Skin Care: খাদ্যতালিকায় যোগ করুন ভিটামিন ই-তে পূর্ণ এই কয়টি খাবার, ত্বকে আসবে জেল্লা

ত্বকে জেল্লা আনতে চাইলে বদল করুন নিজের খাদ্যতালিকা। খাদ্যতালিকায় যোগ করুন ভিটামিন ই-তে পূর্ণ এই কয়টি খাবার। মিলবে উপকার।

Sayanita Chakraborty | Published : Jan 8, 2024 2:24 PM IST

উজ্জ্বল ত্বক সকলের পছন্দ। কিন্তু, উজ্জ্বল ত্বক পাওয়া এত সহজ কথা নয়। ত্বকে জেল্লা আনতে অনেকেই নানান পদ্ধতি মেনে চলেন। কেউ বাজার চলতি পণ্য ব্যবহার করেন, কেউ পার্লার ট্রিটমেন্ট করান তো কেউ অন্য কোনও পদ্ধতি মেনে চলেন। এবার ত্বকে জেল্লা আনতে চাইলে বদল করুন নিজের খাদ্যতালিকা। খাদ্যতালিকায় যোগ করুন ভিটামিন ই-তে পূর্ণ এই কয়টি খাবার। মিলবে উপকার।

অ্যাভোকাডো

অ্যাভোকাডো খেতে পারেন নিয়ম করে। এতে আছে ভিটামিন ই। সঙ্গে আছে ভিটামিন এ এবং সি। নিয়ম করে খেতে পারেন এই ফল মিলবে উপকার। ত্বকে আনবে জেল্লা।

আমন্ড

গর্ভাবস্থায় নিয়ম করে আমন্ড খান। এটি ভিটামিন ই-তে পূর্ণ। তেমনই এতে আছে প্রোটিন, ফাইবার, পটাশিয়াম ও ম্যাগনেসিয়াম। যা স্বাস্থ্যের উন্নতি ঘটাবে। সঙ্গে ত্বকে আনবে জেল্লা।

ব্রকোলি

ত্বকে জেল্লা আনতে নিয়ম করে ব্রকোলি খেতে পারেন। এতে আছে ভিটামিন ই। আছে অ্যান্টি অক্সিডেন্ট এবং উপকারী পুষ্টিগুণ। তাই নিয়ম করে ব্রকোলি খেলে ত্বকে আনবে জেল্লা।

পিনাট

খেতে পারেন পিনাট। এটি ত্বকে আসবে জেল্লা। তেমনই আছে একাধিক পুষ্টিগুণ। নিয়ম করে খেতে পারেন পিনাট। এটি স্বাস্থ্যের উন্নতি ঘটানোর সঙ্গে ত্বকে আনে জেল্লা। মেনে চলুন এই বিশেষ টিপস।

সূর্যমুখী বীজ

সূর্যমুখী বীজ খেতে পারেন নিয়ম করে। এতে রয়েছে একাধিক উপকারী উপাদান। তেমনই আছে ভিটামিন ই। যা ত্বকের ভিতর থেকে আনে জেল্লা। মেনে চলুন এই বিশেষ টিপস। এবার থেকে মেনে চলুন এই বিশেষ টিপস। ত্বকের জন্য বেশ উপকারী এই সকল উপায় ত্বকে আনুন জেল্লা। মিলবে উপকার। মেনে চলুন এই সকল টোটকা। এতে দ্রুত মিলবে উপকার। ত্বকে আসবে জেল্লা। তেমনই দূর হবে নানান স্বাস্থ্য জটিলতা। 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন

Lose Weight: শীতের মরশুমে এই ছয় পানীয়ের গুণে হু হু করে কমবে বাড়তি মেদ, দেখে নিন এক ঝলকে

নতুন বছরে মনের মানুষকে প্রপোজ করতে চান ? রইল দুর্দান্ত কিছু টিপস

 

Share this article
click me!