পুজোর আগে ঠোঁটকে দিন পার্লারের মত গ্লো, এক টুকরো বরফেই হবে কামাল! ৭দিনে দেখবেন পার্থক্য

আইস কিউব সাধারণত মুখে ব্যবহার করা হয়। অনেকেই এই অভ্যাসটি মেনে চলেন। তবে আপনি কি জানেন, ঠোঁটে বরফ লাগালেও অনেক উপকার পাওয়া যায়? কী কী সেই উপকারিতা? 

Parna Sengupta | Published : Oct 4, 2024 6:35 AM IST

বরফ আমাদের নানাভাবে উপকার করে। এটি ব্যবহার করে ফোলাভাব এবং ব্যথা খুব সহজেই কমানো যায়। এই বিষয়টি সকলেরই জানা। অনেক মহিলা সৌন্দর্যের জন্যও এটি ব্যবহার করে থাকেন। অর্থাৎ মুখে বরফ ঘষেন। এতে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি পায়। ত্বকও সুস্থ থাকে। তবে আপনি শুধু মুখেই নয়.. এটি ঠোঁটেও লাগাতে পারেন। হ্যাঁ, ঠোঁটে বরফ লাগালে আপনি অবাক হয়ে যাবেন এমন সব সুবিধা পাবেন। চলুন জেনে নেওয়া যাক সেগুলো কী কী। 

ঠোঁটে আইস কিউব লাগানোর উপকারিতা

Latest Videos


ঠোঁট হাইড্রেট করে

অনেকের ঠোঁট জলশূন্যতায় শুষ্ক হয়ে যায়। আবার অনেকের ঠোঁট ফেটে রক্তও বের হয়। তাদের জন্য আইস কিউব খুবই উপকারী। ঠোঁটে আইস কিউব ঘষলে আপনার ঠোঁট আবার হাইড্রেট হবে। এজন্য একটি আইস কিউব নিয়ে আপনার ঠোঁটে ঘষুন। এটি আপনার ঠোঁটকে হাইড্রেট করবে। এতে আপনার ঠোঁট শুষ্ক হয়ে ফেটে যাওয়ার সম্ভাবনাও থাকবে না। 

কালো ঠোঁট গোলাপি করে

আইস কিউব ব্যবহার করলে ঠোঁট স্বাভাবিকভাবে পরিষ্কার হয়। এছাড়াও কালো ঠোঁটও গোলাপি হয়। ঠোঁটে আইস কিউব ব্যবহার করার ফলে আপনার ঠোঁটের চারপাশের কালো ত্বক দূর হয়ে যায়। এতে ঠোঁট গোলাপি এবং সুন্দর হয়। 

ফোলাভাব কমায়

অনেকের ঠোঁট ফুলে যায়। আইস কিউব ঠোঁটের ফোলাভাব কমাতেও সাহায্য করে। ঠোঁটে আইস কিউব লাগালে রক্তনালী সংকুচিত হয়। ঠোঁট এবং এর চারপাশের ফোলাভাব কমাতে বরফ খুবই কার্যকর। 

সূর্যরশ্মি থেকে সুরক্ষা

বেশি রোদে থাকলে মুখ কালো হয়ে যাওয়ার পাশাপাশি.. ত্বকেরও ক্ষতি হয়। এছাড়াও এটি ত্বকে জ্বালাপোড়া সৃষ্টি করার পাশাপাশি.. ঠোঁটেও জ্বালাপোড়া বাড়ায়। ঠোঁট কালো করে তোলে। এই সমস্যা থেকে মুক্তি পেতে আপনি ঠোঁটে আইস কিউব ঘষতে পারেন। সমস্যা তাড়াতাড়ি দূর হয়ে যাবে। 

গোলাপি ঠোঁট

অনেক মেয়ের ইচ্ছা থাকে তাদের ঠোঁট গোলাপি রঙের হোক। তাই তারা গোলাপি রঙের লিপস্টিক ব্যবহার করেন। তবে কিছু পদ্ধতিতে আপনি প্রাকৃতিকভাবেই আপনার ঠোঁট গোলাপি রাখতে পারেন। এতে আপনার লিপস্টিক ব্যবহার করার প্রয়োজন হবে না। আপনি যদি আপনার ঠোঁট স্বাভাবিকভাবেই গোলাপি করতে চান তাহলে ঠোঁটে বরফের টুকরো ঘষুন। এটি ঠোঁটের মৃত কোষ দূর করে গোলাপি করে তোলে। 

রক্ত সঞ্চালন উন্নত করে

আইস কিউব মুখে ঘষলে ত্বকে রক্ত সঞ্চালন বৃদ্ধি পায়, এটা সকলেরই জানা। তবে এই আইস কিউব ঠোঁটে ঘষলেও আপনার ঠোঁটে রক্ত সঞ্চালন উন্নত হয়। এতে আপনার ঠোঁট ফ্যাকাশে হওয়ার সম্ভাবনা অনেকাংশে কমে যায়।

ঠোঁটে কিভাবে বরফ লাগাবেন?

আইস কিউব থেকে উপকার পেতে চাইলে প্রতিদিন সন্ধ্যায় ৩ থেকে ৫ মিনিট ঠোঁটে আইস কিউব ঘষুন। এর সাথে সাথে ফলের রস, ভেষজ চা, অ্যালোভেরা জেলও আপনি ঠোঁটে ব্যবহার করতে পারেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

‘এই রাজ্যে কোন প্রতিবাদ চলবে না’ Roopa Ganguly-র গ্রেফতারিতে গর্জে উঠলেন Samik Bhattacharya
মহালয়া না মহাষ্টমী? শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের ভিড় দেখে একটাই প্রশ্ন সাধারন মানুষের | Durga Puja
'বিজেপি দেখলেই পুলিশের চুলকানি হয়', জামিন পেয়েই বিস্ফোরক রুপা গঙ্গোপাধ্যায় | Roopa Ganguly
Suvendu Adhikari | 'কে বলেছে পুজো থেকে বিরত থাকতে...' পুজোর উদ্বোধনে এসে ধুয়ে দিলেন শুভেন্দু
সন্তোষ মিত্র স্কোয়ার-এর দুর্গাপুজোর উদ্বোধন করলেন শুভেন্দু অধিকারী, দিলেন বিশেষ বার্তা | Suvendu