সামনেই বিয়ে বা বিয়েবাড়ি? এই একটা ফেসপ্যাক মাখলেই আসবে গোল্ড ফেসিয়ালের মতো উজ্জ্বলতা

আজ এমন এক ফেসপ্যাকের কথা আপনাদের জানাবো, যা বাড়িতে তৈরি করা ভীষণ সোজা, কিন্তু কাজ দেয় পার্লারের ফেসিয়ালের মত। এটি মাত্র একবার বা দুবার ব্যবহার করলে আপনার ত্বক উজ্জ্বল হয়ে উঠবে।

Parna Sengupta | Published : Nov 8, 2023 4:50 PM IST

বিয়ের মরসুম শুরু হয়ে গেছে। এমন পরিস্থিতিতে, যাদের নভেম্বর-ডিসেম্বরে বিয়ে, বা আত্মীয়ের বিয়েতে যোগ দিতে হবে, তাঁদের ত্বকের বিশেষ যত্নের প্রয়োজন। এখন পার্লারে যাওয়া মানেই হাজার হাজার টাকা খরচ। এই খরচ কিন্তু আপনি বাঁচাতে পারেন বাড়িতে বসেই। আজ এমন এক ফেসপ্যাকের কথা আপনাদের জানাবো, যা বাড়িতে তৈরি করা ভীষণ সোজা, কিন্তু কাজ দেয় পার্লারের ফেসিয়ালের মত। এটি মাত্র একবার বা দুবার ব্যবহার করলে আপনার ত্বক উজ্জ্বল হয়ে উঠবে। জেনে নিন কীভাবে তৈরি করবেন ও কীভাবে ব্যবহার করবেন।

এই ফেসপ্যাক বানানোর উপকরণ আপনি বাড়ি বসেই পেয়ে যাবেন। এর জন্য নিম গুঁড়ো, মুলতানি মাটি, চন্দন গুঁড়ো, দই, গোলাপ জল, হলুদ গুঁড়ো, গোলাপ গুঁড়ো এবং সবশেষে গোলাপ জল যোগ করুন। এই সব জিনিস মুখ উজ্জ্বল করতে সাহায্য করবে।

এভাবে ঘরে বসেই তৈরি করুন ফেসপ্যাক

কোনো পার্শ্বপ্রতিক্রিয়া ছাড়াই দেশি ফেস প্যাক দিয়ে প্রাকৃতিকভাবে আশ্চর্যজনক চেহারা পেতে এই প্যাকটি প্রস্তুত করুন। এর জন্য প্রতিটি পাউডার এক চামচ নিন। সেখানে হলুদ রঙের দুই চিমটি রাখুন। সব গুড়ো ভালো করে মেশানোর পর তাতে সামান্য গোলাপ জল মেশান। এবার ভালো করে পাতলা করে নিন। আপনার ফেসপ্যাক প্রস্তুত।

এভাবে ব্যবহার করতে হবে

এই ফেসপ্যাক লাগানোর আগে আপনার মুখ ভালো করে ধুয়ে নিন। এর পরে, এই পেস্টটি আপনার হাত দিয়ে ধীরে ধীরে মাস্ক হিসাবে লাগান। এবার ১৫ থেকে ২০ মিনিট রাখুন। এর পর পরিষ্কার জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এই পেস্টটি কয়েকদিন লাগালে আপনার মুখের দাগ দূর হয়ে যাবে। মুখ উজ্জ্বল হতে শুরু করবে। ত্বকও উজ্জ্বল হবে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!