপর ধীরে ধীরে আপনার শরীরকে সেই জলে ভিজিয়ে দিন। এবং আপনি যখন স্নান করছেন, তখন কল্পনা করুন যে সমস্ত নেতিবাচক শক্তি আপনার থেকে দূরে সরে যাচ্ছে।

613

এলাচ ভাগ্য এবং সমৃদ্ধির সঙ্গে যুক্ত, এবং আপনার স্নানে এলাচ যোগ করা আপনার জীবনে সৌভাগ্য এবং ইতিবাচক শক্তির অনুভূতি যোগ করতে পারে। এলাচের একটি উষ্ণ, আমন্ত্রণমূলক সুগন্ধও রয়েছে যা আপনার মেজাজকে উন্নত করতে সাহায্য করতে পারে।

713

এটি ব্যবহার করার জন্য, কয়েকটি এলাচের শুঁটি গুঁড়ো করে একটি ছোট মসলিন কাপড়ে যোগ করুন এবং এটি গরম জলে ঝরতে দিন। জলের রং কিছুটা পরিবর্তন হয়ে গেলে এবং সুগন্ধি হয়ে গেলে তা দিয়ে স্নান শুরু করুন।

813

দুধের স্নান তাদের পুষ্টিকর ক্ষমতা এবং এটি ত্বককে কতটা নরম করে তার জন্য প্রাচীন কাল থেকেই বিখ্যাত। তবে, দুধ সুস্বাস্থ্য এবং দীর্ঘ জীবনের সঙ্গেও জড়িত। অনেকেই বলে যে আপনার স্নানের জলে ৪-৬ টেবিল চামচ দুধ যোগ করা ত্বক-সম্পর্কিত সমস্যাগুলির সঙ্গে একটি স্বাস্থ্যকর, দীর্ঘ জীবনযাপন করতে সহায়তা করতে পারে। 

913

শুধু সামান্য গরম জলে দুধ যোগ করুন এবং এটি ভালভাবে মেশান। এটি প্রায় ২০ মিনিটের জন্য জ্বাল দিন এবং তারপর এটি দিয়ে স্নান করুন। তারপরে, আপনি নিজেকে শুকানোর সঙ্গে সঙ্গে চিন্তা করুন যে দুধ কীভাবে আপনার আভাকে উন্নত করেছে, আপনার ত্বকে প্রবেশ করেছে এবং আপনার শরীর থেকে অমেধ্যগুলিকে দূরে সরিয়ে দিয়েছে।

1013

হলুদে রয়েছে চমৎকার প্রদাহরোধী এবং অ্যান্টিঅক্সিডেন্ট বৈশিষ্ট্য। এবং ঐতিহ্যগত সংস্কৃতিতে, হলদি সৌভাগ্য আকর্ষণের জন্য আচার-অনুষ্ঠানে ব্যবহৃত হয়। আপনার স্নানে হলুদ যোগ করলে তা আপনার জীবনকে ইতিবাচক শক্তিতে উদ্বুদ্ধ করতে পারে এবং জীবনের প্রতি আরও ভাল দৃষ্টিভঙ্গি পেতে সাহায্য করবে। 

1113

স্নানের জলে শুধু এক টেবিল চামচ কাঁচা, গুঁড়ো হালদি যোগ করুন এবং এটি প্রায় ১৫ মিনিটের জন্য বসতে দিন। একবার জল ফ্যাকাশে হলুদ হয়ে গেলে, এটি নিজের উপর ঢেলে দিন এবং তারপরে স্বাভাবিক জল দিয়ে ধুয়ে ফেলুন যাতে এটি আপনার শরীরে দাগ না ফেলে।

1213

চন্দন কাঠ তার শান্ত সুগন্ধের জন্য বিখ্যাত এবং এটি আধ্যাত্মিক অনুশীলনে সাফল্যকে আকর্ষণ করতে এবং অভ্যন্তরীণ শান্তির প্রচারে ব্যবহৃত হয়। আপনার স্নানে চন্দন যুক্ত করা আপনাকে আপনার মনকে কেন্দ্রীভূত করতে, স্ট্রেস কমাতে এবং আপনার লক্ষ্য অর্জনের দিকে আপনার শক্তিকে সারিবদ্ধ করতে সহায়তা করতে পারে। 

1313

চন্দন ব্যবহার করতে, আপনার স্নানের জলে কয়েক ফোঁটা চন্দন অপরিহার্য তেল যোগ করুন এবং নিশ্চিত করুন যে জল স্পর্শ করার জন্য উষ্ণ। যেহেতু এটি একটি নরম সুগন্ধে বাতাসকে ঢেকে দেয় এবং পূর্ণ করে, এটি দিয়ে স্নান করুন এবং দেখুন পরবর্তী কী ফল পান।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos