চুলে শ্যাম্পু করার ৫ মিনিট আগে এই কাজটি করুন তাহলেই আপনার চুল হয়ে উঠবে আরও সুন্দর ও ঝলমলে

সবাই চায় তাদের চুল ঘন, কালো, চকচকে এবং সুন্দর হোক। স্বাস্থ্যকর এবং সুন্দর চুল আত্মবিশ্বাস বাড়ায় এবং তাকে আকর্ষণীয় করে তোলে।

 

deblina dey | Published : Sep 22, 2023 10:45 AM IST / Updated: Sep 23 2023, 07:23 AM IST

সবাই চায় তাদের চুল সুন্দর, কালো ও ঘন হোক। চুল প্রতিটি মানুষের শারীরিক সৌন্দর্যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। মহিলা হোক বা পুরুষ, সবাই চায় তাদের চুল ঘন, কালো, চকচকে এবং সুন্দর হোক। স্বাস্থ্যকর এবং সুন্দর চুল আত্মবিশ্বাস বাড়ায় এবং তাকে আকর্ষণীয় করে তোলে।

আজকাল, এমনকি ফ্যাশন ইন্ডাস্ট্রিতে, সুন্দর চুলের উপর জোর দেওয়া হয়। তাই বলিউড সেলিব্রেটি এবং মডেলরা তাদের চুলের বিশেষ যত্ন নেন। সাধারণ মানুষও তাদের থেকে অনুপ্রেরণা নিয়ে চুলকে সুস্থ ও আকর্ষণীয় রাখার চেষ্টা করে। এর জন্য তারা দামি সেলুনে যান এবং চুলের যত্নে দামি পণ্য ব্যবহার করেন।

তবে জানলে অবাক হবেন এমন কিছু ছোট টিপস আছে যা ফলো করে আপনি আপনার চুলকে সুন্দর করতে পারবেন। এমন পরিস্থিতিতে চুলে শ্যাম্পু করার আগে কিছু টিপস অনুসরণ করে চুলকে সুন্দর ও ঝলমলে করে তুলতে পারেন। দেখে নিন সেই টিপস সম্পর্কে-

১) শ্যাম্পুর আগে চিরুনি

শ্যাম্পু করার আগে চুল ভালো করে আঁচড়ান যাতে চুলে কোনও গিঁট না থাকে। এর ফলে চুলে সঠিকভাবে শ্যাম্পু পৌঁছাতে পারে। চওড়া দাঁতের চিরুনি দিয়ে চুল ভালো করে আঁচড়ান। এতে শ্যাম্পু করার সময় চুলের ভাঙ্গা কমে যাবে।

২) তেল দেওয়া-

শ্যাম্পু করার আগে চুলে ভালো করে তেল মাখুন। এর কারণে চুলের উপরিভাগে প্রাকৃতিক তেলের একটি স্তর তৈরি হয় যা চুলকে আর্দ্রতা প্রদান করে। এটি শ্যাম্পুর ক্ষতিকর প্রভাব থেকে রক্ষা করে। শ্যাম্পু করার আগে নারকেল বা অলিভ অয়েল দিয়ে চুল ভালোভাবে ম্যাসাজ করুন। এতে চুল শ্যাম্পু করার পরও নরম ও চকচকে থাকবে।

৩) সঠিক পরিমাণে শ্যাম্পু ব্যবহার করুন

চুলে সঠিক পরিমাণে শ্যাম্পু ব্যবহার করুন। অতিরিক্ত পরিমাণে শ্যাম্পু লাগালে চুল দুর্বল হয়ে যায়। আপনি যখনই শ্যাম্পু ব্যবহার করবেন, সার্কুলার মোশনে এটি মাথার ত্বকে লাগান। যাতে চুল খুব বেশি জট না লাগে।

Read more Articles on
Share this article
click me!