Skin Care Tips: স্নানের জলে মেশান এই কয়টি উপকরণ, গরমে ত্বকে আসবে জেল্লা, দূর হবে ঘামের সমস্যা

রইল ত্বকের সমস্যা থেকে মুক্তির উপায়। প্রতিদিন স্নানের জলে মেশান এই বিশেষ কয়টি উপকরণ। এতে স্নানের পর ত্বক লাগবে ফ্রেশ। ঘামের গন্ধ দূর হবে। তেমনই ত্বক থাকবে পরিষ্কার।

Web Desk - ANB | Published : Apr 24, 2023 9:43 AM IST

ত্বক নিয়ে সমস্যা চলতেই থাকে। কারও তৈলাক্ত ত্বক, কারও ত্বক রুক্ষ্ম তো কারও কম্বিনেশন স্কিন। সকলের ত্বক ভিন্ন। সে কারণে সকলের ত্বকের সমস্যাও ভিন্ন। এদিকে গরমের সময় ট্যান, ব্রণ থেকে শুরু করে কালো প্যাচের মতো সমস্যা চলতেই থাকে। অধিকাংশের মতে, গরমের সময় সুন্দর দেখানো কঠিন কাজ। এবার গরমে ত্বকের নিন বিশেষ যত্ন। ব্যবহার করুন ঘরে তৈরি স্ক্রাবার। গরমের সময় ঘাম হয়। এই সময় ধুলো বালি রোমকূপে জমে যায়। যার কারণে সংক্রমণ হয়। ত্বকে দেখা দেয় সমস্যা। আজ রইল সমস্যা থেকে মুক্তির উপায়। প্রতিদিন স্নানের জলে মেশান এই বিশেষ কয়টি উপকরণ। এতে স্নানের পর ত্বক লাগবে ফ্রেশ। ঘামের গন্ধ দূর হবে। তেমনই ত্বক থাকবে পরিষ্কার।

এসেনশিয়াল অয়েল জল স্নানের জলে। রোজ স্নানের জলে কয়েক ফোঁটা এসেন্সিয়াল অয়েল মিশিয়ে নিন। সেই জলে স্নান করুন। এটি ত্বকের জন্য বেশ উপযুক্ত। ঘাম থেকে গরমে দুর্গন্ধ হয়। সেই দুর্গন্ধ একেবারে দূর হবে এই তেলের দরুন। তেমনই ত্বক হবে নরম। রোজ এসেন্সিয়াল অয়েল দিয়ে স্নান করুন। মিলবে উপকার।

নারকেল তেল দিতে পারেন জলে। এক বালতি জলে এক টেবিল চামচ নারকেল দিন। এই তেলে আছে অ্যান্টি মাইক্রোব্যাকটেরিয়াল, অ্যান্টি ইনফ্ল্যামেটরি, অ্যান্টি ফাঙ্গাল উপাদান। যা ত্বকের জন্য উপযুক্ত। এটি ত্বকের আর্দ্রতা বাড়াতে সাহায্য করে। ত্বকের জন্য বেশ উপযুক্ত এই উপাদান। তাই নিয়ম করে ব্যবহার করুন।

হলুদ দিতে পারেন জলে। হলুদ ত্বকের জন্য বেশ উপযুক্ত। হলুদে রয়েছে অ্যান্টি ব্যাকটেরিয়াল ও অ্যান্টি বায়োটির উপাদান। হলুদের টুকরো বেটে নিন। এবার স্নানের জলে সামান্য দুধ মেশান। এই জলে স্নান করলে মিলবে উপকার। ত্বকের জন্য বেশ উপযুক্ত এই উপাদান। তাই নিয়ম করে ব্যবহার করুন। প্রতিদিন হলুদ জলে স্নান করলে মিলবে উপকার।

ঘামাচির সমস্যা থাকলে স্নানের জলে নিমপাতা দিয়ে স্নান করতে পারেন। আয়ুর্বেদিক টোটকা অনুসারে, নিমপাতা ত্বকের জন্য বেশ উপযুক্ত। অ্যান্টি ব্যাকটেরিয়াল ও অ্যান্টি ফাঙ্গাল উপাদান আছে নিমপাতায়। স্নানের জলে নিমপাতা দিয়ে দিন। সেই জলে স্নান করলে মিলবে উপকার। গরমে ত্বকের সমস্যা দূর হবে। এবার থেকে স্নানের জলে দিন এই কয়টি উপকরণ, গরমে মুহূর্তে ত্বকে আসবে জেল্লা। মিলবে উপকার।

 

আরও পড়ুন

অন্ত্রের স্বাস্থ্য ভালো রাখতে ফল ও দই দিয়ে তৈরি করুন এই বিশেষ পদ, রইল রেসিপি

পটাশিয়ামের অভাবে শরীর খুব দুর্বল হয়ে পড়ে, এই ক্ষেত্রে ডায়েটে রাখুন এই ৫টি জিনিস

Muskmelon Benefits: ওজন কমবে সঙ্গে শরীর থাকবে সুস্থ, গরমে নিয়ম করে খান খরবুজ

Share this article
click me!