উৎসবে ঝলমলে থাকবেন পুরুষেরাও, পুজোর আগে ত্বকচর্চায় মেনে চলুন এই বিশেষ টিপস

পুজোর সময় ত্বকচর্চার জন্য সময় কম? চিন্তা নেই! এই টিপসগুলো মেনে চলুন ছেলেদের ত্বক পরিষ্কার ও উজ্জ্বল করতে। ক্লিনজিং, টোনিং, ময়েশ্চারাইজিং এবং শিট মাস্ক ব্যবহার করে পুজোয় ত্বকের জেল্লা বাড়ান।

Sayanita Chakraborty | Published : Oct 8, 2024 8:35 AM IST

হাত আর সময় নেই বললেই চলে। অধিকাংশই পুজো পরিক্রমা শুরু করে দিয়েছেন। আবার অনেকে কাল থেকে পুজো ভ্রমণ শুরু করবেন। আজ হাতে একটা দিন। এই দিনটি ব্যবহার করুন বিশেষ কাজে। এবার পুজোর আগে ত্বকচর্চায় মেনে চলুন এই বিশেষ টিপস। টিপস রইল পুরুষদের জন্য।

ক্লিনজিং

Latest Videos

সারা বছর নিজেদের ত্বকের তেমন যত্ন করেন না পুরুষেরা। তাই পুজোয় ত্বকচর্চার ক্ষেত্রে ক্লিনজিং করতে হবে ঠিক করে। চাইলে কোনও ঘরোয়া প্যাক ব্যবহার করে ত্বক পরিষ্কার করুন। তবে, সবার আগে ভালো করে ত্বক পরিষ্কার করে নিন। চাইলে ডবল ক্লিনজিংও করতে পারেন। এতে মিলবে উপকার। ত্বক হবে পরিষ্কার ও চকচকে। 

টোনিং

এবার অবশ্যই ত্বকে টোনার লাগান। এই ভুল অনেকে করে থাকে। ক্লিন করার পর টোনার লাগানো দরকার। এতে ত্বক নরম হবে তেমনই পিএইচ মাত্রা ঠিক থাকবে। মেনে চলুন এই বিশেষ টিপশ।

ময়েশ্চরাইজার

এবার ত্বকে লাগান ময়েশ্চরাইজার। শীতেই এক মাত্র ময়েশ্চরাইজার লাগাতে হবে এমন নয়। সারা বছর ময়েশ্চরাইজার লাগানো যায়। এতে ত্বক ভালো থাকে। ছেলেরা অবশ্যই ময়েশ্চরাইজার লাগান। তা না হলে ত্বক রুক্ষ্ম লাগবে।

শিট মাস্ক

সব শেষে ব্যবহার করুন শিট মাস্ক। ছেলেদের জন্য উপযুক্ত শিট মাস্ক পাওয়া যায়। তা ব্যবহার করুন পুজোর আগে। এতে মিলবে উপকার। মেনে চলুন এই বিশেষ টিপস। এতে ত্বক হবে জেল্লাদার। পুজোর আগে ছেলেদের সঙ্গে মেয়েরাও ত্বকের যত্ন নিন। এতে দূর হবে যাবতীয় সমস্যা।

 

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

এটা ঘাটাল! এইভাবেই পুজো মণ্ডপে আগমন মা দুর্গার! | Ghatal | Durga Puja | Bangla News | Flood |
'প্যাঁদানি হবে! কলকাতায় কাশ্মীর মাঙ্গে আজাদি বললেই...' সতর্ক করলেন Suvendu Adhikari | Bangla News
Durag Puja 2024: থিম ভাত-কাপড়, নারী সম্মানে অভিনব ভাবনা ক্যানিং হাইস্কুল পাড়া দুর্গা উৎসবে
'রাজা চলে বাজার, কুত্তা ভৌকে হাজার...' প্রতিবাদী না ভোটার, কাকে কুত্তা বললেন মমতা? | Mamata Banerjee
Durga Puja 2024: হুগলির সেই বিখ্যাত অট্টালিকা, সিংহ বাড়ির ইতিহাস জানেন?